মাত্র ৫০০ টাকার বিনিময়ে ভজন গান, জেনে নিন রিমেক কুইন নেহা-র অজানা অধ্যায়

নেহা কক্কর। বলিউডের অন্যতম জনপ্রিয় গায়িকা। সালটা ১৯৮৮, ৬ জুন উত্তরাখন্ডের হৃষিকেশে জন্ম। আজ ৩২ শে পা দিলেন নেহা। ছোটবেলা থেকেই গানের প্রতি প্রবল ঝোঁক ছিল নেহার। খুবই সামান্য পারিশ্রমিকের বিনিময়ে গান গাইতেন তিনি। মাত্র ১৪ বছর বয়সেই ইন্ডিয়ান আইডলের দ্বিতীয় সিজনে অংশ নিয়েছিলেন নেহা। বি-টাউনের নিজেকে প্রতিষ্ঠিত করার যাত্রাপথটাও অতটা সহজ ছিল না। আজ তিনি বলিউডের রিমেক কুইন জেনে নিন নেহা কক্করের অজানা কাহিনি।

Riya Das | Published : Jun 6, 2020 5:39 AM IST

115
মাত্র ৫০০ টাকার বিনিময়ে ভজন গান,  জেনে নিন রিমেক কুইন নেহা-র অজানা অধ্যায়

বলিউডের একের পর সুপারহিট গানও রয়েছে তার ঝুলিতে। অল্প কয়েকদিনের মধ্যেই বলিউডের প্রথম সারিতে নিজেকে তুলে ধরেছেন নেহা কক্কর। বলিউডে গান গেয়ে আজ যতটা জনপ্রিয় নেহা, ঠিক ততটাই স্ট্রাগল করতে হয়েছিল নেহাকে।

215


জন্মদিনেই নিজের জীবনের কঠিন লড়াইয়ের কথা সকলের সঙ্গে শেয়ার করে নিয়েছেন নেহা। বলিউডে এত গায়ক-গায়িকাদের মধ্যে নিজের জায়গা করে নেওয়া অতটাও সহজ ছিল না।

315

মধ্যবিত্ত পরিবার থেকেই নিজের স্ট্রাগল শুরু করেছিলেন নেহা ও তার পরিবার।  হৃষিকেশে একতলা জীর্ণ বাড়িতে থাকতেন পুরো পরিবারের সঙ্গে।

415


নেহা জানিয়েছিলেন, মা রান্না করতে আর তার সামনে পাতা থাকত একটি টেবিল। একটি ঘরেই থাকত সকলে মিলে। এমনকী সেটা নিজেদেরও ছিল না। ভাড়ার বিনিময়ে থাকত নেহা ও তার পরিবার। 

515

সম্প্রতি নেহার স্ট্রাগল ভাই টনি কক্কর নিজের ইউটিউবে প্রকাশ করেছেন। এই গানের নেহার জন্ম থেকে তার পরিশ্রম সমস্তটাই দেখানো হয়েছে। গানটি লিখেছেন এবং গেয়েছেন টনি নিজেই।

615

টনি জানিয়েছেন, তার মা নেহার জন্ম দিতেই প্রথমে রাজি ছিলেন না। কারণ নেহার ইতিমধ্যেই একটি দিদি সোনু ও দাদা টনি ছিল। কিন্তু অনেকদিন হয়ে যাওয়ার কারণে গর্ভপাত করতে পারেননি।

715

ছোটবেলা থেকে জাগ্রকে দিদি সোনুর সাথে গান গাইতেন নেহা। দিদি সোনুর থেকেই এই ভজন গান শিখেছিলেন নেহা।

815

মাত্র ৫০০ টাকা পারিশ্রমিকের বদলে তিনি এই ভজন গান গাইতেন। সেখান থেকেই ধীরে ধীরে জনপ্রিয় হন নেহা কক্কর। 

915


ইন্ডিয়ান আইডল -এর প্রতিযোগী থেকে সেই রিয়্যালিটি শো-এর বিচারক আসনে বসা নেহা আজ বলিউডের রিমেক কুইন।

1015


আজ বলিউডে একটি গানের জন্য ৮ লক্ষ টাকা পারিশ্রমিক নেন নেহা। এবং নবরাত্রিতে অভিনয়ের জন্য ১৫-২০ লক্ষ টাকা নেন নেহা।

1115


নেহা কক্কর মানেই এক হিটের ফর্মূলা। একাধিক গান গেয় সঙ্গীত প্রেমীদের মনে নিজের জায়গা করে নিয়েছেন নেহা। আঁখ মারে,  কালা চশমা , দিলবর, ও সাকি,  বলিউজে একাধিক সুপারহিট গান রয়েছে নেহার ঝুলিতে।

1215

নেহা আরও জানিয়েছেন,বলিউডে গান গেয়ে বিশেষ পারিশ্রমিক পেলে না। গান সুপারহিট হবে বলেই অনেকেই গান গাওয়ান, তারপর গান সুপারহিট হলেও সেইমতো মেলে না পারিশ্রমিক। তবে যেটুকু উপার্জন হয় তার পুরোটাই লাইফ শো থেকে। লাইফ কনসার্ট থেকে যে পরিমাণ টাকা পাই, বলিউড তার ধারেও ঘেষে না।

1315


২০১৯ সালের ইউটিউব সার্চের জনপ্রিয়তায় সবার প্রথমে রয়েছেন নেহা। হলিউডের জনপ্রিয় গায়িকা বিলি এইলিশ, আরিয়ানা গ্রান্দে, নিকি মিনাজ, সেলেনা গোমেজের  মতো স্টারদের পিছনে ফেলে ইউটিউবের প্রথম সারিতে রয়েছেন বলিউডের রিমেক কুইন নেহা কক্কর।

1415

অভিনেতা হিমাংশ কোহলির সঙ্গে বিচ্ছেদের পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন নেহা। তাদের বিচ্ছেদ নিয়ে জল্পনাও বহুদূর গড়িয়েছে। এমনকী রিয়েলিটি শো-এর মঞ্চেও কেঁদে ফেলেছেন নেহা।

1515


আদিত্যর সঙ্গে তার বিয়ের নিয়ে বেশ জল্পনা শুরু হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তবে বিয়ের জল্পনা  নিজেই ফাঁস করেছেন নেহা কক্কর। সম্প্রতি হানি সিং-এর সঙ্গে 'মস্কো সুকা' গান গেয়েছেন নেহা। গানটি পাঞ্জাবি ও রুশ ভাষারও ব্যবহার রয়েছে। গানটি সঙ্গীত প্রেমীদের মনেও ধরেছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos