মন্দাকিনি-মুনমুন, শর্মিলা-ডিম্পল, বিকিনিতে বম্বশেল সত্তরের নায়িকারা

বডিউড বিকিন বেব বলতে আমরা এখন যাঁদের চিনি তাঁরা হলেন, দীপিকা পাডুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, বিপাশা বসু। তবে এনাদের আগেও বিকিনিতে সিনেপ্রেমীদের মন কাঁপিয়ে দিয়েছেন সত্তরের নায়িকারা। শর্মিলা ঠাকুর, জিনত আমান, মন্দাকিনি, মুনমুন সেন থেকে শুরু করে রাখি গুলজার, পারভিন বাবি, ডিম্পল কাপাডিয়া, মুমতাজ। প্রত্যেকের বিকিনি অবতার রীতিমত টক্কর দেবে এখনকার অভিনেত্রীদের। তাঁদের গ্ল্যামারে অবশ্য হার মানবে নতুম প্রজন্মের নায়িকারা। এখন বিকিনি পরে পোজ দেওয়া তেমন কঠিন বিষয় নয়, তবে সেই সময় যেখানে ভারতীয় দর্শকের কাছে শাড়ি কিংবা সালোয়ার ছাড়া মেনস্ট্রিম অভিনেত্রীদের আর কোনও পোশাকে দেখা পছন্দ করত না, সেখানেই রিস্ক এবং বিতর্ক এড়িয়ে বিকিনিতে আত্মবিশ্বাসী বলিউডে সত্তর দশকের নায়িকারা। 

Adrika Das | Published : Jun 5, 2020 11:27 AM IST / Updated: Jun 05 2020, 05:08 PM IST

18
মন্দাকিনি-মুনমুন, শর্মিলা-ডিম্পল, বিকিনিতে বম্বশেল সত্তরের নায়িকারা

শর্মিলা ঠাকুরঃ শর্মিলা ঠাকুরর এই সাদা কালো বিকিনি সঙ্গে মাথায় বুঁফো হেয়ারস্টাইল ছবিটি আজও সকলের মনের মণিকোঠায়। কাউকে যে বিকিনিতে এতটা এলিগেন্ট লাগতে পারে তা শর্মিলা ঠাকুরের এই ছবি না দেখলে বোঝাই যেত না। 

28

মন্দাকিনিঃ রাম তেরি গঙ্গা মেইলি ছবিটির নাম নিলেই মন্দাকিনির সেই ট্রান্সপারেন্ট শাড়ি পরা ঝর্ণার নিচে নাচ মনে পড়ে। তাঁর থেকেও যে মন্দাকিনির পোটেনশিয়াল অনেক বেশি তা প্রমাণ পায় একটি বাংলা ম্যাগাজিনের কভারে। যেখানে রূপোলি বিকিনিতে দেখা গিয়েছিল তাঁকে।

38

জিনত আমানঃ জিনত আমানের হটনেস নিয়ে নতুন করে কিছুই বলার নেই। তাঁর মত সেনশ্যুয়াস অভিনেত্রী বলিউড খুব কমই পেয়েছে। দু-একটি ছবিতে তাঁকে বিকিনি অবতারে দেখে ভিমড়ি খেতে বসেছিল ভক্তকূল।

48

রাখি গুলজারঃ 'মেরে করণ-অর্জুন আয়েঙ্গে', সেই করণ-অর্জুনের মায়ের এই হট বিকিনি অবতার অনেকের কাছে অজানা। শর্মিলি ছবির একটি দৃশ্যে তাঁকে কালো স্যুইমসুটে একাধিক মানুষের গলা শুকিয়ে গিয়েছিল।

58

মুনমুন সেনঃ কনভেন্টের পরা, হাই প্রোফাইল মেজাজ, ক্লাস অ্যাপার্ট ইংরেজি। মুনমুন সেনের স্ট্যান্ডার্ড নিয়ে কোনও কথা নয়। তাঁকে প্রিন্টেড বিকিনিতে দেখে কত পুরুষের বুকের ধুকপুকুনি বেড়ে গিয়েছিল তা বলা কঠিন।

68

পারভিন বাবিঃ সৌন্দর্যের তাঁর ধারে কাছে কেউ নেই। হটনেস ও গ্ল্যামারের ক্ষেত্রেও তাই। শাড়ি সালোয়ার হোক বা বিকিনি পরে সমুদ্রসৈকতে দৌঁড়ানো, এতে পারভিনের জুড়ি মেলা ভার।
 

78

মুমতাজঃ অল্প সময়ের মধ্যে বলিউডে রাজ করেছিলেন মুমতাজ। বয়স থাকতে থাকতেই বলিউড ছেড়ে বিদেশে পাড়িয় দিয়েছিলেন তিনি। দুষ্টু-মিষ্টি মুমতাজকেও যে বিকিনিতে অসামান্য লাগতে পারে তা 'অপরাধ' ছবিটি না দেখলে বোঝাই যেত না।

88

ডিম্পল কাপাডিয়াঃ ববি ছবিতে ডিম্পলের ৩৬-২৪-৩৬ চেহারায় মাত দিয়েছিলেন তখনকার বহু অভিনেত্রী। শকিং রেড বিকিনিতে ঋষি কাপুরও তাঁকে দেখে দিওয়ানা হয়েছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos