রাজেশের সঙ্গে সঙ্গম, হেমা-ধর্মেন্দ্রর কেচ্ছা ফাঁস করতেই মার, কীভাবে নিজেকে বাঁচিয়েছিলেন বলিউডের অ্যাটম বোমা

তারকাদের ব্যক্তিগত সম্পর্কের কেচ্ছা জানার জন্য সর্বদাই মুখিয়ে থাকেন ভক্তরা। সেই সুপারস্টারদের ব্যক্তিগত জীবনের গোপন্য সত্যকে নিজের কলমে তুলে ধরতেন বলিউডের সন্ত্রাসবাদী সাংবাদিক দেবযানী চৌবল। যার একটি প্রতিবেদন ঘুম উড়িয়েদিত তাবড় তাবড় তারকাদের। তিনিই আবার রাজেশের সঙ্গে শারীরিক সঙ্গমের কথা স্বীকার করে নিয়েছিলেন অকপটে। হেমা-ধর্মেন্দ্রর কেচ্ছা ফাঁস হতেই জুটেছিল মার। কীভাবে অদম্য সাহসে নিজের জীবনের ঝুঁকি নিয়ে বলিউডের আতঙ্কে পরিণত হয়েছিলেন, রইল অজানা কাহিনি।

Riya Das | Published : May 30, 2021 7:28 AM IST / Updated: May 30 2021, 01:09 PM IST

112
রাজেশের সঙ্গে সঙ্গম, হেমা-ধর্মেন্দ্রর কেচ্ছা ফাঁস করতেই মার, কীভাবে নিজেকে বাঁচিয়েছিলেন বলিউডের অ্যাটম বোমা

 দেবযানী চৌবল, যার একটি প্রতিবেদন ঘুম উড়িয়েদিত তাবড় তাবড় তারকাদের। সুপারস্টারদের ব্যক্তিগত জীবনের গোপন সত্যকে নিজের কলমে তুলে ধরতেন বলিউডের ঠোঁটকাটা সাংবাদিক ।

212


বলিউডের প্রথম সাংবাদিক যিনি তারকাদের ব্যক্তিগত জীবনের গোপন সত্যকে তুলে ধরেছিলেন  সকলের সামনে। তার কলমেই রাজেশ খান্না হয়ে উঠেছিলেন 'সুপারস্টার'। 

312

হাজারও বাঁধা আসা সত্ত্বেও থামেনি তার কলম। মুম্বইয়ের বিখ্যাত আইনজীবীর মেয়ে দেবযানীর লক্ষ্য ছিল অভিনেত্রী হওয়া কিন্তু হয়ে উঠেছিলেন সাংবাদিক, যা রীতিমতো চিন্তায় ফেলেছিল বলি তারকাদের।
 

412

বলিউডের সঙ্গে গভীর যোগাযোগ রাখা দেবযানীর তারকাদের হাঁড়ির খবর সকলের সামনে আনা ছিল একপ্রকার জলভাত। তারকাদের সমালোচনা তার কলমেই প্রথম ধরা পড়ে।

512


তারকারা যতটা পারতেন এড়িয়ে চলতেন দেবযানীকে কিন্তু তারপরও মিলত না রেহাই। রাজেশের সঙ্গে বন্ধুত্বটাই ছিল আলাদা। এতটাই ঘনিষ্ঠ হয়ে পড়েছিলেন যে শারীরিক সঙ্গমের কথা স্বীকার করে নিয়েছিলেন অকপটে।

612

রাজেশের সমস্ত খবরই থাকত তার কাছে।  এই দেবযানীই প্রথম রাজেশের জন্য 'সুপারস্টার' শব্দটি ব্যবহার করেছিলেন। যা আজও চলে  আসছে।

712

ডিম্পলের সঙ্গে বিয়ের খবর রাজেশই প্রথম দিয়েছিলেন দেবযানীকে। শুধু তাই নয়, রাজেশকে সাজিয়েও দিয়েছিলেন দেবযানী।

812

 বিবাহিত হওয়া সত্ত্বেও হেমা মালিনীর সঙ্গে ঘনিষ্ঠতা ফাঁস করে দিয়েছিলেন তিনি। এখানেই থামেননি দেবযানী। হেমার সঙ্গে ধর্মেন্দ্রর গোপন বিয়ের খবরও ফাঁস করেছিলেন এই ক্ষুরধার প্রতিভা সম্পন্ন সাংবাদিক।

912

হেমা-ধর্মেন্দ্রর কেচ্ছা ফাঁস হতেই রেগে গিয়েছিলেন ধর্মেন্দ্র। এক অনুষ্ঠানে দেবযানীকে দেখে নিজের রাগ আটকাতে না পেরে মারতে গিয়েছিলেন অভিনেতা। শেষমেষ শৌচাগারে ঢুকে গিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছিলেন দেবযানী।
 

1012

তার কলমে বাদ যাননি রাজ কাপুরও। একটি পার্টিতে রাজ কাপুরের নোংরা ব্যবহারও তুলে ধরেছিলেন সকলের সামনে। রাজ নাকি তাকে পোশাকও খুলতে বলেছিলেন। এইভাবেই অদম্য সাহসে নিজের জীবনের ঝুঁকি নিয়ে বলিউডের আতঙ্কে পরিণত হয়েছিলেন দেবযানী। 

1112

সালটা ১৯৮৫। আচমকাই গুরুতর অসুস্থ হয়ে যান দেবযানী। হুইল চেয়ারই হয় তার সঙ্গী, পরবর্তীকালে পুরোপুরি শয্যাশায়ী হয়ে পড়েন বলিউডের অ্যাটম বোমা।
 

1212

অনেকেই ভেবেছিল এবার হয়তো থেমে যাবে দেবযানীর কলম। কিন্তু অত সহজে হার মানার পাত্রী নন। তখনও লোক রেখে লেখাতেন দেবযানী। দীর্ঘদিন অসুস্থ থাকার পর মাত্র ৫৩ বছর বয়সে মৃত্যু হয় দেবযানীর।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos