প্রয়াত শ্বশুর মনসুর আলি খানকে নিয়ে আজও আক্ষেপ করিনার, কেন জানেন

ক্রীড়াজগতের সঙ্গে বিনোদনের জগতের এক নিবিড় সম্পর্ক রয়েছে। ক্রীড়ামহলের একাধিক তারকারাই বিনোদন জগতের সঙ্গে গাটছড়া বেঁধেছেন। তার মধ্যে অন্যতম হল মনসুর আলি খান পতৌদি এবং শর্মিলা ঠাকুরের সম্পর্ক।  মাত্র ২১ বছর বয়সে ভারতীয় দলের অধিনায়ক হয়েছিলেন মনসুর। আর অন্যজন ৬০-এর দশকের বলি ডিভা। অনেকেই হয়তো জানেন না  সইফ আলি খানের বাবা মনসূর আলি খানকে নিয়ে পতৌদির নবাব বধূ আজও আফসোস করেন, কিন্তু কেন জানেন। 

Riya Das | Published : Nov 2, 2020 12:15 PM IST / Updated: Nov 02 2020, 05:48 PM IST

19
প্রয়াত শ্বশুর মনসুর আলি খানকে নিয়ে আজও আক্ষেপ করিনার, কেন জানেন

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খান পতৌদি,  যিনি কিনা মাত্র ২১ বছর বয়সে ভারতীয় দলের সর্বকনিষ্ঠ অধিনায়ক ছিলেন। ৬০ এর দশকে শর্মিলা ঠাকুরের সঙ্গে তার প্রেমকাহিনি এক আলোচিত বিষয়। 

29

সেই সময় ঠাকুর পরিবারের মেয়ে হয়েও মুসলিম সম্প্রদায়ের নবাবের সঙ্গে প্রেম। ভিন্ন ধর্মাবলম্বীর কারণেই অনেক সমস্যার মুখোমুখি পড়তে হয়েছিল দুজনকেই।

39

প্রয়াত শ্বশুর মনসুরকে নিয়ে আজও আফসোস তাড়িয়ে বেড়ায় করিনাকে।

 

49

করিনা জানিয়েছিলেন, তিনি খুবই দয়ালু ও বড় মনের মানুষ ছিলেন।তার সঙ্গে আরও অনেক বেশি সময় কাটাতে চেয়েছিলাম। যা পারিনি। এটাই আফসোস।

59

শ্বশুর মনসুর আলি খানকে নিয়ে করিনা আরও জানিয়েছেন, 'যতবারই তাকে দেখতাম তার দিকেই তাকিয়ে থাকতাম। খুব অল্প সময়েই তাকে জানার সুযোগ পেয়েছিলাম। আজও এই আক্ষেপ তাড়িয়ে বেড়ায় করিনাকে'।

69

২০১২ সালে করিনা কাপুরকে বিয়ে করেছিলেন সইফ আলি খান। একটি সাক্ষাৎকারে শ্বশুর মনসুর আলি খানকে নিয়ে তার শেষ স্মৃতি সম্পর্কে বলেছিলেন করিনা।

79

করিনার জন্মদিনের পরের দিন মারা যান মনসুর আলি খান। সেদিন গোটা কাপুর পরিবার হাসপাতালে ছিলেন বলে জানান করিনা।

89


প্রতিটি মেয়ের জন্যই তার মা হয় অনুপ্রেরণা এবং করিনার জন্য তার শাশুড়ি বড় অনুপ্রেরণা, যা করিনা নিজেও স্বীকার করেছেন।

 

99

বেবো আরও জানিয়েছিলেন, তার শাশুড়ি কেরিয়ার ও পরিবারকে নিখুঁত ভাবে ভারসাম্য বজায়  রেখে তাকে সর্বদা অনুপ্রাণিত করে গেছেন। শর্মিলা সবসময়েই করিনার প্রশংসা করেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos