সঙ্গমে সটান না, বিছানায় না যাওয়ার কারণেই কি সুন্দরী হয়েও পিছিয়ে পড়েছিলেন এই বলি নায়িকা

নিখুঁত সৌন্দর্য আর অভিনয়ে সকলেই একসময়ে মুখিয়ে থাকতেন জুহি চাওলার জন্য। একটানা ২০ বছর বলিউডের অন্যতম স্বনামধন্য নায়িকা ছিলেন জুহি চাওলা। গ্ল্যামারাস হয়েও কেন মাধুরীকে টক্কর দিতে পারলেন না সুন্দরী জুহি। সলমনের নায়িকা হতে না পেরেই কি এক নম্বরের তালিকার দৌঁড়ে পিছিয়ে পরেন জুহি।

Riya Das | Published : Jun 2, 2021 3:30 AM IST / Updated: Jun 02 2021, 09:04 AM IST

111
সঙ্গমে সটান না, বিছানায় না যাওয়ার কারণেই কি সুন্দরী হয়েও পিছিয়ে পড়েছিলেন এই বলি নায়িকা

সালটা ১৯৮৪। 'মিস ইন্ডিয়া'র মুকুট উঠেছিল জুহি চাওলার মাথায়। তারপর যেন বলি ইন্ডাস্ট্রির অন্যতম আকর্ষণ ছিলেন জুহি চাওলা। মিস ইন্ডিয়া হওয়ার সুবাদে যেন চাহিদাও বাড়তে থাকে রাতারাতি।

211

ঠিক ২ বছর পর ১৯৮৬ সালে 'সালতানত' ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন জুহি চাওলা। ব্যাস তারপরেই বলিউডের প্রথম সারির নায়কদের সঙ্গে একের পর এক ছবিতে জুটি বাঁধতে শুরু করেন জুহি চাওলা।বলিউডের মি. পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে জুটি বেঁধে ফাটিয়ে অভিনয় করে দর্শকমন জিতে নেন এই সুন্দরী নায়িকা। তারপরই যেন তার দর আঁকাশছোয়া হতে থাকে। 

311

ইন্ডাস্ট্রিতে একটানা ২০ বছর বলিউডের অন্যতম স্বনামধন্য নায়িকা ছিলেন জুহি চাওলা। কিন্তু বলিউডের এক নম্বরে যেন নিজেকে নিয়ে যেতে পারেননি তিনি। তবে নিয়ে যেতে পারেননি না হওয়ার কখনও চেষ্টা করেননি, এই নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে।

411

তিনি বরাবরই নিজের শর্তে, নিজের পছন্দে বাঁচতে চেয়েছেন।  সেই সময়ের একাধিক টপমোস্ট নায়িকা যেমন কাজল, করিশ্মা, শ্রীদেবীর সঙ্গে তুলনায়  তার নাম উঠে আসলেও বলিউডের ধক ধক গার্লের সঙ্গে যেন তার টক্করটা একটু বেশিই ছিল।

511

কেরিয়ারের শুরু থেকেই নিজের শর্তে বাঁচতে পছন্দ করেন। নিজের ইচ্ছেটাই সবথেকে বেশি প্রয়োজনীয়। বলিউডের নিজের জায়গা তৈরি করেও স্বাচ্ছন্দে নবাগতদের বিপরীতে দেখা গেছে জুহিকে।

611

ছবি হিট হবে কিনা, তার থেকেও বেশি গুরুত্ব ছিল নিজের পছন্দের উপর। ছবির চিত্রনাট্যের উপর সবথেকে বেশি গুরুত্ব দিতেন জুহি। বাকি কোনওদিকেই তিনি অত গুরুত্ব দিতেন না। আর এই অবহেলার কারণেও তাকে পরে মাসুল দিতে হয়েছে। নিজের মনের মতো চিত্রনাট্য পছন্দ করেও বক্সঅফিসে বহুবার মুখ থুবড়ে পড়তে হয়েছিল জুহিকে।

711

নিজের ডিসিশনকে এতটাই গুরুত্ব দিতেন জুহি যে কোনওদিনই সলমন খানের বিপরীতে অভিনয় করতে রাজি হয়নি। সেলিম খানের ছেলে সলমন, সবটা জেনেও কোনওদিন চাননি তার বিপরীতে স্ক্রিন শেয়ার করতে চাননি জুহি চাওলা ।

811

 আশি ও নব্বইয়ের দশকে হিন্দি ছবির গুরুত্বপূর্ণ একটি ট্রেন্ড ছিল বৃষ্টিস্নাত নাচ। সেই নাচের তালিকায় বলিউডের টপমোস্টরা সকলেই গা ভাঁসিয়েছেন। বলিউডের চাঁদনি থেকে, কাজল, রানি মুখার্জি,  করিশ্মা কাপুর, রবিনা টন্ডন সকলেই সেই ট্রেন্ডে বাজিমাত করেছেন। সেখানেও অনেকটা পিছিয়ে ছিলেন বলি সুন্দরী জুহি।

911

কেরিয়ারের শুরুতে 'দয়াবান' ছবিতে বিনোদ খান্নার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়  করে তাক লাগিয়ে দিয়েছিলেন মাধুরী দিয়েছিলেন। নিজের বলি কেরিয়ারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনেক বলি অভিনেত্রীরাই ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করেছিলেন। কিন্তু জুহি সেই দলেও পড়েন না। 

1011

কেরিয়ারের শুরু থেকেই কোনওভাবেই খোলা পোশাক, উদ্দাম যৌনতা, শয্যাদৃশ্যে অভিনয়, কোনটাতেই তিনি রাজি ছিলেন না। আর এই অন্তরঙ্গতায় অন্যদের মতো নিজেকে মেলে ধরতে না পারায় অনেক বড় প্রজেক্টও হাতছাড়া হয়েছিল জুহির।

1111

 বলি কেরিয়ারে প্রথম জায়গা দখলের ঘোড়দৌঁড়ে কোনওদিনই তিনি ছোটেন নি। বরং নিজের মতোন করে অভিনয় করে গেছেন দীর্ঘ বছর। শেষমেশ অভিনয় ছেড়ে ১৯৯৫ সালে গাটছড়া বাঁধেন বলিউডের গসিপ থেকে শত যোজন দূরে থাকা শিল্পপতি জয় মেটার সঙ্গে। একদম সাদামাটা ভাবে ঘরোয়া অনুষ্ঠানে বিয়ে সারেন বলিউডের জনপ্রিয় নায়িকা। বর্তমানে দুই সন্তান নিয়ে ব্যস্ত সংসারে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos