স্বজনপোষণ নয়, দর্শকই বলবে শেষ কথা, স্টারকিড হয়েও চূড়ান্ত অসফল এই তারকারা

স্বজনপোষণই কি শেষ কথা। প্রতিভাকে বারে বারে বাধা দিচ্ছে স্বজনপোষণ। স্বজনপোষণই কি সুশান্ত সিং রাজপুতের মানসিক অবসাদে অন্যতম কারণের মধ্যে একটি। এই প্রশ্নগুলিই ঘুরে ফিরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। স্বজনপোষণ নিয়ে সরব হয়েছেন বলিউডে দু-একজন ব্যক্তিত্বও। তবে বলিউডে এমন বহু অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যাঁরা তারকাদের সন্তান হয়েও নিজের জায়গা করে নিতে পারেননি।

Adrika Das | Published : Jun 24, 2020 7:44 AM IST / Updated: Jun 24 2020, 01:37 PM IST

114
স্বজনপোষণ নয়, দর্শকই বলবে শেষ কথা, স্টারকিড হয়েও চূড়ান্ত অসফল এই তারকারা

উদয় চোপড়াঃ বলিউডের সবচেয়ে প্রভাবশালী প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসের মালিক আদিত্য চোপড়ার ভাই। যশ চোপড়া, যিনি ভারতীয় চলচ্চিত্রকে এক ভিন্ন ব্যাখা দিয়েছিলেন তাঁর কনিষ্ঠ পুত্র উদয়। প্রতিটি বড় বাজেট ছবিতে তাঁকে কাস্ট করার পরও কেরিয়ার মোড় ঘোরেনি উদয়ের।

214

রন্ধীর কাপুর এবং রাজীব কাপুরঃ কাপুর বংশের দুই পুত্র। রাজ কাপুরের ছেলে হিসেবে আজও তাঁদের অল্পবিস্তর পরিচিতি রয়েছে। তবে নিজেদের পরিচয় কখনই বানাতে পারেননি তাঁরা। বলিউডের শোম্যান রাজ কাপুরের সন্তান হিসেবেও রন্ধীর-রাজীব জায়গা করে নিতে অক্ষম হয়েছিলেন তাঁরা।

314

মহাক্ষয় চক্রবর্তীঃ 'ডিস্কো ডান্সার' মিঠুন চক্রবর্তীর ছেলে মহাক্ষয় (মিমোহ) বলিউডে কাজ করেও মুগ্ধ করা অসম্ভব হয়ে ওঠে। আজও তিনিই বলিউডের ছোট খাটো সিনেমার মাধ্যেমে অভিনয় করে নিজের জায়গা বানানোর চেষ্টা চালিয়ে রেখেছেন। 

414

তনিশা মুখোপাধ্যায়ঃ উদয় চোপড়ার সঙ্গে যশ রাজ ফিল্মসে অভিনয় করেন বর্ষীয়ান অভিনেত্রী তনুজার মেয়ে। কাজলের বোন হিসেবে বলিউডে নিজের পরিচিতি পান তনিশা। ছবিতে কাজ করা ছেড়ে শেষে বিগ বসে এসে হাজির হন অভিনেত্রী। সেখানেও তাঁর অসফল কেরিয়ার নিয়ে নানা কথা শুনতে হয়। 

514

এষা দেওলঃ হেমা মালিনী এবং ধর্মেন্দ্রর মেয়ে। এই পরিচয়ই আজও তিনি কাজ করে চলেছেন বিনোদন জগতে। সিনেপ্রেমীদের কথায়, অভিনয় দক্ষতা তো একেবারেই নেই, অন্যদিকে স্ক্রিন প্রেজেন্সের অবস্থা ছিল নাকি বেশ খারাপ। 

614

তুষার কাপুরঃ জিতেন্দ্রের ছেলে তুষার কাপুর একমাত্র জনপ্রিয়তা পেয়েছিলেন গোলমাল ফ্র্যাঞ্জাইজীতে অভিনয় করে। গোলমাল সিরিজে তিনি এখনও বিরাজমান। আর কোনও ছবিতে তাঁকে হিরো হিসেবে মেনে নেয়নি দর্শক।

714

হরমন বাভেজাঃ হৃত্বিক রোশনের ডুপ্লিকেট। এভাবেই জনপ্রিয়তা পেয়েছিলেন প্রযোজক হ্যারি বাভেজার ছেলে হরমন। প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে লাভ স্টোরি ২০৫০ ছবিতে ডেবিউ করেন হরমন। প্রিয়ঙ্কার সঙ্গে সে সময় প্রেমও ছিল হরমনের। প্রিয়ঙ্কার মনে জায়গা করে নিলেও দর্শকের মনে জায়গা করে নিতে পারেননি হরমন।

814

সিকন্দর খেরঃ অনুপম খের এবং কিরণ খেরের ছেলে উডস্টক ভিলা ছবিতে ডেবিউ করেন সিকন্দর। সেই ছবি থেকেই দর্শকমহল তাঁকে একেবারে নাকোচ করে দেন। অনুপম খের এবং কিরণ খের যেখানে আজও বলিউডে কাজ করে চলেছেন সেখানে সিকন্দর পুরোপুরি অসফল।

914

জায়েদ খানঃ পরিচালক সঞ্জয় খানের ছেলে জায়েদ বলিউডে নিজের রূপের জন্য মহিলাভক্তদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা পেলেও অভিনয় দক্ষতায় তিনি একাবারে ফেল। বেশ বড় ব্যানারের ছবিতে কাজ করলেও নিজের কোনও প্রতিভাই দেখাতে পারেননি তিনি।

1014

শাদাব খানঃ আমজাদ খানের ছেলে শাদাব, রানি মুখোপাধ্যায়ের সঙ্গে বলিউডে ডেবিউ করেন। রানি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছলেও শাদাবের পক্ষে সম্ভব হয়নি বলিউডে জায়গা করা। তিনিও তেমন চেষ্টা করেননি। বলিউড থেকে বিদায় নিয়েছেন গুটিকতক ছবিতে কাজ করার পর।

1114

ফরদিন খানঃ ফিরোজ খানের ছেলে ফরদিনের কেরিয়ার এক সময় বেশ ভাল থাকলেও দীর্ঘ সময়ব্যাপী হয়নি। যদিও হিট কিছু ছবিতে হিরো হিসেবে দেখা গিয়েছে তাঁকে। এখন বলিউড থেকে একেবারে দূরে সরে গিয়েছেন ফরদিন। পাপারাৎজীর সামনেও তাঁকে আর দেখা যায় না।

1214

কুমার গৌরবঃ রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব। এক সময় বলিউডের চকোলেট বয়ের তকমা পেয়েছিলেন তিনি। তবে ঠিক কি কারণে তিনি বলিউডে জনপ্রিয়তা পেলেন না পরের দিকে তা জানা যায়নি। 

1314

করণ কাপুরঃ শশী কাপুরের ছেলের বলিউডে কাজ করার ইচ্ছে ছিল বহুদিন থেকেই। তবে কাজ করার ইচ্ছেটাই তো আর সব নয়। দর্শকের প্রতিক্রিয়া সর্বশেষ কথা বলে। গুটি কতক ছবিতে কাজ করেই তিনি পাকাপাকিভাবে বলিউড থেকে বিদায় নেন।

1414

করণ কাপুরঃ শশী কাপুরের ছেলের বলিউডে কাজ করার ইচ্ছে ছিল বহুদিন থেকেই। তবে কাজ করার ইচ্ছেটাই তো আর সব নয়। দর্শকের প্রতিক্রিয়া সর্বশেষ কথা বলে। গুটি কতক ছবিতে কাজ করেই তিনি পাকাপাকিভাবে বলিউড থেকে বিদায় নেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos