পর্দায় চুমুর ঝড় তুলতে নয়, ইমরান চেয়েছিলেন অন্যকিছু, আর ঘটেছে ঠিক উল্টোটাই

বলিউডের সিরিয়াল কিসসিং ইমরান হাসমি। ক্যামেরার সামনে ঘনিষ্ঠ চুম্বনেই বাজিমাত। লিপলক থেকে ঘনিষ্ঠ দৃশ্যে সাবলীল অভিনয় করে অনেক দর্শকদের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। যৌন দৃশ্যকে দর্শকদের সামনে খুবই সহজ ভাবে পৌঁছে দিয়েছেন ইমরান। শুধু ঘনিষ্ঠ দৃশ্য নয়, এর পাশাপাশি বেশকিছু সিনেমায় তাঁর অভিনয় এক কথায় অনবদ্য। রোম্যান্সের হটস্টার সেই ইমরানই কিন্তু চেয়েছিলেন বাস্তব জীবনে অন্য কিছু করতে, যা আপনাকে অবাক করবে। 

Jayita Chandra | Published : Jul 23, 2021 8:12 AM IST

18
পর্দায় চুমুর ঝড় তুলতে নয়, ইমরান চেয়েছিলেন অন্যকিছু, আর ঘটেছে ঠিক উল্টোটাই

ইমরান প্রথমের দিকে একজন ভিএফএক্স বা ফিল্ম এডিটর হতে চাইতেন। তখন তাঁর অভিনয়ের প্রতি কোনও ইন্টারেস্ট ছিল না। তাই তা নিয়ে খুব এরকটা উৎসাহ কোনও দিনই দেখাননি তিনি। ছবি করা নিয়ে কথাও বললেনি তিনি সেভাবে। 

28

বিখ্যাত পরিচালক মহেশ ভাট সম্পর্কে ইমরানের কাকা হন। ফলে ছবির সুযোগ থাকলেও ইমরান কিন্তু ছিলেন চুপচাপ। তবে শেষ রক্ষা হল না, সেই কাকার হাত ধরেই ইমরানের বলিউডে পা রাখা। তবে অভিনেতা নয়। 

38

২০০২ সালে মুক্তি পাওয়া ‘রাজ’ সিনেমায় ইমরান সহপরিচালক হিসেবে কাজ করেন। সেই সময় তিনি বুঝতে পারেন সিনেমা তৈরি করা খুবই কঠিন বিষয়। তাই সেই দিক থেকে নজর ফেরালেন তিনি। 

48

এরপর মহেশ ভট্টের উপদেশে ইমরান অভিনয় জগতে পা রাখেন। ২০০৩ সালে মুক্তি পায় তাঁর প্রথম সিনেমা ‘ফুটপাত’। সেই ছবি ঘিরে খুব একটা উত্তেজনা ছিল না ইমরানের। সে সর্বদা চুপচাপই থাকত। 

58

ইমরান ভেবেছিলেন ফুটপাত ছবিটি ফ্লপ হবে, এবং দর্শক তাকে পছন্দ করবেন না। তবে ঘটলো তার ঠিক উল্টো। ফুটপাত সিনেমাতে ইমরানের অভিনয় দর্শকদের মনে ধরে। আর তাতেই মত পাল্টে ফেলেছিলেন ইমরান হাসমি।

68

২০০৪ সালে মার্ডার সিনেমাটি দর্শকদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করে। সিনেমার গানগুলিও হিট হয়। মার্ডার সিনেমার আগে বলিউডের কোনও সিনেমাতে এতো ঘনিষ্ঠ এবং চরম উত্তেজনাপূর্বক দৃশ্য দেখানো হয়নি।

78

 যার ফলে এই সিনেমার হাত ধরে ইমরানের অনেক তরুন তরুনি ফ্যানফলোয়ার হওয়ার পাশাপাশি একটা নেগেটিভ ইমেজও তৈরি হয়। ইমরান হাশমির হিট সিনেমার থেকে হিট গানের সংখ্যা অনেক বেশি। বলিউডে তিনি একমাত্র নায়ক যার সিনেমার প্রায় ৮৫ শতাংশ গানই হিট। 

88

২০০৬ সালে মুক্তি পায় পরিচালক অনুরাগ বাসুর সিনেমা ‘গ্যাংস্টার’। এই সিনেমার প্রত্যেকটি গান অত্যন্ত জনপ্রিয় হয়। এর পাশাপাশি সিনেমাটি বক্স-অফিসে বেশ ভালো সফলতা পায়। এরপর আর ইমরানকে পিছনে তাকাতে হয়নি। এরপর জান্তাত, তুম মিলে-এর মতো একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos