'ফ্যান' থেকে 'কি এণ্ড কা', যে যে ছবি শ্যুট হয়েছিল তারকাদের আসল বাড়িতেই

ছবি তৈরি মানেই তার জন্য প্রয়োজন সেট, কখনও তা বানিয়ে ফেলা হত স্টুডিওতে। কখনও আবার লোকেশন অনুযায়ী ভাড়া করতে হয়। তবে বলিউডেই এমন বেশ কিছু ছবি রয়েছে যার শ্যুটিং হয়েছিল তারকাদের বাড়িতেই। এবার রইল এমনই কিছু ছবির খোঁজ।  

Jayita Chandra | Published : May 9, 2020 1:04 PM IST / Updated: May 09 2020, 06:35 PM IST

110
'ফ্যান' থেকে 'কি এণ্ড কা', যে যে ছবি শ্যুট হয়েছিল তারকাদের আসল বাড়িতেই

সঞ্জুঃ রণবীর কাপুর অভিনীত এই ছবি সঞ্জয় দত্তের ওপর তৈরি। সঞ্জয় দত্তের জীবনী দেখার জন্য বেশ কিছু অংশে শ্যুট করতে হয়েছিল তাঁর বাড়িতেই।

210

ইম্পিরিয়াল হাইটস-এ থাকেন সঞ্জয় দত্ত। সেখানেই শ্যুটিং করার ফলে অনেকেরই অসুবিধে হয়, আপত্তিও করেন অনেকে। তাই ছবিতে খুব কম অংশই দেখা গিয়েছে সঞ্জয়ের বাড়ি। 

310

ফ্যানঃ ফ্যান ছবিতে শাহরুখ খানের দুটি পাঠ ছিল। একজন শাহরুখ খানের ফ্যান, অন্যজন সুপারস্টার শাহরুখ খান।

410

শাহরুখ খান যে সুপারস্টার, বাড়ির সামেন প্রতিদিন দর্শকেরা ভিড় জমায় তাঁকে দেখতে, এই দৃশ্যের শ্যুট হয়েছিল মান্নাতেই। এতে শাহরুখ খানের আসল ভক্তদেরই ফ্রেমবন্দি করা হয়েছে। 

510

কি এন্ড কাঃ কি এণ্ড কা ছবির শ্যুটিং-এ বেশ কিছুটা অংশ শ্যুট করা হয়েছিল অমিতাভ বচ্চনের বাড়িতে।

610

খুব সুন্দর ছিল এই ছবির সেটে। সেখানে বেশ কিছুটা অংশ করিনার বাড়িতে এবং ছবিতে কিছু বিশেষে অংশের শ্যুট হয় অমিতাভের বাংলোতে। 

710

বজরঙ্গী ভাইজানঃ বজরঙ্গী ভাজান ছবির বেশ কিছুটা অংশ শ্যুটিং হয়েছিল সলমন খানের ফার্ম হাউসে। এতে কমেছিল ছবির বেশ কিছুটা বাজেট। 

810

সলমন খানের ফার্ম হাউস তৈরি তাঁর বোনের নামে। সেই অর্পিতা ফার্মহাউসেই করিনার সঙ্গে একাধিক দৃশ্য শ্যুট করা হয়েছিল। গানের অংশও শ্যুট হয়েছিল। 

910

বীরজারাঃ বীরজারা ছবির শ্যুটিং হয়েছিল বেশ কয়েকটি লোকেশনে। সেখানে প্রীতির সঙ্গে শাহরুখ খানের বিয়ে হয় যেই প্যালেসে, তা সইফ আলিদের পাতৌদি প্যালেস, যা ইব্রাইম কোটি নামে পরিচিত। 

1010

রঙ্গদে বাসান্তিঃ পাতৌদি প্যালেসে ছবির একটা অংশ শ্যুট করা হয়। সইফ আলি খানের এই প্যালেস ছবিতে একাধিকবার দেখা গিয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos