বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, এভাবেই শ্রীদেবীর প্রেমে পড়েছিলেন বনি কাপুর

বলিউডের চাঁদনি শ্রীদেবী। বি-টাউনের প্রথম সারির অভিনেত্রীর প্রেমে হাজার পুরুষ হাবুডুবু খেলেও শেষমেষ পরিচালক তথা দুই সন্তানের বাবা বনি কাপুরের গলাতেই মালা দিয়েছিলেন তিনি। এত নায়ক থাকতে কেন তিনি বনিকে বেছে নিয়েছিলেন। আর বনিই বা কেন নিজের স্ত্রীকে ছেড়ে শ্রীদেবীকে পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন, এই নিয়ে আজও বিস্তর জল্পনা রয়েছে। কেটে গিয়েছে দীর্ঘ দুই বছর। আজ তিনি নেই । এভারগ্রীণ অভিনেত্রী শ্রীদেবীকে আজও  ভুলতে পারেননি দর্শককূল। পর্দায় তার ছবি দেখলে আজও চোখের কোণটা ভিজে যায় অনেকেরই। তার স্মৃতি আজও অমলিন হয়ে আছে বনির মনে। বলিউডের অন্যতম বিতর্কিত প্রেমকাহিনির মধ্যে একটি হল বনি-শ্রীদেবীর সম্পর্ক। কীভাবে প্রেমে পড়েছিলেন চাঁদনির, জেনে নিন সেই অজানা কাহিনি।

Riya Das | Published : Jul 15, 2020 12:33 PM IST

114
বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, এভাবেই শ্রীদেবীর প্রেমে পড়েছিলেন বনি কাপুর

 বলিউডের চাঁদনি শ্রীদেবীর প্রেমে পড়ার আগেই বিবাহিত ছিলেন বলি পরিচালক বনি কাপুর। তবে শুধু বিবাহিতই নন, দুই সন্তান অর্জুন কাপুর ও অনুষা কাপুরের বাবাও ছিলেন বনি। 

214

শ্রীদেবী পাওয়ার জন্য মোনা কাপুরকে ছেড়ে দিয়েছিলেন বনি। শুধু তাই নয়, দুই সন্তান সহ স্ত্রীকে ছেড়ে শ্রী এর সঙ্গে ঘর শুরু করেছিলেন বনি কাপুর।

314

সূত্রে থেকে জানা গেছে, শ্রীদেবী প্রথমে বনির প্রেমে পড়েন নি। কিন্তু শ্রী-কে  আকর্ষিত করতেই  তার কাছাকাছি যেতে চেয়েছিলেন বনি।

414

সালটা ১৯৮৭। তখনকার সময়ে মিঃ ইন্ডিয়া ছবির পারিশ্রমিক বাবদ ১০ লক্ষ টাকা চেয়েছিলেন শ্রী। কিন্তু বনি তার বদলে তাকে ১১ লক্ষ টাকা দিয়ে ছবির জন্য বুক করেছিলেন। সেখান থেকেই তারা একে-অপরের কাছাকাছি চলে এসেছিলেন।

514


আশ্চর্য বিষয় হল বনি কাপুরের স্ত্রী মোনা কাপুরের খুব ভাল বন্ধু ছিলেন শ্রী। আর সেই বন্ধুত্বের খাতিরে মাঝেমধ্যেই  বনির বাড়িতেও যাতায়াত ছিল শ্রীদেবীর।

614

একবার শ্রীদেবীর মা অসুস্থ হয়ে পড়েছিলেন। এবং সেই সময় পর্যাপ্ত পরিমাণ অর্থও শ্রীদেবীর কাছে ছিল না। সেই সুযোগকেই কাজে লাগিয়েছিলেন বনি।  সবরকম ভাবেই আর্থিক সহায়তা থেকে শ্রী-এর মাকে মার্কিন যুক্তরাষ্ট্রেও চিকিৎসার জন্য নিয়ে যান বনি।

714

তারপরেই তাদের সম্পর্ক আরও গভীরে পৌঁছেছিল। ১৯৯৩ সালে বনি শ্রী-কে প্রোপোজ করেছিল। এবং প্রোপোজ করার সময়ও ভীষণ চিন্তিত ছিল।

814


একটি সাক্ষাৎকারে বনি জানিয়েছিলেন, শ্রী-কে প্রথম ভালবাসার কথা বলা সময় ভীষণ রেগেছিলেন অভিনেত্রী। এবং প্রায় ৮ মাস কথা বলা বন্ধ করে দিয়েছিলেন।

914


১৯৯৩ সালে মুম্বই হামলার সময় শ্রী একটি হোটেলে ছিলেন। তখন অভিনেত্রীর মাকে বলে শ্রীকে বনির বাড়িতে পাঠানোর জন্য রাজি করান। মোনা যেহেতু শ্রী-এর ভাল বন্ধু ছিল সেক্ষেত্রে রূপ কি রানি চোরো কা রাজা ছবির সময়টাকে ১ মাস বনির বাড়িতে ছিলেন শ্রী।

1014


সালটা ১৯৯৬। অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিলেন শ্রী। এই খবর শুনেই হতবাক হয়েছিলেন মোনা। রিপোর্টে এও জানা গিয়েছিল বনির সন্তানের মা হতে চলেছেন শ্রীদেবী এই খবর শুনে মোনার মা শ্রী-কে মারধরও করেছিলেন।

1114


ঠিক তারপরেই মোনা ও সন্তানদের ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বনি কাপুর। এবং শ্রীদেবীর সঙ্গেই সংসার করতে শুরু করেছিলেন। তারপর থেকেই শ্রী-কে হোম-ব্রেকারও বলা হত। এমনকী মোনা-অর্জুন-অংশুলার সঙ্গে সম্পর্ক ছিন্ন করারও দায় উঠেছিল তার উপরেই।

1214


১৯৯৬ সালে জাহ্নবী কাপুরের জন্ম হয়েছিল। তখনও মোনার সঙ্গে বিবাহবন্ধনে ছিলেন বনি। তারপর ২০১২ সালে মাল্টিপল অর্গান ফেলিওর হয়ে মারা যান মোনা।

1314


একটি সাক্ষাৎকারে শ্রীদেবী জানিয়েছিলেন, যখন আমি তার সত্যিটা জেনেছিলাম তখনই প্রেমে পড়ে গিয়েছিলাম বনির। যদিও এটা খুবই কঠিন ও বেদনাদায়ক ছিল তবে শেষ পর্যন্ত বনির সঙ্গেই থাকার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তা মেনে নিতে অনেক বছর সময় লেগেছিল।

1414


একটি সাক্ষাৎকার থেকেই জানা গেছে, বিতর্কিত পরিস্থিতিতেই ১৯৯৬ সালে তারা বিয়ে করেছিলেন। কিন্তু নিজেদের সম্পর্ক নিয়ে সবসময়েই নিরাপত্তাহীনতায় ভুগতেন শ্রী।

Share this Photo Gallery
click me!
Recommended Photos