Big Shocking, ২০ কোটি টাকার কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ, গুরুতর অভিযোগ আনল আয়কর দফতর

বলি অভিনেতা সোনু সুদ,  তার কথা নতুন করে আর কিছু বলার অপেক্ষা রাখে না। তিনিই যেন সত্যিই বাস্তবের নায়ক। লকডাউনে পরিযায়ী শ্রমিকরা তাকে ভগবান মনেই বলে করেছেন। কিন্তু এহেন অভিনেতার বিরুদ্ধে উঠল চাঞ্চল্যকর অভিযোগ। গত তিনদিন ধরেই অভিনেতা বাড়ি থেকে অফিস তল্লাশি চালিয়েছে আয়কর দফতরের আধিকারিকরা।শনিবার আনুষ্ঠানিক বিবৃতি আয়কর দফতর জানিয়েছে, ২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ উঠল পরিযায়ী শ্রমিকদের 'মসিহা' সোনু সুদের বিরুদ্ধে।

Riya Das | Published : Sep 18, 2021 8:08 AM IST / Updated: Sep 18 2021, 01:44 PM IST

112
Big Shocking, ২০ কোটি টাকার কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ, গুরুতর অভিযোগ আনল আয়কর দফতর

খবরের শিরোনামে থাকার জন্য নয় বরং বাস্তবেই রিয়েল হিরোর মতো কাজ করে চলেছেন বলি অভিনেতা সোনু সুদ। এখনও পর্যন্ত যথাসাধ্য সাহায্যের হাত বাড়িয়ে সকলকে উপকার করে যাচ্ছেন সোনু সুদ।

212

পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে একের পর এক নজিরবিহীন কাজ করেছেন সোনু। লকডাউনে পরিযায়ী শ্রমিকরা তাকে ভগবান মনেই বলে করেছেন। কিন্তু এহেন অভিনেতার বিরুদ্ধে এবার উঠল চাঞ্চল্যকর অভিযোগ।

312

 গত তিনদিন ধরেই অভিনেতা বাড়ি থেকে অফিস তল্লাশি চালিয়েছে আয়কর দফতরের আধিকারিকরা। শনিবার আনুষ্ঠানিক বিবৃতি আয়কর দফতর জানিয়েছে, ২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ উঠলে পরিযায়ী শ্রমিকদের মসিহা সোনু সুদের বিরুদ্ধে।

412


আয়কর দফতরের দাবি, সোনু সুদের এনজিও-র তরফে বিদেশ থেকে প্রায় ২.১ কোটি টাকা অনুদান হিসেবে তোলা হয়েছে বিভিন্ন ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে, যা ফরেন কন্ট্রিবিউশন অ্যাক্টের  নিয়ম লঙ্ঘন।
 

512

গত বুধবার সোনুর অফিসে আয়কর দফতর হানা দেয়, তারপর শুরু হয় তল্লাশি। পরের দিন অভিনেতার বাড়িও তল্লাশি চালানো হয়।
 

612

গত কয়েকদিন  ধরে অভিনেতার সঙ্গে যুক্ত মুম্বই, কানপুর, দিল্লি, জয়পুর সহ মোট ২৮ টি জায়গায় কয়েকঘন্টা ধরে তল্লাশি চালিয়েছেন আয়কর দফতরের আধিকারিককা। তারপরই অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকির তথ্য প্রমাণ হাতে এসেছে।

712


আয়কর দফতর সূত্রে আরও জানা গেছে, রোজগারের যেই হিসেব সোনু লুকাতে চাইছেন সেই বেনামী সংস্থাদের থেকে ভুয়ো ঋণ নেওয়ার খাতে দেখানো হতো। ইতিমধ্যেই এই ধরণের ভুঁয়ো ২০ টি বেনামী লেনদেনেরও হদিশ পেয়েছেন। 

812


আয়কর দফতর জানিয়েছে, এমনকী যারা এই ভুঁয়ো ঋণ দিয়েছেন তারাও জালিয়াতির কথা জেরায় স্বীকার করেছেন। তারা নগদ টাকার বিনিময়ে চেক ইস্যু করেছেন।
 

912


কর ফাঁকির উদ্দেশ্যে অর্জিত সমস্ত টাকা হিসাবের খাতায় ঋণ হিসেবে দেখানো হয়েছে। শুধু তাই নয় এই সমস্ত ভুঁয়ো ঋণ ব্যবহার করে সম্পত্তি কেনাতেও বিনিয়োগ পর্যন্ত হয়েছে, সেই প্রমাণও মিলেছে আয়কর আধিকারিকেরা।
 

1012

১ এপ্রিল ২০২১ থেকে এখনও পর্যন্ত ১৮.৯৪ কোটি টাকা অনুদান হিসেবে সংগ্রহ করেছেন সোনু সুদের সংস্থা। যার মধ্যে কেবেল ১.৯ কোটি সমাজসেবার কাজে ব্যায় হয়েছে। বাকি ১৭ কোটি ফাউন্ডেশনের খাতায় পড়ে রয়েছে।

1112


আয়কর দফতরের তল্লাশিতে সোনুর অফিস থেকেই নগদ ১.৮ কোটি  টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি সোনুর সংস্থার ১১ টি লকারও নির্দেশ না আসা পর্যন্ত সিজ করা হয়েছে।
 

1212

গত মাসেই অরবিন্দ কেজরিওয়াল সরকারের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নিযুক্ত হয়েছিলেন বলি অভিনেতা সোনু সুদ। এর কয়েকদিনের মধ্যে সোনুর অফিস ও বাড়িতে  হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা, আর তাতেই বেরিয়ে এল ২০ কোটির কর ফাঁকি দেওয়ার মতো অবাক করা তথ্য।

Share this Photo Gallery
click me!
Recommended Photos