সংকটে গোটা দেশ, সাহায্যের হাত বাড়িয়ে দুই গ্রামকে দত্তক নিলেন জ্যাকলিন

পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। সাধারণের মধ্যে থেকে নূন্যতম ঘুরে দাঁড়ানোর ক্ষমতা হারাচ্ছে। অর্থনৈতিক, সামাজিক ও মানসিক ভারসাম্য বজায় রাখা কঠিন। তবুও ফিরতে হবে ছন্দে। পরিস্থিতি স্বাভাবিক করার একাধিক উদ্যোগ নিয়েছে সেলেব মহল। সেই তালিকাতে এবার নাম লেখালেন জ্যাকলিন ফার্নান্দেজ। 

Jayita Chandra | Published : Aug 17, 2020 3:36 AM IST / Updated: Aug 17 2020, 09:10 AM IST

18
সংকটে গোটা দেশ, সাহায্যের হাত বাড়িয়ে দুই গ্রামকে দত্তক নিলেন জ্যাকলিন

দেশের বুকে করোনা ভাইরাস থাবা বসার পর থেকেই এক ভিন্ন লুকে ধরা দিয়েছে সেলেব মহল। সিনেমা হলের সামনে দাঁড়িয়ে যাঁদের স্টার করেছে ভক্তরা, সেই স্টারেই পাশে এসে দাঁড়ালেন তাঁরা।

28

কেউ ভার নিলেন পরিযায়ী শ্রমিকদের, কেউ আবার ভার নিলেন অসুস্থ, দরিদ্র মানুষের। সেই তালিকাতে এবার নাম লেখালেন জ্যাকলিনও। 

38

লকডাউনের শুরু থেকেই তিনি ছিলেন সলমন খানের ফার্ম হাউসে। সেখান থেকেই ভক্তদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তাঁর নিত্য যোগাযোগ, সলমনের সঙ্গে লাগোয়া গ্রামে পৌঁচ্ছে দিয়েছিলেন সাহায্যও। 

48

এবার জ্যাকলিন ভার নিলেন মহারাষ্ট্রের দুই গ্রামের। পাথরদি ও সাকুর নামক দুই গ্রামেই এবার পৌঁচ্ছে যাবে অভিনেত্রীর সাহায্য। 

58

নির্বাচন করা হয়েছে ১৫৫০ জন মানুষকে। তিন বছরের এই উদ্যোগে সামিল হয়েছেন জ্যাকলিন। এই তিন বছর একাধিক পরিকল্পনা গ্রাম ঘিরে। 

68

দুস্থদের কাছে যেমন নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁচ্ছে দেবেন তাঁরা, ঠিক তেমনই করা হবে নানা বিষয়ে ক্যাম্প, যা তাঁদের জীবন যাপন উন্নত করবে। 

78

গ্রামের মহিলাদের জন্যও থাকছে বিশেষ সুবিধা। শিশুদের প্রতি যত্ন নেওয়া, সন্তান ধারণের সময় কী কী নিয়ম মেনে চলতে হয়, সেই দিকেও থাকবে নজর। 

88

টানা তিন বছর, তাঁদের স্বাস্থ্য, শিক্ষার প্রতিও দেখা শোনা করা হবে। এছাড়াও কোনও দুর্যোগ হোক বা সমস্যা, সবার আগে পৌঁচ্ছে যাবে জ্যাকলিন ও তাঁর টিমের সাহায্য। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos