করোনায় জয়ী হয়ে প্লাজমা দান, অভিনব সিদ্ধান্ত কণিকার

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলি গায়িকা কণিকা কাপুর। একবার নয় একাধিকবার তার শরীরে মিলেছিল করোনা ভাইরাস। আপাতত করোনা থেকে মুক্তি পেয়ে তিনি সুস্থ রয়েছেন। করোনার এই মহামারী থেকে বেরিয়ে এবার অভিনব উদ্যোগ নিলেন কণিকা কাপুর। করোনার চিকিৎসার জন্য প্লাজমা দান করতে চান এই বলি অভিনেত্রী। নিজের সেই ইচ্ছার কথা প্রকাশ করলেন গায়িকা। 

Riya Das | Published : Apr 28, 2020 6:42 AM IST / Updated: Apr 28 2020, 02:00 PM IST

111
করোনায় জয়ী হয়ে প্লাজমা দান, অভিনব সিদ্ধান্ত কণিকার

 করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলি গায়িকা কণিকা কাপুর। আপাতত করোনা থেকে মুক্তি পেয়ে তিনি সুস্থ রয়েছেন। 

211

সুস্থ হবার পরও  একাধিকবার বিতর্কে নাম জড়িয়েছে গায়িকার। কখনও পুলিশ স্টেশনে তো কখনও আবার সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বেবি ডল। 

311


এদিকে করোনায় আক্রান্ত হওয়ার পর কণিকার বাড়িতে পৌঁছায় পুলিশ।

411

মারণ ব্যাধি ছড়ানোর অভিযোগে তার নামে অভিযোগ দায়ের করা হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে কণিকার বয়ান নথিভুক্ত করার জন্য তাকে থানায় যেতে বলা হয়েছে।

511


বর্তমানে লখনউয়ের বাড়িতেই রয়েছেন বলি গায়িকা।  হাসপাতাল থেকে ছাড়া পেয়ে নিজেকে ২১ দিনের হোম আইসোলেশনে রেখেছেন এই বলি গায়িকা।

611


করোনার এই মহামারী থেকে বেরিয়ে এবার অভিনব উদ্যোগ নিলেন কণিকা কাপুর। করোনার চিকিৎসার জন্য প্লাজমা দান করতে চান এই বলি অভিনেত্রী।

711

 করোনার এই ইচ্ছা প্রকাশ করার পরই কিং জর্জ কলেজের চিকিৎসকের একটি টিম কণিকার নমুনা সংগ্রহ করেছেন। তবে এখনও পর্যন্ত কিছুই ঠিক হয়নি। 

811


এখন বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা বাকি রয়েছে। কণিকা প্লাজমা ডোনেট করার উপযুক্ত কিনা তা আগে পরীক্ষা করে দেখা হবে। যদি সমস্ত কিছু ঠিক থাকে তাহলেই তিনি এই প্লাজমা ডোনেট করতে পারবেন। 

911


চিকিৎসকদের উপরই পুরোটাই নির্ভর করছে। চিকিৎসকদের অনুমতি পেলেই কণিকা প্লাজমা ডোনেট করবেন। 

1011

কণিকা নিজেই যেহেতু এই মারণ রোগের শিকার তাই তার নমুনা সংগ্রহ আর বিশেষ ভাবে করা হবে। 

1111


উল্লেখ্য, কণিকার আগেও প্রযোজক করিম মোরানি ও তার মেয়ে জোয়া মোরানি ও সাজা মোরানিও করোনায় আক্রান্তদের চিকিৎসায় প্লাজমা দিয়ে সাহায্য করতে চেয়েছিলেন। তারাও করোনায় আক্রান্ত হয়েছিলেন কিন্তু বর্তমানে সকলেই সুস্থ রয়েছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos