মৃত্যুর সঙ্গে লড়ছেন অমিতাভ বচ্চন, চিকিৎসকের ঘোষণায় কী প্রতিক্রিয়া হয়েছিল জয়ার

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন, যার অভিনয় আজও মুগ্ধ  গোটা দর্শককুল। একের পর এক সিনেমায় অভিনয় করে তা ভক্তেদের মণিকোঠায় স্মরণীয় করে রেখেছেন বিগ-বি। অভিনেতার অভিনয় জীবনের বাইরেও ব্যক্তিগত জীবনে এমন এক ঘটনা ঘটেছিল যা খুব কম মানুষই জানে। এবং সেই ঘটনা নড়িয়ে দিয়েছিল বচ্চন পরিবারকে। লকডাউনের মধ্যেও সেই পুরোনো ঘটনা আবারও প্রকাশ্যে এসেছে। কী করেছিলেন অমিতাভ, জানলে চমকে যাবেন আপনিও।

Riya Das | Published : Apr 28, 2020 4:45 AM IST

110
মৃত্যুর সঙ্গে লড়ছেন অমিতাভ বচ্চন, চিকিৎসকের ঘোষণায় কী প্রতিক্রিয়া হয়েছিল জয়ার

সালটা ১৯৮২। বলি অভিনেতা অমিতাভ বচ্চন 'কুলি' ছবির শুটিং চলাকালীন টেবিলের কোণায় লেগে গুরুতর আহত হয়েছিলেন।

210

যদিও প্রথম অবস্থায় অমিতাভের পেটে হালকা ব্যথা শুরু হলেও সেটা নিয়ে অত গ্রাহ্য করেননি অভিনেতা।

310

फिल्म सिनेमाघरों में रिलीज हुई और बॉक्स ऑफिस पर धमाल मचा दिया। अब जब बारी आई अपने फैसले पर अमल करने की यानी लंदन जाने की तो अमिताभ बच्चन ने इसका जिक्र अपने पिता हरिवंश राय बच्चन से किया। हरिवंश ने पलटकर अमिताभ से पूछा कि साथ में और कौन-कौन जा रहा है?

410

ব্যথা ক্রমশ বাড়তে থাকায় চিকিৎসকরা অপারেশন করার সিদ্ধান্ত নেন। এবং পেটে যে ক্ষত হয়েছিল তা দেখেও হতবাক হয়ে যায় চিকিৎসকরা।

510

অপারেশন হবার পর নিউমোনিয়ায় আক্রান্ত হন অমিতাভ। সারা শরীরে তার রোগ যেন ছড়িয়ে পড়ছিল। ইতিমধ্যে রক্তের ঘনত্বও পাতলা হয়ে যাচ্ছিস। 

610

তারপর অমিতাভকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসাপাতালে বিশেষ ভাবে তাকে রাখা হছিল। কিন্তু যত দিন যাচ্ছিল ততই যেন শারীরিক পরিস্থিতি খারাপ হতে যাচ্ছিল।

710


অমিতাভ নিজে সাক্ষাৎকারে জানিয়েছেন চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে দিয়েছিল। 

810

সেই পরিস্থিতিতে আইসিইউ-এর বাইরে দেখে জয়া সবকিছু দেখছিল। ডাক্তার চিকিৎসা বন্ধ করে দিলে জয়া চিৎকার করে ডাক্তারদের জানিয়েছিলেন তার পায়ের আঙুল নড়ছে। চিকিৎসা যেন বন্ধ না করা হয়। জয়ার কথা শুনে ফের চিকিৎসকরা মালিশ করতে শুরু করে অমিতাভকে।

910


বিগবি-র শারীরিক অবস্থা এতটাই সঙ্কটজনক ছিল যে তার উন্নতির জন্য সারা দেশের মানুষ সুস্থতার জন্য প্রার্থনা করেছিল।

1010

তারপর হাসপাতাল থেকে বাড়ি ফিরে সুস্থ জীবনযাপন করেছিলেন বিগ বি। শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানিয়ে বিগ বি জানিয়েছিলেন, এই আসল দৃশ্যটি কুলি ছবির শেষ দৃশ্যে ব্যবহার করা হয়েছিল। নয়া জন্ম পেয়েছেন বলে জানিয়েও ছিলেন অভিনেতা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos