'অর্ধেক মহলাও এই টাকায় আসে না', পাকিস্তান সরকারের প্রস্তাবিত মূল্যে বিক্রি হচ্ছে না কাপুর হাভেলি

রাজ কাপুরের পৈতৃক বাড়ি, 'কাপুর হাভেলি' অবস্থিত পেশওয়ারের কুইসা খওয়ানি বাজারে। ১৯১৮ থেকে ১৯২২ সালের মধ্যে এই ভবনটি নির্মাণ করেছিলেন রাজ কাপুরের দাদু। রাজ কাপুর নিজে এবং তাঁর কাকা ত্রিলোক কাপুর এই ভবনেই জন্মগ্রহণ করেছিলেন। অন্যদিকে অভিনেতা দিলীপ কুমারের পৈতৃক বাড়িটি শতাব্দী প্রাচীন। সেই বাড়ি বিক্রি নিয়ে এবার একাধিকবার খবর প্রকাশ্যে উঠে আসলেও শেষমেশ বিক্রি হচ্ছে না কাপুর হাভেলি।  

Jayita Chandra | Published : Jan 29, 2021 3:22 AM IST

19
'অর্ধেক মহলাও এই টাকায় আসে না', পাকিস্তান সরকারের প্রস্তাবিত মূল্যে বিক্রি হচ্ছে না কাপুর হাভেলি

কিংবদন্তি বলিউড অভিনেতা রাজ কাপুর এবং দিলীপ কুমারের পৈতৃক বাড়ি কিনে নিতে চলেছে পাকিস্তানের খাইবার- -পাখতুনখোয়া প্রাদেশিক সরকার। এমনটাই খবর সামনে এসেছিল কয়েকদিন আগে। 

29

কিন্তু এবার সেই প্রসঙ্গে সাফ না জানালেন বাড়ির বর্তমান মালিক হাজি আলি সাবিরবুধবার এক সাক্ষাৎকারে এই কথা প্রকাশ্যে আনেন তিনি।

39

সাফ জানিয়ে দেন পাকিস্তান সরকার যে দাম রেখেছে এই বাড়ির জন্য তা হল ১.৫ কোটি টাকা। এই টাকায় অর্ধেক মহলাও হওয়ার কথা নয়। 

49

আর সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে এই মূল্যে কীভাবে সম্ভব ছয় মহলা বাড়ি বিক্রি করে দেওয়া। বাড়ির যা লোকেশন তা অনুযায়ী এর দাম হওয়া উচিৎ ২০০ কোটি। 

59

রাজ কাপুরের পৈতৃক এই বাড়িটি পেশওয়ারের খাইবার পুখতুনখাওয়া প্রদেশে অবস্থিত, যা এক কথায় পাকিস্তানের প্রাণকেন্দ্র। 

69

এমন লোকেশানে এই বাড়ি ও এত একর জমির দাম ঠিক কত হওয়া উচিৎ তা বিচার করা হোক বলেও এদিন দাবি জানান তিনি। কাপুর পরিবারের পক্ষে এই বাড়ি দেখা শোনা করা সম্ভব হচ্ছে না।

79

তাই প্রাথমিকভাবে এই বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। সওদা হয়েছিল দেড় কোটি টাকার বিনিময়। কিন্তু বর্তমানে বাড়ির মালিক বেজায় বেঁকে বসেছেন। 

89

ঋষি কাপুরের ইচ্ছে ছিল তিনি মৃত্যুর আগে একবার এসে দেখে যাবেন বাড়িটা, তাঁর সেই শেষ ইচ্ছে আর পূরণ করা সম্ভবপর হয়নি। এরপরই শুরু হয় বাড়ি বিক্রি নিয়ে তোড়জোড়। 

99

সূত্রের খবর বৃহস্পতিবার সৌরভকে দেখতে এসে এইসব রিপোর্ট খতিয়ে দেখবেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos