সীতা-র চরিত্রের জন্য ১২ কোটি পারিশ্রমিক, ব্যাপক ট্রোলের সাফ উত্তর- 'চাহিদা নয়, এটা সম্মান'

বেশ কয়েকমাস ধরেই নেট দুনিয়ায় হচ্ছে জল ঘোলা। এক কথায় বলতে গেলে, করিন কাপুর খান এখন স্পট লাইটে, তবে প্রশংসা নয়, বরং ট্রোলের মুখে পড়েই নাজেহাল বলিউড বেবো। সমালোচনার ঝড় বইছে নেট দুনিয়ায়, উঠছে বিবেক নিয়েও প্রশ্ন, বিষয়টা ঠিক কী ঘটে! 

Jayita Chandra | Published : Sep 13, 2021 11:38 AM IST

110
সীতা-র চরিত্রের জন্য ১২ কোটি পারিশ্রমিক, ব্যাপক ট্রোলের সাফ উত্তর- 'চাহিদা নয়, এটা সম্মান'

সম্প্রতি সামনে আসে সীতা ছবির প্রস্তাব হাতে গিয়েছে করিনা কাপুরের। তারপরই ওঠে নয়া জল্পনা। এই ছবি করার জন্য ১২ কোটি টাকা দাবী করেছেন করিনা কাপুর! কিন্তু কেন, তাঁর কি কোনও আবেগ নেই। 

210

সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে এই ধরনের নানান সংবাদ ছড়িয়ে পড়েছিল। পরিস্থিতি যেন ক্রমেই জটিল হয়ে উঠছে। এমন কি নেট পাড়ায় বয়কট বেবো স্লোগানও ওঠে রাতারাতি। 

310

হিন্দু ধর্মের প্রতি কোনও শ্রদ্ধা নেই, কেন এমন একটা পবিত্র চরিত্র পেয়ে তিনি এমনটা হেঁকে বসলেন! টাকাটাই কি সব। না, টাকাটা সব নয়। তবে করিনা কাপুর মুখ বুঁজে বসে থাকার পাত্রীও নন। 

410

সোশ্যাল মিডিয়ায় সাফ উত্তর না দিলেও তিনি স্পষ্ট জানান এক প্রথম সারির ফ্যাশন ম্যাগাজিনে, তিনি কেবল সাম্যতাটুকুই আনতে চেয়েছেন। ব্যবসা বা খিদে মেটাতে নয়। 

510

বরাবরই বলিউডে পুরষতন্ত্রের দাপট। পরিচালক থেকে শুরু করে অভিনেতা, পোস্টারের মাঝখান জুড়ে কেবলই তাঁরা। খান সাম্রাজ্যের ক্ষেত্রেও তাই। তবে মহিলাদের স্থান কোথায়! তাঁদের পাঠ কি কোনও অংশে কম থাকে! পরিশ্রম কি কোনও অংশে কম থাকে! 

610

না, তবে টাকার অঙ্কের বেলা, অভিনেতাদের ক্ষেত্রের কোটি কোটি আর অভিনেত্রীদের ক্ষেত্রে কেনই বা তা স্বপ্ন পরিমাণ! এর উত্তর সাফ নয় এখনও। 

710

তবে প্রশ্ন করা শুরু হয়ে গিয়েছে। বলিউডে বহু প্রথমসারির অভিনেত্রী এখন পারিশ্রমিক বাড়িয়েছেন। তবে তা চাহিদার খাতিরে নয়, সমান হওয়ার খাতিরে। করিনা কাপুরও ঠিক তাই করেছেন। 

810

১২ কোটির অর্থ বেশি টাকা চেয়ে বসা নয়, বা পারিশ্রমিক বাড়িয়ে দেওয়া নয়। ১২ কোটির অর্থ, যোগ্য সম্মানটুকু আদায় করা। বলিউডে সকলের সমান সমান হয়ে ওঠা। এর বাইরে আর কিছুই নয়। 
 

910

করিনা কাপুর এদিন আরও বলেন, তিনি বরাবরই ছবির দুনিয়ায় দেখে এসেছেন মেয়েরা মানে কোণ ঠাঁসা, মা হওয়াটাও চ্যালেঞ্জের। তারপর কেমন দেখতে হবে! 

1010

এই সব চিন্তা নিয়েও স্বপ্ন দেখা, বলিউডের পুনো ধ্যান ধারনা পাল্টে নিজের অধিকারটুকু বুঝে নেওয়াতে কোথাও ভুল নেই বলেই সাফ দাবী করেন সইফ পত্নী। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos