প্লেব্যাকে ঝড়, একের পর এক সুপারহিট গান উপহার দিয়ে আজ কত কোটির মালিক সোনু নিগম

হৃদয় ছুঁয়ে যাওয়া একের পর এক সুপারহিট গানের ঝড়। গানের দুনিয়ায় এক ভিন্ন সাড়া ফেলেছিলেন সোনু নিগম। যাঁর পরতে-পরতে ছিল এক স্নিগ্ধতার ছোঁয়া। শুধুই কি তাই, পাশাপাশি মেলোডি কিং হয়ে হাজার হাজার মহিলার স্বপ্নের পুরুষ হয়ে উঠেছিলেন তিনি। অভিনয় জগতেও বেশ কয়েকবার উঁকি মারতে দেখা যায় সোনু নিগমকে।  

Jayita Chandra | Published : Jul 30, 2021 5:31 AM IST

19
প্লেব্যাকে ঝড়, একের পর এক সুপারহিট গান উপহার দিয়ে আজ কত কোটির মালিক সোনু নিগম

বর্তমানে কমেছে যৌলুস, কমেছে সেই পুরোনো ভালোলাগা, ভালোবাসার ঝড়, তবে সোনুর সৃষ্টি গান, তাঁর কণ্ঠ আজও সকলের মুখে মুখে ফেরে। ঠিক কীভাবে যেন সোনু নিগমের সফর ধীরে ধীরে ফুরিয়ে এলো। বর্তমানে নয়া গায়িকিতে ঝড় তুলে অরিজিৎ সিং অনেকটাই তাঁর ভক্তদের টেনে নিয়েছে বললে খুব ভুল বলা হবে না। 

29

তবে ৯০ দশকের সেরার সেরা গান মানেই একাধারে সোনু নিগম। কুমার শানুর গায়িকির ছক ভাঙা রোম্যান্সে মন জয় করেছিলেন সোনু। মুঝে রাত দিন হোক বা কাল হো না হো, প্রতিটা গানই মন ছুঁয়ে গিয়েছে সকলের। তাঁর এবার বয়স ৫০ ছুঁই ছুঁই। 

39

১৯৭৩ সালে জন্ম সোনুর। কয়েকদিনের মধ্যেই তাঁর পরিবারের সকলে লক্ষঅয করেছিলেন তাঁর গলায় অনবদ্য সুরের ছোঁয়া। তবে থেকেই শুরু হয়ে য়ায় সুরের জগতে নয়া পথ চলা। কীভাবে যেন সোনু সকলের মনে জায়গা করে নেন পলকে। সেই থেকে বাড়তে থাকে তাঁর দর। গান পিছু পারিশ্রমিকও। 

49

২০২১ সাল পর্যন্ত সোনু নিগমের পকেটে ঠিক কত কোটি ঢুকেছে! সারা জীবনের সঞ্চয়ের পরিমাণই বা কত! একের পর এক সুপারহিট গান গেয়ে জীনের জীবন চালিয়ে, লাইফস্টাইল মেনটেইন করে সোনু নিগম কত টাকা শেষ মেষ পকেটে রাখতে পেরেছে!

59

বর্তমানে ২০২১ এর পরিসংখ্যান অনুযায়ী সোনু নিগমের মোট আর্থিক সম্পত্তির সংখ্যা ৩৭০ কোটি টাকা। যা বিদেশের অনুপাতে ৫০ মিলিয়ন। যা যেকোনও ভারতীয় অভিনেতার মোট সম্পত্তির পরিমাণের প্রায় সমতুল্য। 

69

বর্তমানে মাসে তিনি রোজগার করে থাকেন ২ কোটি টাকা। আর বছরে তাঁর আয় দাঁড়ায় ২৪ কোটি টাকা। মুম্বই শহরে এখন তাঁর এক বড় বাংলো রয়েছে। ফরিদাবাদ থেকে পরিবার নিয়ে তিনি চলে এসেছেন বর্তমানে মুম্বইতে। 

79

গাড়ির কালেকশনও নেহাতই কম নয়। অডি এফোর, রেঞ্জ রোভার, বিএমডাব্লু প্রভৃতি রয়েছে তাঁর গ্যারাজে। ১০০-র বেশি গান গেয়েছেন তিনি। যা বলিউডে সুপারহিট হয়েছে বারে বারে। সেই তালিকায় থাকা সেরার সেরা গান সন্দেস আতি হ্যায় থেকে শুরু করে ত্যানহাই। 

89

দশটিরও বেশি ভাষায় গান গেয়ে থাকেন সোনু নিগম। যার মধ্যে রয়েছে হিন্দি, কানাডা, ইংরেজি, বাংলা, গুজরাতি, পাঞ্জাবি, তামিল, তেলেগু, মারাঠি, তুলু, নেপালি প্রভৃতি। যা এক কথায় তাঁকে ভার্সেটাইল করে তুলেছিল। 

99

১৯৮৩ সালে বেতাব দিয়ে তাঁর গানের দুনিয়ায় সফর শুরু হয়। তখন তাঁর বয়স মাত্র ১০ বছর। ঝড়ের বেগে সেই গান সাড়া ফেলে। ও সোনু নিগম কয়েক বছরেই নিজের পরিচিতিতে বলিউডে নিজের স্থান পাকা করে ফেলে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos