'হিন্দুধর্মে আঘাত এনে ভাল করেননি', 'সড়ক টু'-এর পোস্টারের জেরে আইনি বিপাকে মহেশ ভাট

আলিয়া ভাট, পূজা ভাট, আদিত্য রায় কাপুরের সড়ক টু-এর পোস্টার মুক্তি পেতেই নেটিজেনরদের রোষের মুখে পড়ে 'ভাট ক্যাম্প'। এক সময় আলিয়া এবং আদিত্যের ভক্তরা তাঁদের ছবির মুক্তির জন্য অধীর আগ্রহে বসে থাকে। ছবির সমস্ত আপডেট পেতেই প্রস্তুত থাকে সর্বক্ষণ। তবে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর গোটা দৃশ্য যেন সম্পূর্ণ বদলে গিয়েছে। স্বজনপোষণ, সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের অ্যালেজেড গোপণ সম্পর্ক নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। সুশান্তের আত্মহত্যাকে অযৌক্তিক বলে দাবি করেছে ভক্তরা। তাদের কথায়, সুশান্তকে খুন করা হয়েছে। একাংশের দাবি অনুযায়ী, সুশান্ত যদি আত্মহত্যা করে থাকেন এবং মানসিক অবসাদের ছিলেন তার জন্য সম্পূর্ণরূপে দায়ী বলিউডের একাংশ ব্যক্তিত্বরা। 

Adrika Das | Published : Jul 3, 2020 2:29 PM IST / Updated: Jul 03 2020, 08:25 PM IST

110
'হিন্দুধর্মে আঘাত এনে ভাল করেননি', 'সড়ক টু'-এর পোস্টারের জেরে আইনি বিপাকে মহেশ ভাট

এবার আইনি বিপাকে জড়ালেন মহেশ ভাট। ছবির পোস্টারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশের পরাশর। হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত হেনেছে ছবির পোস্টার। 

210

এই অভিযোগেই মহেশ ভাটের বিরুদ্ধে ভার্তীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০-র বি ধারায় মামলা দায়ের করেছেন চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার।  

310

ছবির পোস্টারে স্পষ্ট দেখা যাচ্ছে কৈলাস পর্বত। ছবির পোস্টারে কেন ব্যবহৃত হবে কৈলাশ পর্বতের ছবি। তাঁদের বক্তব্য, "হিন্দুদের কাছে কৈলাস পর্বত একটি পবিত্র স্থান। মহাদেবের বাসস্থান হিসেবে গণ্য করা হয় কৈলাস পর্বতকে। পর্বতের ছবি পোস্টারে ব্যবহার করে হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করা হয়েছে।"  

410

নানা কারণেই মহেশ ভাটের উপর ক্ষোভ উগরে দিচ্ছে সাইবারবাসী। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই রোষে ফেটে পড়েছে সোশ্যাল মিডিয়া। সুশান্তের মৃত্যুর প্রায় তিন সপ্তাহ পার হয়ে গেলেও, না থেমেছে প্রতিবাদ না থেমেছে তাঁর বিষয় কথা বলা।

510

বেঁচে থাকতে যে সম্মান, শ্রদ্ধা, ভালবাসা সুশান্ত কখনই পাননি, তাঁর আকস্মিক মৃত্যুতে হঠাৎই যেন নেটিজেনরা তাঁকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। এই রোষের মধ্যে সড়ক টু-এর পোস্টার যেন গোদের উপর বিষফোঁড়া। 

610

এই সময়ই কি ছবিটির পোস্টার মুক্তি পাওয়া অত্যন্ত প্রয়োজনীয় ছিল। মার্কেটিং টিমের পক্ষ থেকে এই ভুল যে মারাত্মক তা বলার অপেক্ষা রাখে না। আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট ছবিতে রয়েছন মুখ্য ভূমিকায়। 

710

২০ বছর আগের সড়ক ছবির রিমেক হল এই সড়ক টু। পূজা ভাটকেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে। পরিচালকের ভূমিকায় বহুদিন পর থাকছেন মহেশ ভাট। মহেশ ভাটের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে গোটা সোশ্যাল মিডিয়া। 

810

এই মুহূর্তে তিনি ট্যুইটারে পোস্টারটি শেয়ার করতেই ক্ষোভে ফেটে পড়ল জনগণ। শুরু হল অশ্রাব্য ভাষায় গালিগালাজ সহ অভিশাপ দেওয়া। নেটিজেনরা পাল্টা ট্যুইটে তুলেছে সড়ক টু কে বয়কট করার আওয়াজ। 

910

সুশান্ত সিং রাজপুতের এই ছবিতে কাজ করার কথা ছিল। তবে কোনও কারণে তাঁর পক্ষে এই ছবিতে কাজ করা সম্ভব হয়নি। তাঁর শেষ ছবি দিল বেচারা মুক্তি পাবে হটস্টারে। 

1010

সড়ক টু ও মুক্তি পেতে চলেছে হটস্টারে। যার কারণে সকলে ব্যান সড়ক টু-এর ডাক তুলেছে সোশ্যাল মিডিয়ায়। নয় সড়ক টু নয় দিল বেচারা। সুশান্ত সিং রাজপুত নয়তো স্বজনপোষণ। খুনি নয়তো নির্দোষ। প্রতিটি প্রসঙ্গে বেছে নিতে হবে একটিকে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos