বাদশার জন্মদিন পালন, রইল তাঁর সম্বন্ধে অজানা কিছু তথ্য যা জানলে অবাক হবেন

দেশ এবং দেশের বাইরে আজ তাঁর জনপ্রিয়তা হার মানিয়েছে, হলিউডের নামজাদা তারকাদেরও। তাঁর মতে বি-টাউনে দুই দশকের বেশি সময় ধরে থাকা কেরিয়ারের বন্ধুরাই তার কাছে বেশি আপন। আজ তাঁর ৫৪ তম জন্মদিন। মন্নত-এর বাইরে গতকাল থেকেই কোটি কোটি ভক্ত ভীড় করেছে। মধ্যরাতে মন্নত এর ছাঁদে এসে হাজির কিং খান। বাঁধভাঙ্গা উচ্ছাসে ফেটে যায় গোটা এলাকা।

deblina dey | Published : Nov 2, 2019 6:51 AM IST

18
বাদশার জন্মদিন পালন, রইল তাঁর সম্বন্ধে অজানা কিছু তথ্য যা জানলে অবাক হবেন
১৯৬৫ সালে আজকের দিন জন্মগ্রহণ করেন নয়া দিল্লিতে। ম্যাঙ্গালোরে ছিলেন পাঁচ বছর বয়স অবধি। দেশ ভাগের সময় পেশোয়ার ছেড়ে নয়া দিল্লিতে চলে আসেন খান পরিবার।
28
শাহরুখের ১৫ বছর বয়সে তাঁর বাবা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। এর পর ১৯৯০ সালে তাঁর মা মারা যান।
38
সেন্ট কলম্বাস স্কুল থেকে 'সোর্ড অফ অনার' জয় করেছিলেন সেরা ছাত্র হিসেবে। এরপর অর্থনীতিতে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন।
48
পড়াশুনো ও খেলাধূলো পর তিনি দিল্লির স্কুল অফ ড্রামা থেকে অভিনয় শিক্ষা নেন। কলেজ জীবনেই গৌরীর সঙ্গে পরিচয় হয় শাহরুখের।
58
মাত্র ২১ বছর বয়সে ১৯৯১ সালের ২৫ অক্টোবর গৌরী কে বিয়ে করেন শাহরুখ। প্রথম টেলিভিশনে ফৌজি তে অভিনয় শুরু করেন কমান্ডো অভিমন্যু রায়-এর চরিত্রে। সেই থেকেই শুরু।
68
'দিল আশনা হ্যায়' নামক ছবিতে ১৯৯১ সালে মুম্বই আসেন অভিনয়ের জন্য। তবে আগে মুক্তি পায় শাহরুখের 'দিওয়ানা' ছবি। সেই ছবিতে অভিনয় করেছিলেন দিব্যা ভারতী।
78
পঙ্কজ উদাসের করসার্টে গাইড হিসেবে কাজ করে প্রথম উপার্জন করেছিলেন ৫০ টাকা। সেই টাকা নিয়েই গিয়েছিলেন তাজমহল দেখতে।
88
শাখরুখের পছন্দের অভিনেতা অভিনেত্রীর তালিকায় কে আছেন বলতে পারবেন। না, সেই তালিকায় নেই বর্তমানের কোনও অভিনেতা অভিনেত্রীরাই। বলিউডের বাদশার পছন্দের অভিনেতা হলেন দিলীপ কুমার, আর অভিনেত্রীদের তালিকায় আছেন সায়রা বানু এবং মুমতাজ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos