'আলিয়া-রণবীরের চেয়ে ভাল অভিনয় কেউ পারবে না', স্বজনপোষণে 'প্যাডম্যান' পরিচালকের মন্তব্য

স্বজনপোষণ, বছর কয়েক আগে থেকেই তর্ক-বিতর্ক শুরু হয়েছিল এই বিষয়। কঙ্গনা রনাওয়াতের হাত ধরেই এই বিষয়টি সকলে সামনে আসে। কফি উইথ করণ-এ এসে কঙ্গনা, করণ জোহারকে স্বজনপোষণের ধ্বজাধারী বলে সম্বোধন করেন। তারপরই শুরু হয় স্বজনপোষণ অর্থাৎ নেপোটিজম নিয়ে নয়া বিতর্ক। সেই বিতর্ক উস্কে দিয়েছে সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যু। সেখান থেকে উঠল বয়কট স্টারকিডের টুইটার ট্রেন্ড। এবার এই বিতর্কই উস্কে দিল আরও এক ঘটনা। পরিচালক আর বালকির মন্তব্যে শুরু হল নয়া বিতর্ক। 

Adrika Das | Published : Jul 18, 2020 7:25 AM IST / Updated: Jul 18 2020, 01:29 PM IST

112
'আলিয়া-রণবীরের চেয়ে ভাল অভিনয় কেউ পারবে না', স্বজনপোষণে 'প্যাডম্যান' পরিচালকের মন্তব্য

আলিয়া ভাট এবং রণবীর কাপুরের চেয়ে ভাল অভিনেতা-অভিনেত্রী নাকি নেই। এমনই মন্তব্য করে বসলেন আর বালকি। এই দুই অভিনেতা অভিনেত্রীর চেয়ে ভাল অভিনেতা অভিনেত্রী খুঁজে দেখাতে বললেন তিনি। 

212

আর তাতেই ফুঁসে উঠল অসংখ্য নেটিজেন। বিরোধিতা করে বসেছেন আরও দুই পরিচালক। অপূর্ব আসরানি এবং শেখর কাপুর। তাঁরা আর বালকির এই মন্তব্যে রীতিমত অবাক হয়েছেন। 

312

বলিউডে সব তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রী থাকতে কেবল আলিয়া এবং রণবীরকেই প্রতিভাবান বলে মনে হল। তাঁর কাছে স্বজনপোষণের তর্ক যুক্তিযুক্ত নয়। 

412

এতেই ক্ষোভে ফেটে পড়েছেন অপূর্ব এবং শেখর কাপুর। অপূর্ব একটি টুইটে দিয়েছেন জবাব। কেবল জবাবই দেননি। আরও ২২ জন দক্ষ অভিনেতা-অভিনেত্রীদের নামের তালিকা দিয়েছেন তিনি। 

512

তিনি লিখেছেন, "আমিও রণবীর এবং আলিয়াকে খুবই ভালবাসি অভিনেতা-অভিনেত্রী হিসাবে, তবে তাঁরা দু'জনই একমাত্র ভাল অভিনয় করে এটা মানতে পারলাম না।"

612

তালিকায় রয়েছেন মনোজ বাজপেয়ী, রাজকুমার রাও, ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানা, কঙ্গনা রনাওয়াত, প্রিয়াঙ্কা চোপড়া, তাপসী পান্নু, বিদ্যা বালন, রিচা চাড্ডা সহ রেখেছেন আরও অভিনেতা-অভিনেতত্রীদের নাম। 

712

যেখানে রয়েছে, পঙ্কজ ত্রিপাঠি, গজরাজ রাও, অমিত সাধ, জয়দীপ আলহাওয়াট, রসিকা দুগল, স্বরা ভাস্কর, স্বেতা ত্রিপাঠি, সঞ্জয় মিশ্র, নীনা গুপ্তা, দিব্যা দত্ত, মনব কৌল, নওয়াজুদ্দীন সিদ্দিকি, জিতেন্দ্র কুমার। 

812

এই তালিকায় সহমত অগণিত নেটিজেনরা। অপূর্বের পাশাপাশি শেখর কাপুরও টুইটে আর বালকিও সমানভাবে বিরোধিতা করেছেন। তিনি থিয়েটার শিল্পীদের বিষয় টুইটে নিয়েছেন বহু নাম। 

912

"সেরা অভিনেতা-অভিনেত্রীরা এসেছেন থিয়েটার থেকে। আমি নাসিরুদ্দিন শাহ, শাবানা আজমি, সতিশ কৌশিক, সীমা বিশ্বাস, ব্যান্ডিট ক্যুইনের অভিনেতা-অভিনেত্রীরা, কেট ব্ল্যানচেট, জেফ্রি রাশ, হিথ লেজার, ড্যানি ক্রেগ, এডি রেডমেইনের সঙ্গে কাজ করেছি। এনারা প্রত্যেকেই থিয়েটার থেকে এসেছেন।"

1012

আর বালকি নিজের এই মন্তব্যে কেবল যে হাসির পাত্র হয়ে উঠেছেন তাই নয়, সুশান্তের মৃত্যুতে যে বয়কটের দাবি শুরু হয়েছিল, তাতে জুড়েছে প্যাডম্যানের পরিচালক বালকিরও নাম। 

1112

টুইট ইতিমধ্যেই দু'টি দলে বিভক্ত হয়ে গিয়েছে। এক রণবীর-আলিয়ার পক্ষে অন্যরা তাঁদের বিপক্ষে। যদিও তাঁদের বিপক্ষের দলটির সংখ্যা ঢের বেশি। 

1212

আলিয়া এবং রণবীর যে একমাত্র ভাল অভিনয় করেন না সেই নিয়ে শুরু হয়ে এই নতুন বিতর্ক। টুইটার ট্রেন্ডেও উঠে এসেছে তাঁদের নাম। এ বিষয় অবশ্য কোনও মন্তব্য করতে নারাজ তাঁরা। রণবীর সোশ্যাল মিডিয়ায় অন্য নামের অ্যাকাউন্ট খুলে রয়েছেন এবং আলিয়া সোশ্যাল মিডিয়ায় বেশ কমই পোস্ট করছেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos