Rani Mukherjee: কেরিয়ারের শুরুতেই তিন খানের সঙ্গে অভিনয়, রানির চোখে সেরা কে

রানি মুখোপাধ্যায়, কেরিয়ারের শুরু থেকেই তিনি বাঘা বাঘা অভিনেতাদের সঙ্গে অভিনয় করে ঝড় তুলেছিলেন বলিউডে। মাত্র ১৮ বছর বয়সে অভিনয় জগতে পা রেখেছিলেন রানী। শুরুতেই হাতেখড়ি হয়েছিল শাহরুখ খান, সালমান খান ও আমির খানের সঙ্গে। তিন খানের সঙ্গে একাধিক ছবি করা, অভিজ্ঞতা ঠিক কেমন! 

Jayita Chandra | Published : Nov 24, 2021 4:47 AM IST

110
Rani Mukherjee: কেরিয়ারের শুরুতেই তিন খানের সঙ্গে অভিনয়, রানির চোখে সেরা কে

রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee) দ্বিতীয় তৃতীয় ও চতুর্থ ছবি ছিল খানের সঙ্গে। গুলাম থেকে সে সফর শুরু। এক সাক্ষাৎকারে তিন খানকে নিয়ে মুখ খুললেন রানি মুখোপাধ্যায়। জানালেন তিনজনের অভিনয়ের মধ্যে কতটা ফারাক।

210

বিটাউনে (Bollywood) বরাবরই ভক্তদের মধ্যে করা টক্কর চলে শাহরুখ (Shah Rukh Khan)-সালমান (Salman Khan) ও আমির (Aamir Khan)-কে নিয়ে। ৩ স্টার- এদের ভক্তের সংখ্যা বেশ আলাদা। ভক্তদের মধ্যে সুপারস্টার দের নিয়ে চলে চাপা প্রতিযোগিতা।

310

তবে রানি মুখোপাধ্যায়র চোখে এ তিনজন সম্পূর্ণ আলাদা। তিনজনের অভিনয় এবং পর্দার পেছনের ব্যবহার এক কথায় বলতে গেলে তাক লাগিয়ে দেয়। প্রথমে শুরু করলেন তিনি আমির খানের বিষয়।

410

পারফেকশনিস্ট শব্দ টা সত্যিই আমির খানের সঙ্গে বসে। রানি মুখোপাধ্যায় কথায় সিটি ঢুকার আগে এক বিস্তর প্রস্তুতি করে থাকেন আমির খান। তার প্রতিটা সিন চাই যাকে বলে এককথায় নিখুঁত। আর ঠিক সেই কারণেই পরিশ্রমটা তিনি তেমনই করে থাকেন।

510

আমির খানের সঙ্গে অভিনয় করতে গিয়ে রানি মুখোপাধ্যায় অনেক কিছু শিখিয়েছেন। দাদাগীরির মঞ্চে এসে তিনি জানিয়েছিলেন সময় ব্যালেন্স কিভাবে একটা চরিত্রের মধ্যে ঢুকে অভিনয় করতে হয় তা তিনি চাক্ষুষ করেছিলেন আমির খানের অভিনয় দিয়ে।

610

এবার আসা যাক সালমান খানের কথায়। রানীর কথায় সালমান হলো সবথেকে কুল সুপারস্টার। বাকি ২ খানদের মতো তিনি অতটা যত্নশীল নন। কিভাবে চরিত্রের মধ্যে ঢুকে অভিনয় করে মুহূর্তে সেখান থেকে বেরিয়ে পুরো সেটে ঘুরে এনজয় করা যায় সেটা সালমানের থেকে শেখার।

710

অতিরিক্ত চাপ নিয়ে টেনশন নিয়ে কাজ না করে, পুরো কাজটা কে উপভোগ করার পাশাপাশি আনন্দ করে সময় কাটানোর অভ্যাসটা রানি মুখোপাধ্যায় সালমান খানের থেকেই শিখেছিলেন।

810

অবশেষে তিনি তোলেন শাহরুখ খানের কথা। শাহরুখ খানের সঙ্গে রানি মুখোপাধ্যায়ের টিউনিং বেশ ভালো। একসঙ্গে অনেক ছবি করেছে এই দুইটার। তবে মুশকিলের কথা ছিল একটাই তারা দুজনেই বড্ড বেশি লাজুক।

910

একদিকে যেমন শাহরুখ খান লাজুক ততটাই ছিলেন রানি মুখোপাধ্যায় লাজুক, যার ফলে খুব একটা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করা সম্ভবপর হয়নি। শাহরুখ খানের সঙ্গে রানী মুখার্জি বেশ কিছুটা সহজ অনুভব করতেন। 

1010

তবে রানি মুখোপাধ্যায় একটা কথা স্পষ্ট, কোন স্টোরি আমির খানের মতো নন। তাই তিন খানের মধ্যে কাজ এবং কাজ নিয়ে সিরিয়াস হবার বিষয় রানী মুখার্জি একধাপ এগিয়ে রাখলেন আমির খানকে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos