হিট এন্ড রান কেসে সলমনকে ব্যঙ্গ করে নয়া গেম, কোর্টের দরজায় সলমন ভাই

২০১৫ সালে প্রথম সলমন খানের বিরুদ্ধে হিট এন্ড রান কেস ফাইল করা হয়। ২০০২ সালে ঘটে যাওয়া এই ঘটনাকে কেন্দ্র করে তোলপার হয় সলমন খানের জীবন। সেই দাগ এখনও গেলে ভাইজানের গায়। এমনই পরিস্থিতিতে রীতিমত দুঃসাহস দেখিয়ে এ কি গেম এলো মার্কেটে!

Jayita Chandra | Published : Sep 8, 2021 6:13 AM IST

19
হিট এন্ড রান কেসে সলমনকে ব্যঙ্গ করে নয়া গেম, কোর্টের দরজায় সলমন ভাই

গত এক মাস আগেই সলমন খানের নজরে আসে সলমন ভোই গেম। সেখানে সলমন খানের সঙ্গে বেশ নামের মিল। কারণ বলিউড তাঁকে সলমন ভাই বলেই সম্মান দিয়ে থাকে। 

29

এখানেই শেষ নয়, গেমের যে মূল চরিত্র, তা বেশ খানিকটা হলেও সলমন খানের সঙ্গে মেলে। দেখতে শুনতে বা ব্যবহার, সবটাই ইঙ্গিত স্পষট করে ভাইজানের দিকে। 

39

এই বিষয়টা চোখে পড়তেই অস্বস্তিতে পড়তে ভাইজানকে। কারণ গেমের যে বিষয় বস্তু তা রীতিমত আঘাত করে সুাপর্টারকে। এই গেম জুড়ে রয়েছে কেবলই হি এন্ড রান কেস। 

49

সবটা পরোক্ষভাবে বুঝে নেওয়ার পরই কোর্টের দরজায় দাঁড়ান সলমন খান। লিখিত অভিযোগ জানান, এই গেম ও তার নির্মাতার বিরুদ্ধে। 

59

এরপর বম্বে হাইকোর্ট সম্প্রতি এই নিয়ে নয়া স্টেটমেন্ট দিলেন। যেখানে সাফ জানিয়ে দেওয়া হয়, এই মুহূর্তেই এই গেমকে বন্ধ করতে হবে। 

69

প্লে স্টোর থেকে তা সরিয়ে ফেলতে হবে, ব্লক করা হোক, বন্ধ করা হোক বা তুলে নেওয়া হোক, যেভাবেই হোক তা চালু রাখা যাবে না। কারণ এখানে স্পষ্ট ইঙ্গিত সলমন খানের প্রতি। 

79

গেমটি বানিয়েছিলেন প্যারোডি স্টুডিও ও তাঁর ডিরেক্টর। এমনকি গেমের বেশ কিছু ছবিও এই একটা ইঙ্গিতই স্পষ্ট করে দেয়, যে তা সলমন খানকে নিয়েই তৈরি। 

89

নামের ক্ষেত্রেও তা বর্তমান। কারণ গেমের নাম রাখা হয় সলমন ভোই। ভাইয়ের বদলে ভোই। তবে কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, এই গেমের সঙ্গে সলমন খানের কোনও সম্পর্ক নেই। 

99

কোর্ট আরও স্পষ্ট করে বলে, নির্মাতা যখন বানানোর সময় সলমন খানের অনুমতির প্রয়োজন মনে করেনি, তাই বর্তমানে এটা সলমন খানের একটি গুরুতপূর্ণ বিষয় হিসেবে প্লাইভেসি রক্ষার খাতিরে তিনি এই দাবী করতেই পারেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos