ক্যান্সারের থাবায় মৃত্যু মা নার্গিস থেকে প্রথম স্ত্রীর, জেনে নিন দত্ত পরিবারের মারণরোগের ইতিহাস

ক্যান্সার এমনই একটি মারণ রোগ যার নামটা শুনলেই যেন বুক কাঁপে। বলিউডের অনেকে তাবড়  তাবড় অভিনেতা থেকে অভিনেত্রীরা এই মারণ রোগে আক্রান্ত হয়েছেন। দীর্ঘদিন লড়াই করতে করতে শেষমেশ রোগের কাছে হেরেও গেছেন আবার কেউ কেউ রোগকে পরাজিত করে স্বাভাবিক ছন্দে ফিরে গেছেন। সম্প্রতি মারণ ভাইরাস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলি অভিনেতা সঞ্জয় দত্ত। স্টেজ থ্রি ফুসফুসের ক্যান্সারে তিনি আক্রান্ত। তবে তিনি প্রথম নয়, এর আগেও দত্ত পরিবারে হানা দিয়েছিল মারণ ভাইরাস ক্যান্সার। প্রখম স্ত্রী থেকে মা নার্গিসও এই মারণরোগের শিকার। জেনে নিন দত্ত পরিবারের মারণরোগের ইতিহাস।

Riya Das | Published : Aug 12, 2020 8:35 AM IST / Updated: Aug 12 2020, 02:08 PM IST

111
ক্যান্সারের থাবায় মৃত্যু মা নার্গিস থেকে প্রথম স্ত্রীর, জেনে নিন দত্ত পরিবারের মারণরোগের ইতিহাস

একের পর এক বড় ধাক্কা। বলিউডের দুঃসময় যেন আর কাটছে না। গতকাল রাতেই সঞ্জয় দত্তর ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। আর তারপর থেকেই তার আরোগ্য কামনায় সোশ্যাল মিডিয়ায় পাতা ভরে উঠেছে।
 

211

তবে তিনি প্রথম নয় মারণরোগ ক্যান্সারের এক ইতিহাস রয়েছে দত্ত পরিবারে। মা নার্গিস থেকে প্রথম স্ত্রী  রিচা সকলেই মারণরোগের শিকার ছিলেন।

311

সঞ্জয়ের জীবনে ক্যান্সার হল এক অভিশাপ। কারণ এই ক্যান্সারে একে একে প্রিয়জন হারানোর শোকে বিদ্ধ অভিনেতা। ৬১ বছর বয়সেই জীবনের প্রিয় মানুষগুলি তাকে ছেড়ে চলে গেছে।

411

এবার নিজেই শিকার হলে ভয়াবহ এই মারণ রোগের। ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে স্টেজ থ্রি-তে রয়েছেন অভিনেতা। মারণ রোগের সঙ্গে লড়তে নিজেকে প্রস্তুত করছেন অভিনেতা।

511

সঞ্জয় দত্তের মা নার্গিস প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত ছিলেন। সালটা ১৯৮১। সঞ্জয়ের রকি ছবি মুক্তির ৩ দিন আগেই প্রয়াত হয়েছিলেন কিংবদন্তি অভিনেত্রী নার্গিস।

611

মাকে হারানোর পর সবথেকে বড় ধাক্কা পেয়েছিলেন সঞ্জয়। তারপর সঞ্জয়ের প্রথম স্ত্রী রিচা শর্মাও ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসা করে নিজের প্রথম স্ত্রীকে বাঁচাতে পারেননি অভিনেতা। সেই ক্যান্সারে মৃত্যু হয়েছিল প্রথম স্ত্রীর। তাদেরই সন্তান ত্রিশলা।

711


মা এবং স্ত্রীর পর নিজেই আক্রান্ত হয়েছেন এই মারণ রোগে। বিগত ৫ মাস ধরে পরিবারের থেকে দূরে ছিলেন সঞ্জয়। কেননা মান্যতা এই মুহূর্তে দুবাইয়ে রয়েছেন।

811

আজই সঞ্জয়ের আগামী ছবি সড়ক ২ এর ট্রেলার রিলিজ করল। ট্রেলারেই বাজিমাত করেছেন অভিনেতা। চলতি মাসের ২৮ আগস্ট ওটিটি-তে মুক্তি পাবে সঞ্জয়ের এই ছবি।

911

গত ১০ আগস্ট হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বলি অভিনেতা সঞ্জয় দত্ত। গত ৮ আগস্ট শ্বাসকষ্টের সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে। ২ দিন ধরে লীলাবতী হাসপাতালে ভর্তিও ছিলেন অভিনেতা। হাসপাতাল থেকে বেরিয়ে সোজা নিজের বাড়িতে এসেছেন অভিনেতা।

1011

 তার  অসুস্থতার খবরে সকলেই চিন্তিত হয়ে পড়েছিলেন। সকল ভক্তরাই তার দ্রুত সুস্থতার কামনা করেছিলেন। কোভিড টেস্টের রিপোর্টও নেগেটিভ এসেছিল অভিনেতার। ভক্তরা যাতে তার শারীরিক অসুস্থতার খবরে উদ্বিগ্ন না হয়ে পড়েন, সেই কারণে হাসপাতাল থেকেই টুইটও করেছিলেন মুন্নাভাই। 

1111

'ಸಂಜಯ್ ಮತ್ತು ನನ್ನ ನಡುವೆ ಎಲ್ಲವೂ ಚೆನ್ನಾಗಿದೆ. ಸಂಜಯ್ ಬಗ್ಗೆ ನನಗೆ ಸಂಪೂರ್ಣ ನಂಬಿಕೆ ಇದೆ. ನೀವು ನನಗೆ ವಿಚ್ಛೇದನ ಕೊಡುತ್ತೀರಾ ಎಂದು ನಾನು ಸಂಜಯ್ ಅವರನ್ನು ಕೇಳಿದೆ. ಇಲ್ಲ ಎಂದು ಸಂಜಯ್ ಉತ್ತರಿಸಿದರು,' ಎಂದು ರಿಚಾ ಸಂದರ್ಶನವೊಂದರಲ್ಲಿ ಹೇಳಿದ್ದನ್ನು ಪುಸ್ತಕದಲ್ಲಿ ನಮೂದಿಸಲಾಗಿದೆ.

Share this Photo Gallery
click me!
Recommended Photos