বলিউডের 'সেক্স সিম্বল', ৬৩-তেও মোহময়ী ডিম্পলের কিছু সাড়া জাগানো মুহূর্ত

 ডিম্পল কাপাডিয়া। সত্তরের দশকের পর্দাকাঁপানো সেরা বলিউড অভিনেত্রী হিসেবে দর্শকমহলে পরিচিত।  ৬৩-তেও নিজের পুরোনো যৌবনে আজও মোহময়ী তিনি। পুরুষ ভক্তের সংখ্যা ছিল আগন্তুক। নিজের রূপের  ক্যারিশ্মাতে হাজারো পুরুষের রাতের ঘুম কেড়েছিলেন ডিম্পল। সেই তালিকায় বি-টাউনের অনেক নামী ব্যক্তিত্বরাই ছিলেন।  'ববি' সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করে একসময়ে সারা দেশে  'সেক্স সিম্বল' হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন লাস্যময়ী ডিম্পল। সিনিয়র সিটিজেনের তকমা জুটলেও রূপের জাদুতে এখন টেক্কা দিচ্ছেন সেইসময়কার সেরা অভিনেত্রীদের। ফিরে দেখা ডিম্পলের সেরা চোখধাঁধানো মুহূর্ত।

Riya Das | Published : Jun 8, 2020 7:31 AM IST / Updated: Jun 08 2020, 01:02 PM IST

112
বলিউডের 'সেক্স সিম্বল', ৬৩-তেও মোহময়ী ডিম্পলের কিছু সাড়া জাগানো মুহূর্ত

 সালটা ১৯৭৩। মাত্র ১৬ বছর বয়সে  'ববি' সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করেন ডিম্পল কাপাডিয়া। ঋষি কাপুরের বিপরীতে তার অভিনয়, রূপের জাদু এবং লাল বিকিনি লুক আজও কেউ ভুলতে পারেনি। 

212

'১৯৭৩' সালে ববি সিনেমায় ডিম্পল কাপাডিয়ার সঙ্গে রূপোলি পর্দায় অভিনয় শুরু, এবং সেখান থেকেই গাঢ় বন্ধুত্ব এবং পরস্পরের প্রতি প্রেমে পড়লেও সেই ভালবাসা পরিণতি পায়নি।  ডিম্পল কাপাডিয়ার সঙ্গে 'ববি' সিনেমায় সম্পর্ক তৈরী হলেও সুপারস্টার রাজেশ খান্নার  কাছে প্রেমের যুদ্ধে হেরে গেছিলেন তরুণ ঋষি। 

312

প্রথম ছবিতেই  বলিউডে সাড়া ফেলে দিয়েছিলেন ডিম্পল।  একসময়ে  সারা দেশে  'সেক্স সিম্বল' হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন লাস্যময়ী ডিম্পল।
412

তার বিকিনি লুক, বোল্ড অবতারেই সকলের মন জয় করে নিয়েছিলেন ডিম্পল। তার শরীরী উষ্ণতা  দেখার জন্য মুখিয়ে থাকতেন ফ্যানেরা।
 

512


 'ববি' মুক্তি পাওয়ার ছয় মাস আগেই বলি সুপারস্টার রাজেশ খান্নার সঙ্গে গাটছড়া বাঁধেন ডিম্পল।  তারপর সিনেমা থেকে সরে আসেন ডিম্পল।  রাজেশ খান্নাই তাকে দীর্ঘ ১২ বছর অভিনয় করতে দেয়নি। যদিও ১৯৮৪ সালেই তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। 

612


বিচ্ছেদের পরেই ১৯৮৫ সালে ফের বড়পর্দায় ফেরেন ডিম্পল। 'সাগর' সিনেমা দিয়ে ফের সুপারহিটের তকমা সকলের মন জয় করে নিয়েছিলেন ডিম্পল। সেরা অভিনেত্রীর পুরষ্কারও জেতেন তিনি।

712

শুধু 'সেক্স  সিম্বল' হিসেবেই নয়, একের পর এক ছবিতে  নিজের অভিনয়কে আরও সমৃদ্ধ করেছিলেন ডিম্পল। এর পাশাপাশি সমান্তরাল সিনেমাতেও নিজের বেস্টটা দিয়েছেন ডিম্পল।

812


বলিউডের একগুচ্ছ সিনেমা 'কাশ', 'দৃষ্টি', 'লেকিন', 'রুদালি'-র মতো সিনেমাতে নিজের সবটা উজার করে দিয়েছিলেন ডিম্পল। সেই সিনেমাতে অভিনয় করেই সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছিলেন ডিম্পল।

912


স্বামী রাজেশের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পরই ডিম্পলের জীবনে আসে সানি দেওল। সানির সঙ্গে বেশ কয়েকটি ছবিতেই কাজ করেছেন ডিম্পল। এমনকী অনস্ক্রিন হিট জুটি তকমাও পেয়েছিল এই জুটি। তারপর থেকেই বাস্তব জীবনেও ঘনিষ্ঠতা বাড়তে থাকে। দুজনের সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। নব্বইয়ের দশকে আরও ভালভাবে তাদের প্রেম লাইমলাইটে চলে  আসে।

1012

বয়স যে নিছকই একটা সংখ্যামাত্র তা প্রমাণ করেছেন ডিম্পল। ১৯৯০ সালে রাজেশ খান্নার সঙ্গে শিব শঙ্কর ছবিতে ফের কাজ করেছিলেন ডিম্পল। রাজেশ খান্নার সঙ্গে আলাদা হলেও তারা একে অপরকে কখনও ডিভোর্স দেয়নি। যদিও শেষবয়সে ফের একবার একসঙ্গে থাকতে শুরু করেন ডিম্পল ও রাজেশ। 

1112

বারেবারে পর্দায় নতুন অভিনেত্রী হিসেবে দর্শকদের সামনে নিজেকে তুলে ধরেছেন ডিম্পল। ফারহান আখতার পরিচালিত প্রথম সিনেমা দিল চাহতা হ্যায় ছবিতে মধ্যবয়সী মহিলা চরিত্রে অসাধারণ অভি নয় করেছিলেন ডিম্পল। ছবিতে আমির খান, সইফ আলি খান, অক্ষয় খান্নার মতো অভিনেতারা অভিনয় করেছিলেন।

1212

 চার দশকেরও বেশি কেরিয়ারে শুধু বলিউডে নয়, হলিউডেও ফাটিয়ে অভিনয় করছেন ডিম্পল। সম্প্রতি ইরফান অভিনীত শেষ ছবি 'আংরেজি মিডিয়াম'-এ দেখা গেছে ডিম্পলকে। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত 'ব্রহ্মাস্ত্র' ছবিতে তাকে দেখা যাবে ডিম্পলকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos