Happy Birthday Shruti Hassan: জন্মদিনে শ্রুতির তিনদিন ব্যাপী বিশেষ প্ল্যানিং, মূল লক্ষ্যে মানসিক স্বাস্থ্য

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়িয়ে তোলা কোথাও গিয়ে যেন এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে সেলেব মহলের কাছে। করোনার আগের পরিস্থিতিতে সাধারণের কাছে এই বিষয়টা নিয়ে আলোচনা করাটা ঠিক যতটা অস্বস্তির ছিল এর পরবর্তী সময় ঠিক ততটাই সহজ হয়ে ওঠে এই নিয়ে বিস্তারিত কথা বলা, সেই তালিকাতে এবার নাম লেখালেন শ্রুতি হাসান। 

Jayita Chandra | Published : Jan 28, 2022 7:39 AM IST

19
Happy Birthday Shruti Hassan: জন্মদিনে শ্রুতির তিনদিন ব্যাপী বিশেষ প্ল্যানিং, মূল লক্ষ্যে মানসিক স্বাস্থ্য

জন্মদিনের প্ল্যানিং (Birthday Celebration) বলে কথা, পরিকল্পনা যেমনই হোক না কেন, একের পর এক সেলেব যখন জন্মদিন নিয়ে নানান পরিকল্পনায় ব্যস্ত থাাকেন, তখন জন্মদিনে তিনদিন ব্যাপী সেলিব্রেশনের অন্য পরিকল্পনা ছকে ফেললেন  শ্রুতি হাসান (Shruti Hasan)। যা রীতিমত প্রশংসার দাবিদার। সকলের নজরে এলো তিন পরিকল্পনা। 

29

২৭ জানুয়ারি কামাল হাসান কন্যা শ্রুতিরর জন্মদিন। আগে থেকেই এবার সামনে এসেছিল এই পরিকল্পনার খবর। শ্রুতি হাসা নপ্রাথমিকভাবে স্থির করেছিলেন যে, তিনি এই বছরের জন্মদিন একটু বিশেষভাবেই পালন করবেন। মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা  তিনি বাড়িয়ে তুলবেন। 

39

এরপর ২৪ জানুয়ারি তিনি সামনে নিয়ে আসবেন নতুন প্রসঙ্গ, আর তা হল সিনেমার দুনিয়ায় মহিলাদের অবস্থান। কোথাও মহিলাদের দাপট, কোথাও আবার মহিলা মহলকে ব্যবহার করে নানান ছবির ব্যবসা করে ফেলা। কোন পর্যায় মহিলাদে রাখা হচ্ছে বর্তমানে, কতজন ভুল ফাঁদে পা দিয়ে ফেলছেন, কীভাবে অন্দরমহলে কাজ চলে, সবটাই সামনে আনবেন তিনি।

49

এরপর ২৯ তারিখ তাঁর লক্ষ্যে মহিলা ও ফ্যাশন। ফ্যাশনের দুনিয়ায় বর্কমানে মহিলাদের অবস্থান সকলের নজর কাড়ে। প্রতিটা মুহূর্তে ভারতীয়রা সর্বস্তরে যেভাবে নিজেদের প্রমাণ করে চলেছে, তা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার, এই সকল বিষয়কে লক্ষ্য করেই এবার জন্মদিনের বিশেষ সেলিব্রেশন শ্রুতির। 

59

বরাবরই শ্রুতি বাস্তবের একাধিক বিষয়কে সামনে তুলে এনে ভক্তদের সচেতন করে তোলেন। এবারও তার ব্যতিক্রম হল না। শ্রুতি স্পষ্ট কথা বলতে কখনই পিছথু পা হন না। তা সে তাঁর কস্মিক সার্জারিই হোক বা নেপোটিজন। স্টার কিড তিনিও, তবে এই প্রসঙ্গেও কথা বলতে পিছু পা হননি। 

69

অভিনেতা কামাল হাসানের মেয়ে শ্রুতি হাসান, দক্ষিণী দুনিয়ার পাশাপাশি কাঁপিয়েছে বলিউডও। তবে তাঁর নামের সঙ্গে জড়িয়ে স্টারকিডের তকমা। এই নাম ভাঙিয়ে তিনি কতটা সাহায্য পেয়েছেন, সম্প্রতি নেপোটিজম নিয়ে স্টারকিডদের একাধিক তোপের শিকার হতে হচ্ছে।

79

শ্রুতি হাসানও একবার বলেছিলেন তিনি স্টারকিড, এবং এই সুবাদে ইন্ডাস্ট্রিতে ঢোকার একটা জায়গা হয়ে যায় বইকি। কিন্তু শ্রুতি হাসান সম্প্রতি সেই তকমার মোড়ক থেকে বেরিয়ে এক ভিন্ন জীবনেরও স্বাদ নিলেন। তাঁর গানের সুবাদে লন্ডনে ছিলেন বেশ কিছুদিন।

89

সেখানে ছিল না তাঁর কোনও পরিচয়, ছিল স্টারকিড হিসেবেও তাঁর সুনাম। কেউ ভুঁয়ো প্রশংসাও করত না সেখানে। আমি বরাবরই বলে এসেছে স্টারকিড হওয়াটা সুবিধের। তবে নিজের জীবনে সম্প্রতি সেই চেনা ছবিটা পাল্টে গেল। সেখানে শ্রুতি বলেন আমায় কেউ চিনত না। আমার গানকে ভালোবেসে গান শোনার আবদার করত। সেটাই ভালো লাগার।

99

আমার গুণেই তাঁরা আমায় চিনেছিল, অন্য কোনও পরিচয়ে নয়। আর এই উপলব্ধিটা সম্পূর্ণ ছিল অন্য ধাঁচের। এরপরই তাঁকে ঘিরে নেপোটিজম চর্চায় ইতি টেনেছিল নেটদুনিয়ায়। এরপর থেকে শ্রুতিকে ঘিরে চর্চাও প্রায় বন্ধ হয়। তবে শ্রতি তাঁর বিভিন্ন উদ্যোগের মধ্যে দিয়ে বারে বারে অন্য লুকে ধরা দিয়ে থাকেন ভক্তদের মাঝে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos