সিদ্ধার্থ শুক্লা থেকে সুশান্ত ও শ্রীদেবী, এই সব সেলেবদের মৃত্যু নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে

হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়েছে অভিনেতা সিদ্ধার্থ শুক্লার। 'বিগ বস ১৩'-এর বিজেতা ছিলেন তিনি। যথেষ্ট স্বাস্থ্য সচেতন ছিলেন অভিনেতা। বেশিরভাগ সময় কাটাতেন জিমে। কিন্তু, তাঁর এই পরিণতি হবে এই বিষয়টি ভাবতে পারছেন না অনুরাগী থেকে প্রিয়জন কেউই। গতকাল রাতে ওষুধ খেয়ে শুয়েছিলেন তিনি। কিন্তু, তারপর আজ সকালে আর ওঠেনি। কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। গোটা বলিউড ইন্ডাস্ট্রি থেকে শুরু করে তাঁর আকস্মিক মৃত্যুতে হতবাক প্রিয়জন ও ফ্যানেরা। তবে শুধুমাত্র সিদ্ধার্থই নন, এর আগেও বহু অভিনেতার আকস্মিক মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছিল গোটা দেশ।

Asianet News Bangla | Published : Sep 2, 2021 2:52 PM IST

112
সিদ্ধার্থ শুক্লা থেকে সুশান্ত ও শ্রীদেবী, এই সব সেলেবদের মৃত্যু নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে

১৯৮০ সালের ১২ ডিসেম্বর মুম্বইতে জন্ম সিদ্ধার্থ শুক্লার। মডেল হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। এরপর ছোট পর্দার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। টেলিভিশন ধারাবাহিক 'বাবুল কা আঙ্গন ছুটে না' দিয়ে অভিনয়ে হাতেখড়ি। এরপর 'জানে প্যাহেচানে সে...ইয়ে আজনবি', 'লাভ ইউ জিন্দেগি'-তে দেখা গিয়েছে তাঁকে। তবে সব থেকে বেশি সাফল্য পেয়েছিলেন 'বালিকা বধূ' ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে।

212

১৪ জুন ২০২০ সাল। বান্দার ফ্ল্যাটে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। এই ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। যদিও তাঁর ঘর থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি বলে জানিয়েছিল মুম্বই পুলিশ। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, গলায় ফাঁস লাগানোর ফলেই তাঁর মৃত্যু হয়েছে। তবে এখনও পর্যন্ত তাঁর মৃত্যু নিয়ে অনেক ধোঁয়াশা রয়েছে। পরিবারের দাবি, তাঁকে খুন করা হয়েছে। আর ছেলের মৃত্যুর জন্য অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে দায়ি করেছেন সুশান্তের পরিবারের সদস্যরা। তবে বছর ঘুরলেও এখনও তাঁর মৃত্যুর তদন্তের কোনও কিনারা হয়নি।

312

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের জুমেরিয়া এমিরেটস টাওয়ার হোটেলে মৃত্যু হয়েছিল শ্রীদেবীর। প্রথমে জানা গিয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। কিন্তু তদন্তের পর জানা যায়, হোটেলের বাথটবে ডুবে মৃত্যু হয়েছিল তাঁর। বনি কাপুর ও ছোট মেয়ে খুশির সঙ্গে দুবাইতে আত্মীয়ের বিয়েতে যোগ দিতে গিয়েছিলেন তিনি। আর সেখানেই ঘটে যায় এই মর্মান্তিক ঘটনা। 

412

'কিউকিঁ সাস ভি কাভি বহু থি' (২০০২) ধারাবাহিকে মিহির ভিরানির চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দর কুমার। তাঁরও মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে। তাঁর প্রথম স্ত্রী সোনাল কারিয়া। তাঁদের একটি মেয়েও রয়েছে। কিন্তু, এই বিয়ে বেশিদিন টেকেনি। ৫ মাস পরই তাঁদের ডিভোর্স হয়ে গিয়েছিল। এরপর ২০০৯ সালে কামালজিৎ কৌর নামে একজনকে বিয়ে করেছিলেন ইন্দর। তবে ২ মাসের মধ্যেই এই বিয়েও ভেঙে গিয়েছিল। তারপর পল্লবী সরাফকে বিয়ে করেছিলেন ইন্দর। 

512

বলিউড অভিনেতা দিব্যা ভারতীর মৃত্যু নিয়ে এখনও অনেক ধোঁয়াশা রয়েছে। ১৯৯৩ সালের ৫ এপ্রিল রাত ১১টার সময় মুম্বইয়ের ভারসোভার তুলসী অ্যাপার্টমেন্টের ৫ তলা থেকে পড়ে গিয়ে তাঁর মৃত্যু হয়েছিল। সে সময় বলিউডের প্রথমসারির অভিনেত্রীদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। মৃত্যুকালে তাঁর বয়স ছিল মাত্র ১৯ বছর। তবে তিনি আত্মহত্যা করেছিলেন নাকি তাঁকে খুন করা হয়েছিল তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে। 

612

২০১৬ সালের ১ এপ্রিল ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছিল প্রত্যুষার ঝুলন্ত দেহ। সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন। 'বালিকা বধূ' ধারাবাহিকে আনন্দির চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। শোনা গিয়েছিল, প্রত্যুষার বয়ফ্রেন্ড ছিলেন রাহুল রাজ। কিন্তু, রাহুলের সঙ্গে এক অন্য মহিলার সম্পর্ক তৈরি হয়েছিল। আর তা জানতে পেরেছিলেন প্রত্য়ুষা। তা নিয়ে তাঁদের দু'জনের মধ্যে তুমুল ঝগড়া হয়েছিল। তার একদিন পরই গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন অভিনেত্রী। যদিও প্রত্যুষার আত্মহত্যার আসল কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। 

712

জিয়া খানের মৃত্যুও নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। অমিতাভ বচ্চনের সঙ্গে 'নিশব্দ' ছবিতে কাজ করেছিলেন তিনি। ২০১৩ সালের ৩ জুন জুহুর বাড়িতে তাঁকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। তাঁর মৃত্যু নিয়ে ওখনও ধোঁয়াশা রয়েছে। প্রাথমিকভাবে এটাকে আত্মহত্যা বলে ধরা হয়েছিল, কিন্তু পরে মেয়ের মৃত্যুর জন্য সুরজ পাঞ্চোলিকে দায়ি করেন জিয়ার মা। তবে এখনও পর্যন্ত জিয়ার মৃত্যুর আসল রহস্য উদঘাটন হয়নি।

812

বলিউডের অন্যতম সেরা অভিনেতা ওম পুরী। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। ২০১৭ সালের ৬ জানুয়ারি সকালে ফ্ল্যাট থেকে তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়, তাঁর মাথায় গভীর আঘাতের চিহ্ন ছিল। এমনকী, ভেঙে গিয়েছিল কলার বোনও। প্রায় ১০০টি হিন্দি ছবি ও ২০টি হলিউড ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তাঁর মৃত্যু অবাক করে দিয়েছিল সবাইকে।

912

একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছিলেন রীমা লাগু। সলমন খান থেকে শুরু করে শাহরুখ খান-সহ একাধিক অভিনেতার মায়ের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। মৃত্যুর আগে 'নামকরণ' ধারাবাহিকে দময়ন্তী মেহতার চরিত্রে অভিনয় করছিলেন তিনি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

1012

পরভিন ববির মৃত্যু নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। ২০০৫ সালের ২০ জানুয়ারি ফ্ল্যাট থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। তখন অবশ্য দেহে পচন ধরতে শুরু করে দিয়েছিল। তাঁর ঘর থেকে খুব বাজে গন্ধ বের হওয়ায় পুলিশে খবর দিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এরপর পুলিশ এসে দরজা ভেঙে ওই ফ্ল্যাট থেকে তাঁর দেহ উদ্ধার করেছিল।

1112

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ ছিল শিবলেখ সিং। পথ দুর্ঘটনায় তার মৃত্যু হয়। ছত্তিশগড়ের রায়পুরে পথ দুর্ঘটনায় তার মৃত্যু হয়। পরিবারের সঙ্গে গাড়িতে করে যাচ্ছিল শিবলেখ। সেই সময় একটি লরি তাদের গাড়িতে ধাক্কা মারে। সেখানেই মৃত্যু হয় শিবলেখের। 'সাসুরাল সিমর কা'-র গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছিল সে। তার মৃত্যু মেনে নিতে পারেনি কেউই।
 

1212

সলমন খানের 'রেডি' ছবিতে অভিনয় করেছিলেন মোহিত। মাত্র ২৭ বছর বয়সেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ২০২০ সালের ২২ মে ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর তাঁর মৃত্যু হয়।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos