Favorite Food- কারও বিরিয়ানি তো কারও পছন্দ ঢ্যাঁড়শ, জেনে নিন আপনার প্রিয় তারকার পছন্দের খাবার

খেতে ভালোবাসেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। খুঁজলে হয়তো সঠিকভাবে পাওয়াই যাবে না। সাধারণ মানুষের পাশাপাশি খেতে ভালোবাসেন একাধিক তারকা। কিন্তু, চেহারার কথা মাথায় রেখে অনেক সময় তাঁদের প্রিয় খাবারকেও না বলতে হয়। তবে সুযোগ পেলে কবজি ডুবিয়ে খেতে ভালোবাসেন সবাই। কেউ ভালোবাসেন ঢ্যাঁড়শ তো কারও পছন্দের খাবারের তালিকায় রয়েছে ইডলি। তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষের কৌতুহলের কোনও শেষ থাকে না। তাহলে এক ঝলকে দেখে নিন আপনার পছন্দের তারকার প্রিয় খাবার কি। 

Maitreyi Mukherjee | Published : Nov 3, 2021 7:58 AM IST / Updated: Nov 03 2021, 01:53 PM IST

110
Favorite Food- কারও বিরিয়ানি তো কারও পছন্দ ঢ্যাঁড়শ, জেনে নিন আপনার প্রিয় তারকার পছন্দের খাবার

ঢ্যাঁড়শের নাম শুনলেই হয়তো নাক সিঁটকাবেন অনেকেই। কিন্তু, জানেন কি এলাহাবাদের মানুষ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) প্রিয় খাবার হল ভেন্ডি বা ঢ্যাঁড়শের (Okra) তরকারি। আর তার সঙ্গে যদি মুগ ডালের কোনও পদ থাকে তাহলে তো তাঁকে আর দেখে কে। একেবারে কবজি ডুবিয়ে খান তিনি। 

210

চিকেন (Chicken) খেতে ভালোবাসেন বহু মানুষ। ছুটির দিনে চিকেন না হলে যেন মনটাই কেমন খারাপ হয়ে যায়। আর আমজনতার মতো শাহরুখের (Shah Rukh Khan) প্রিয় খাবারের তালিকায় রয়েছে চিকেন। তিনি গ্রিলড চিকেন খেতে খুবই ভালোবাসেন। ক্রিস্পি হোক কিংবা জুসি, এই চিকেনের ডিশটি প্রতিদিন শাহরুখের খাবারের তালিকায় অবশ্যই চাই।

310

বিরিয়ানির (Biriyani) কথা শুনলেই জিভে জল চলে আসে। আর সলমনেরও (Salman Khan) প্রিয় খাবারের তালিকায় রয়েছে বিরিয়ানির নাম। বিরিয়ানি খেতে তিনি খুবই ভালোবাসেন। বিরিয়ানির সঙ্গে তাঁর প্রেম চিরন্তন। তবে দোকানের বিরিয়ানি খেতে তিনি খুব একটা পছন্দ করেন না। আসলে তাঁর মা সালমা নিজের হাতে যে বিরিয়ানি রান্না করেন সেটাই ভাইজানের সবথেকে বেশি ভালোলাগে। 

410

কয়েক শতাব্দী আগে মুঘল সাম্রাজ্যের রাজকীয় শেফদের দ্বারা বিকাশিত ও সিদ্ধহস্ত, মুঘলাই রান্না আজও খাদ্যপ্রেমীদের হৃদয়ে অনেকটা জায়গা দখল করে রয়েছে। এই খাবার খেতে পছন্দ করেন আমির খানও। বাদশাহী বিরিয়ানি থেকে শুরু করে শাহী রোগান জোশ খেতে পছন্দ করেন অভিনেতা। আর এই খাবার হলে চেটেপুটে সাবাড় করে দেন তিনি। 

510

ছোট থেকে বড় হয়েছেন দক্ষিণ ভারতে। আর সেই কারণে দক্ষিণ ভারতের খাবার তাঁর কাছে খুবই প্রিয়। তাঁর প্রিয় খাবারের তালিকায় রয়েছে ইডলি। এর পাশাপাশি যে কোনও ধরনের সামদ্রিক খাবারও খুবই পছন্দর করেন তিনি। 

610

অভিষেক বচ্চনের পছন্দের খাবার হল রাজমা চাওয়াল। অবশ্য এই খাবার অনেকেরই পছন্দের তালিকায় রয়েছে। বাড়ির রান্নাঘর থেকে অভিনব রেস্তরাঁয় গরম ভাতের সঙ্গে মশলাদার রাজমার তরকারি উত্তর ভারতের একটি সাধারণ খাবার। আর সেটাই সবথেকে বেশি পছন্দ করেন অভিষেক

710

ভারতের প্রায় সব জায়গাতেই সিঙ্গারা পাওয়া যায়। অনেকেই সন্ধে বা সকালে সিঙ্গারা খান। বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের সিঙ্গারা পাওয়া যায়। বলিউড অভিনেতা হৃতিক রোশনেরও পছন্দের খাবার হল সিঙ্গারা। অভিনেতা নাকি একবারে প্রায় ১ ডজন সিঙ্গারা সাবাড় করে দিতে পারেন।

810

স্ট্রিট ফুড খেতে খুবই ভালোবাসেন সোনম কাপুর। তাঁর কাছে সবথেকে পছন্দের স্ট্রিট ফুড হল পাওভাজি। এছাড়া বাঙালি খাবারও বেশ পছন্দ করেন তিনি। সর্ষে ইলিশ, ছোলার ডাল রয়েছে তাঁর প্রিয় খাবারের তালিকায়। 

910

দেখতে ভালো থাকতে হবে। তার সঙ্গে ঠিক রাখতে হবে চেহারা। আর সেই কারণে অতিরিক্ত ক্যালোরি জাতীয় খাবার এড়িয়ে চলেন তারকারা। কিন্তু, সপ্তাহে অন্তত একদিন তাঁরা সেই সব ডায়েটের ধার ধারেন না। ক্যাটরিনা একজন মিষ্টি প্রেমী। মিষ্টি খেতে তিনি খুবই ভালোবাসেন। আর তাওর সবচেয়ে পছন্দের খাবার হল আইসক্রিম আর দারচিনির রোল।

1010

বিপাশার প্রিয় খাবারের তালিকায় রয়েছে বাঙালি খাবার। যে কোনও বাঙালি খাবারই তিনি পছন্দ করেন। আসলে ছোট থেকে বড়ই হয়েছএন সেই খাবার খেয়ে। কিন্তু, দেশ বিদেশের এত সুন্দর সুন্দর খাবার খাওয়ার পরও তাঁর মুখে লেগে রয়েছে বাঙালি খাবারই। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos