শ্রীদেবী মাধুরীদের সাম্রাজ্যে ভাগ বসিয়েছিলেন তিনি, এহেন জুহি-কে নিয়ে রইল ৮ তথ্য

হরিয়ানার আম্বালাতে ১৯৬৭ সালে আজকের দিনেই জন্মেছিলেন ১৯৮৪ সালের মিস ইন্ডিয়া। হিন্দি ছবির অন্যত্ম জনপ্রিয় অভিনেত্রী জুহি চাওলা। মুম্বইয়ের ফোর্ট কনভেন্ট স্কুল থেকে পড়াশুনা করেন প্রাণবন্ত এই অভিনেত্রী। 

deblina dey | Published : Nov 13, 2019 6:24 AM IST / Updated: Nov 13 2019, 02:07 PM IST

18
শ্রীদেবী মাধুরীদের সাম্রাজ্যে ভাগ বসিয়েছিলেন তিনি, এহেন জুহি-কে নিয়ে রইল ৮ তথ্য
মুম্বইয়ের সিদানহ্যাম কলেজ থেকে অর্জন করেন স্নাতক ডিগ্রী। ১৯৮৪ সালে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শ্রেষ্ঠ কস্টিউম পুরস্কারের খেতাব অর্জন করেছেন জুহি। তিনি দুটি ফিল্মফেয়ার পুরস্কার সহ অর্জন করেছেন আরও নানান পুরষ্কার। হিন্দি ছবির পাশাপাশি বাংলা , পাঞ্জাবী , মালয়ালাম , তামিল , কন্নড় এবং তেলেগু ছবিতেও কাজ করেছেন জুহি।
28
হিন্দি চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তার কমেডি অ্যাক্টিং এবং চিত্তাকর্ষক অন-স্ক্রীন ব্যক্তিত্ব বিশেষভাবে নজর কেড়েছে দর্শকদের। ১৯৮৬ সালে সুলতানাত ছবিতে প্রথম কাজ করেন জুহি। সেই ছবি বক্স অফিসে সাফল্য লাভ না করলেও তাঁর অভিনয় নজর কাড়ে।
38
এরপর ১৯৮৮ সালে আমির খানের বিপরীতে 'কয়ামত সে কয়ামত তক' ছবি বক্সঅফিস হিট ছবি দর্শকের মন ছুঁয়ে যায়। আর পিছন ফিরে তাকাতে হয় নি জুহি কে। পাশাপাশি আমিরের সঙ্গে এক অনবদ্য জুটি হিসেবেও তারা দর্শকের মনে জায়গা করে নেন।
48
'কয়ামত সে কয়ামত তক' ছবির জন্য তিনি সেই বছরের সেরা লাক্স নিউ ফেসের জন্য ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। এরপর একের পর এক ছবি স্বর্গ (১৯৯০), প্রাতিবাদ (১৯৯০), রোমান্টিক ছবি হিসেবে বোল রাধা বোল (১৯৯২) এবং রোমান্টিক কমেডি চরিত্রে রাজু বান গেয়া জেন্টলম্যান (১৯৯২) প্রভৃতির ছবিতে অভিনয়ের মাধ্যমে তিনি হিন্দি চলচ্চিত্রের শীর্ষস্থানীয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন।
58
একইভাবে রোমান্টিক কমেডি চরিত্রে হাম হেয় রহি পেয়ার কে (১৯৯৩) ছবিতে অভিনয় করে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার পেয়েছিলেন। রোমান্টিক থ্রিলার চলচ্চিত্র ডর (১৯৯৩) ছবি আজও মনে রেখেছে দর্শক ।
68
এছাড়াও তিনি সাজান কে ঘার (১৯৯৪), রাম জানে (১৯৯৫), লোফার (১৯৯৬), মি. এবং মিসেস খিলাড়ী (১৯৯৭), ইয়েস বস (১৯৯৭), ইস্ক (১৯৯৭) এবং অর্জুন পন্ডিত (১৯৯৯) এর মত চলচ্চিত্রে অসাধারণ ভূমিকা পালন করেছেন।
78
চলচ্চিত্রে অভিনয় ছাড়াও, জুহি ডান্স রিয়েলিটি শো এর প্রতিভাবান একজন বিচারক হিসেবেও কাজ করেছেন। এর পাশাপাশি জুহি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট দলের কোলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক। ১৯৯৫ সালে তিনি শিল্পপতি জে মেহতাকে বিয়ে করেন।
88
শোনা গিয়েছে আবারও ঋষি কাপুরের বিপরীতে দীর্ঘ ২৩ বছর স্ক্রীন শেয়ার করবেন জুহি। শেষ দারার ছবিতে একসঙ্গে জুটি হিসেবে কাজ করেছিলেন ঋষি ও জুহি। খুব শীঘ্রই নাকি শুরু হবে এই ছবির শ্যুটিং। তাই ভক্তজনের অপেক্ষা আবার কবে প্রাণবন্ত এই অভিনেত্রীর কাজ দেখার সুযোগ পাবেন ভক্তরা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos