'আমি কালো- কুৎসিত', গায়ের রং নিয়ে কটাক্ষ, মোক্ষম জবাব দিলেন শাহরুখ কন্যা সুহানা

শাহরুখ কন্যা সুহানাকে নিয়ে প্রতিনিয়তই যেন চর্চা হয়েই চলেছে। বলিউডের কিং খানের থেকেও যেন কমসময়ে ভাইরাল হয়েছেন কার কন্যা সুহানা। নিজের একের পর এক ছবি পোস্ট করে রাতারাতি লাইমলাইটের শীর্ষে চলে এসেছে এই স্টারকিড। গায়ের রং কালো বলে ছোটবেলা থেকেই  কটাক্ষের মুখে পড়েছেন সুহান। এবার বর্ণ বিদ্বেষ নিয়ে সরব হলেন শাহরুখ খানের মেয়ে সুহানা খান। 

Riya Das | Published : Sep 30, 2020 10:20 AM IST / Updated: Sep 30 2020, 03:52 PM IST

112
'আমি কালো- কুৎসিত', গায়ের রং নিয়ে কটাক্ষ, মোক্ষম জবাব দিলেন শাহরুখ কন্যা সুহানা

স্টারকিডের এই তকমাটা যেন খুব একটা যায় না সুহানার সঙ্গে। ইতিমধ্যেই স্টারকিডের তকমা ঝেড়ে হট অবতারে ধরা দিয়েছেন সুহানা।

212

মাত্র ১২ বছর বয়সেই গায়ের রং কালো বলে কালি বলে উত্যক্ত করতে সকলেই। একাধিকবার নেটিজেনদের কটাক্ষের মুখেও পড়তে হয়েছিল সুহানাকে।

312

গায়ের কালো রঙের জন্যই কুৎসিত বলে আক্রমণও করা হয়েছিল সুহানাকে।

412

এবার নিজের সোশ্যাল মিডিয়ায় বর্ণ বিদ্বেশ নিয়ে সরব হলেন সুহানা ।

512

নিজের ইন্সটা পোস্টে সুহানা জানিয়েছেন,যারা ক্রমাগত তাকে গায়ের রং নিয়ে হেনস্তা করেছে তাদের মেসেজ ও কমেন্টের স্ক্রিনশট নিয়ে বর্ণ বিদ্বেষের প্রতিবাদে ঝড় তুলেছেন সুহানা। তার বক্তব্য ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

612

সুহানা জানিয়েছেন, জন্মের পর থেকেই ভারতীয়দের গায়ের রং ব্রাউন। শরীর স্বাভাবিক নিয়মে মেলানিন নিজের বন্ধুত্ব তৈরি করে নয়।

712

হাজার চেষ্টা করেও এই নিয়মে পরিবর্তন আনা যায় না। আর এই কারণে কাউকে কটাক্ষের মুখে পড়তে হয়, সেটা খুবই দুঃখজনক। 

812

এমন অনেকেই রয়েছেন, যাদের গায়ের রং বাদামী। তাই এই  রং নিয়ে কটাক্ষ করার বা সমালোচনা করার কোনও কারণ নেই বলেও বার্তা দিয়েছেন শাহরুখ কন্যা। 

912


এর পাশাপাশি কালি, কালো বলে ডাকাও এবার বন্ধ করার ডাক দিয়েছেন সুহানা। এর পাশাপাশি সুহানা এও জানিয়েছেন, ৫ ফুট ৩ ইঞ্চি উচ্চতা ও শ্যামলা গায়ের রং নিয়েই তিনি ভীষণ খুশি। 

1012


শাহরুখ কন্যা সুহানা বর্তমানে নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ে ফিল্ম স্টাডিজ নিয়ে পড়াশোনা করছেন। সম্প্রতি গ্রে পার্ট অফ ব্লু নামে একটি শর্ট ফিল্মে অভিনয়ও করতে দেখা গেছে সুহানাকে। 

1112

পড়াশোনার পাশাপাশি ম্যাগাজিনের ফোটোশুটও করতে দেখা গেছে সুহানাকে। তবে বলিউডে কবে পাকাপাকি আসতে চলেছেন শাহরুখ কন্যা, তা জানা যায়নি।

1212


চলচ্চিত্র পরিচালক করণ জোহর ইতিমধ্যেই সুহানাকে দিয়ে অভিনয় করানোর কথা ভাবছেন, তবে শাহরুখ স্পষ্ট জানিয়েছেন, পড়াশোনা শেষ করে তবেই অভিনয় জগতে পা রাখবেন সুহানা। বর্তমানে করোনার জন্য তিনি মুম্বইতেই রয়েছেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos