অমিতাভ-অক্ষয়কে ছাপিয়ে শীর্ষে সুশান্তের 'Dil Bechara', ২০২০-র গুগল সার্চে পিছনে রইল কোন ছবি

অমিতাভ বচ্চন  থেকে অক্ষয় কুমার, অজয় দেবগণ থেকে আয়ুষ্মান খুরানা সকলেই ছাপিয়ে সেরার শিরোপা পেল প্রয়াত জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দিল বেচারা। গুগলের বার্ষিক রিপোর্ট অনুযায়ী সব থেকে বেশি সার্চ করা হয়েছে সুশান্ত অভিনীত দিল-বেচারা। তারপরেই রয়েছে তানাজি, লক্ষী, গুলাবো সিতাবে সহ একাধিক তালিকা। ২০২০-র গুগল সার্চের টপ মোস্ট সিনেমার তালিকা দেখে নিন একনজরে।

Riya Das | Published : Dec 12, 2020 2:53 PM IST

110
অমিতাভ-অক্ষয়কে ছাপিয়ে শীর্ষে সুশান্তের 'Dil Bechara', ২০২০-র গুগল সার্চে পিছনে রইল কোন ছবি

দিল বেচারা

গত ২৪ জুলাই  সুশান্তের শেষ ছবি 'দিল বেচারা' মুক্তি পেয়েছে ওটিটিতে। শেষবারের মতো রূপোলি পর্দায় জ্বলজ্বল করে উঠেছিল সেই হাসিমাখা মলিন মুখ, সহজাত অভিনয়।  ছবি মুক্তির আনন্দের সঙ্গে, তার চেয়ে অনেক বেশি কষ্টের প্রিয় তারকাকে হারানোর যন্ত্রণা। ২০২০ সালের গুগল সার্চে সবথেকে বেশি সার্চ করা হয়েছে সুশান্ত অভিনীত ছবি দিল বেচারা। ছবির রেটিংও ছিল আকাশছোঁয়া। সুশান্তের শেষ ছবি যেন ইতিহাসের পাতায় এক মাইলফলক হয়ে রয়েছে। 

 

210

সুরারাই পতরু

সুধা কনগারা পরিচালিত এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছে সূর্য। ডেকান এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা জি আর গোপীনাথের উপর ভিত্তি করেই ছবিটি তৈরী করা হয়েছে। পরেশ রাওয়াল, উর্বশী, মোহন বাবুকেও ছবিতে দেখা গেছে।

310


তানাজি

চলতি বছরের জানুয়ারি মাসেই লকডাউনের আগেই মুক্তি পেয়েছে অজয় দেবগণ অভিনীত এই ছবি। শিবাদীর সেনা প্রধানের জীবনের উপর আধারিত এই ছবি।

410

 শকুন্তলা দেবী

 ৩১ জুলাই ছবিটি অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছিল এই ছবি। ঘরোয়া ছাপোসা গৃহবধু থেকে মঙ্গলের বিজ্ঞানী-আবারও তিনি ছক ভেঙে বেরিয়ে এলেন।  বরাবরই ভিন্ন স্বাদের ছবি নিয়ে অনেক বেশি স্বাচ্ছন্দ্য় বোধ করেন তিনি। তাই আবারও নিজেকে একটু অন্য় ভাবে তুলে ধরছেন দর্শকদের মধ্যে। বিস্ময়প্রতিভা গণিত সম্রাজ্ঞী শকুন্তলা দেবীর  বায়োপিকে দেখা গেছেবিদ্যা বালনকে। বেঙ্গালুরুর কন্নড় পরিবারে জন্ম শকুন্তলা দেবীর। মাত্র ৬ বছর বয়সেই মাইসোর বিশ্ব বিদ্য়ালয়ে নিজের সংখ্য়াগণনার ক্ষমতা প্রদর্শন করেন। খাতায় লেখা হোক বা ক্য়ালকুলেটার কিংবা কম্পিউটার বড় অঙ্কের ক্য়ালকুলেশান তিনি মুহূর্তের মধ্য়ে মুখে মুখেই করে ফেলতেন। আর এই কারণের জন্য়ই তাকে মানব ক্য়ালকুলেটার বা মানব কম্পিউটার বলা হয়। শুধু দেশে নয়, বিদেশেও তিনি সমান ভাবে খ্য়াতির শীর্ষে ছিলেন। তার এই অসামান্য় প্রতিভার জন্য় গিনেস বুক অব ওয়র্ল্ড রেকর্ডে তিনি নিজের জায়গা করে নিয়েছেন। সংখ্য়া নিয়ে খেলার পাশাপাশি তিনি জ্য়োতিষচর্চাও করতেন। এর পাশাপাশি বই লিখেছেন জ্য়োতিষ, সমকামিতা নানা বিষয় নিয়ে। তার এই বর্ণময় জীবনকেই সেলুলয়েডের পর্দায় ফুটিয়ে তুলছেন বিদ্য়া বালন। বিদ্যার স্বামীর ভূমিকায় যীশু সেনগুপ্তকে দেখা গেছে।

510

গুঞ্জন সাক্সেনা: দ্যা কার্গিল গার্ল

ভারতীয় বায়ুসেনার প্রথম মহিলা অফিসার গুঞ্জন সাক্সেনার জীবনের উপর আধারিত এই ছবি।  ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরকে। চলতি মাসের ১২ অগস্ট  ছবিটি মুক্তি পেয়েছে নেটফ্লিক্সে।

610

লক্ষ্মী

সুপারহিট তামিল হরর ছবি মুনি ২:কাঞ্চনার হিন্দি রিমেক এই 'লক্ষ্মী' ছবিটি। ছবিতে পুরো অন্য লুকে নজর কেড়েছেন অক্ষয়। লাল শাড়ি, কপালে বড়  টিপ, হাতে লাল চুড়ি, গলায় মঙ্গলসূত্র পরে ভয়ঙ্কর লুকে নজর কেড়েছেন অক্ষয়। এই ভুতুড়ে কমেডি ছবির কেন্দ্রে রয়েছে তৃতীয় লিঙ্গের একটি চরিত্র। এই প্রথম এরকম লুকে নজর কাড়লেন আক্কি। এর আগে এমন লুকে কখনও দেখা যায়নি অভিনেতাকে। ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে কিয়ারা আদবানিকে দেখা গেছে।  
 

710

সড়ক ২

চলতি বছরের অগস্ট মাসেই ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে পূজা ভট্ট ও সঞ্জয় দত্ত অভিনীত জনপ্রিয় ছবি সড়ক (১৯৯১)-এর সিক্যুয়েল এই ছবি। 
 

810

বাঘি৩

লকডাউনের আগেই সিনেমাহলে মুক্তি পেয়েছিল এই ছবি। ছবিতে টাইগার শ্রফ, শ্রদ্ধা কাপুর, রীতেশ দেশমুখকে দেখা গেছে।

910

এক্সট্র্যাকশন

গত এপ্রিল মাসেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে অ্যাকশন থ্রিলাক এক্সট্র্যাকশন। রণদীপ হুডা, পঙ্কজ ত্রিপাঠি এবং ক্রিস হেমসওয়ার্থ-এর অভিনয় নজর কেড়েছে দর্শকদের।

1010

গুলাবো সিতাবো

পরিচালক সুজিত সরকারের বহুল চর্চিত ছবি 'গুলাবো সিতাবো'  ওয়েবে মুক্তি পেয়েছে জুন মাসের ১২ তারিখ অ্যামাজন প্রাইমে ছবিটি রিলিজ করেছে। ছবিটি মূলত বাড়ির ভাড়াটে ও মালিককে কেন্দ্র করে করা হয়েছে। ছবিতে অমিতাভের সঙ্গে বলি অভিনেতা আয়ুষ্মান খুরানাকেও দেখা গেছে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos