'লাভ জিহাদ'-এর উর্ধ্বে এই সেলেব দম্পতিরা, তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন ধর্ম নিয়ে নোংরামি

লাভ জিহাদ। ধর্মের কি ক্ষমতা দেখেছেন। কেবল ধর্ম কেন, রাজনৈতিক দল, ইন্টারনেটের ক্ষমতাও নেহাতই কম নয়। ধর্ষণ, মহিলাদের প্রতি অত্যাচার, দেশে দারিদ্রতা, কোরাপশন বন্ধ করার বিন্দুমাত্র প্রচেষ্টা না করলেও একটি বিজ্ঞাপন বন্ধ করার যথেষ্ট ক্ষমতা রাখে। এবং সাহসও। দুই ধর্মের বন্ধুত্ব করাতে গিয়ে একটি বিজ্ঞাপনকে যে এমন নাকানি চোকানি খেতে হবে অবশ্যই মালিক তা বোঝেনি। ধর্ম নিয়ে চরম নোংরামি যেন ক্রমশ বেড়েই চলেছে। তবে বিনোদন জগৎ এর উর্ধ্বে। যতই এই জগৎকে মানুষ বলুক 'সিরিয়াসলি' নেওয়া যায় না। তবে এবার সিরিয়াসলি নেওয়ার সময় এসেছে। সবটা ভনিতা নয় তাঁদের। লাভ-জিহাদের উর্ধ্বে তাঁরা। ভালবাসাকেই গুরুত্ব দিয়ে মিশে গিয়েছে দু'টি ধর্ম। রক্ত, অনুভূতি, প্রেমের কোনও ধর্ম হয় না। প্রমাণ করেছে এই তারকারা।  

Adrika Das | Published : Oct 17, 2020 6:18 AM IST

18
'লাভ জিহাদ'-এর উর্ধ্বে এই সেলেব দম্পতিরা, তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন ধর্ম নিয়ে নোংরামি

শাহরুখ খান-গৌরিঃ এই সেই পঞ্জাবি পরিবারের গৌরি, যার জন্য মুম্বইয়ের রাস্তায় দিনরাত কাটেছিলেন শাহরুখ খান। আজও তাঁদের প্রেমের সুহানা সফর চলছে সুখে, শান্তিতে। তিন ছেলে-মেয়ের নামেও রয়েছে হিন্দুত্বের ছোঁয়া। 

28

নুসরত জাহান-নিখিল জৈনঃ জৈন পরিবারের ছেলে নিখিল। অন্যদিকে মুসলিম পরিবারের নুসরত। জৈন ছেলেকে নুসরত বিয়ে করেছেন বলে কম ভালমন্দ শুনতে হয়নি তাঁকে। দুর্গা পুজো কেন পালন করেন সেই নিয়েও কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। যদিও নুসরত এসবে একেবারেই কান দেন না। মন ভরে আপন করে নিয়েছেন হিন্দু ধর্মকে।

38

আমির খান-কিরণ রাওঃ আমির খানের প্রথম স্ত্রীও হিন্দু এবং এখনকার স্ত্রীও হিন্দু। বিয়ে করার পর নাম বদলাতে হয়নি কাউকেই। ছেলে মেয়েদের উপরেও চাপিয়ে দেওয়া হয়নি ধর্মের বোঝা। কিরণের প্রতি আমিরের ভালবাসা আজও অটুট। 

48

সলমন খানের পরিবারঃ সলমন খানের রঙবেরঙের পরিবার। মা পঞ্জাবি, বাবা মুসলিম। বোন মুসলিম, বোনের স্বামী আয়ুষ শর্মা হিন্দু। এই সুখি পরিবারের কখনও আসেনি লাভ জিহাদ শব্দটি।

58

ইমরান হাশমি-পরভিন সাহানিঃ বলিউডের অন্যতম কিসিং বয় ইমরান হাশমি। স্ত্রী-কে প্রাণের থেকেও বেশি ভালবাসেন। পারভিন সাহানি হিন্দু পরিবারের মেয়ে। মাঝে কিন্তু ঢোকেনি লাভ জিহাদ। 

68

শর্মিলা ঠাকুর-মনসুর আলি খান পটৌডিঃ সময়ের সঙ্গে সঙ্গে পাল্টেছে মানুষের মানবিকতা, চিন্তাভাবনা। তবে যে সময় সমাজের কটাক্ষের তীরে বিদ্ধ হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি ছিল। সেই সময় মনুসর আলি খান পটৌডিকে বিয়ে করেছিলেন শর্মিলা ঠাকুর। হার মেনেছিল লাভ জিহাদের নাড়া লাগানো দলেরা।

 

78

ধর্মেন্দ্র-হেমা মালিনীঃ প্রথম বউয়ের সঙ্গে বিবাহবিচ্ছেদের কোনও ইচ্ছাই তাঁর ছিল না। অথচ হেমা মালিনীকে বিয়ে ধর্মেন্দ্র করবেনই। হিন্দু ম্যারেজ অ্যাক্টে এক স্ত্রী থাকাকালীন দ্বিতীয় মহিলাকে বিয়ে তিনি করতে পারবেন না। সেই ভাবনা তাঁকে প্রায় পাগল করে দিতেই ইসলাম ধর্মে নিয়ে ফেলে হেমাকে বিয়ে করেছিলেন তিনি।

88

করিনা কাপুর-সইফ আলি খানঃ করিনা কাপুরকে আজও শুনতে বিভিন্ন কথা। পঞ্জাবি হিন্দু পরিবারের মেয়ে হয়ে কেন এক নবাবের বাড়ির পুত্রবধূ হলেন তিনি। বেবোর ডোন্ট কেয়ার অ্যাটিটিউড এখানেই প্রকাশ পায়। সমাজের নিম্ন মানসিকতাকে উপেক্ষা করেই আজও স্বামী সইফের প্রেমে পাগল তিনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos