প্রস্থেটিকই কাল, ছবির অসফলতার পিছনে খারাপ মেকআপ কি দায়ি

পরী ছবির কালাপোরিকে এক ঝলক ফার্স্ট লুকে দেখেই গা শিউড়ে উঠেছিল সিনেপ্রেমীদের। সাংঘাতিক ওই মুখ, খুবলে ওঠা মাংস, ঠোঁটের কোনায় বুক কাঁপিয়ে দেওয়া সেই হাসি। এ তো না হয় গেল ভৌতিক ছবির কথা। পা ছবিতে অমিতাভ বচ্চনের প্রস্থেথিক মেকআপে তাঁকে চিনতেই পারেনি দর্শকরা। এমনকি সিনেমা হলে অতো বড় স্ক্রিনেও বচ্চন সাহাবকে চেনা মুশকিল হয়ে গিয়েছিল। কোথাও কোথাও প্রস্থেটিকের দারুণ উদাহরণ দিয়ে থাকলেও কিছু জায়গায় মুখ থুবড়ে পড়েছে মেকআপ টিম। ছবির চিত্রনাট্য ভাল হলেও খারাপ প্রস্থেটিকের কারণে দৃশ্য থেকে দর্শকদের ছিটকে যেতে হয়। 

Adrika Das | Published : Jun 2, 2020 6:05 PM IST

18
প্রস্থেটিকই কাল, ছবির অসফলতার পিছনে খারাপ মেকআপ কি দায়ি

লাভ আজ কালঃ পরিচালক ইমতিয়াজ আলির লাভ আজ কাল টু ছবিটি মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। দীপিকা পাডুকোন এবং সইফ আলি খানের জায়গায় কার্তিক আরিয়ান এবং সারা আলি খানকে মোটেই পছন্দ করেনি দর্শক। তাদের মতে, দু'জনের কোনও কেমিস্ট্রিই ছিল না।

28

ছবিটির চিত্রনাট্য তেমন খারাপ না হলেও, কার্তিকের রণবীর কাপুরকে নকল করতে চাওয়া এবং সারা আলি খানের অসহ্য অভিনয় কেউই নিতে পারেনি। তার থেকেও খারাপ ছিল কার্তিকের প্রস্থেটিক মেকআপ। একটি দৃশ্যে কার্তিককে রণদীপ হুডার আদলে দেখানো হয়েছে সেখানে তাঁর চোয়াল বড় করা হয়েছে অদ্ভুত প্রস্থেটিকে সঙ্গে হালকা দাড়ি। এমন অদ্ভুত মেকআপে ছিটকে গিয়েছিল কার্তিক-ভক্তরাও।

38

পিএম নরেন্দ্র মোদিঃ গত বছর ছবিটির মুক্তি নিয়ে কম বিতর্ক হয়নি। ভোটের ঠিক আগে নরেন্দ্র মোদির বায়োপিক বের করা, ছবিতে নানা মিথ্যে তথ্য দেখআনো নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। বিবেক ওবেরয় ভেবেছিলেন, ছবিটি তাঁর জীবনের টার্নিং পয়েন্ট হবে। 
 

48

দুর্ভাগ্যবসত তা আর হল না। বরং ছবিটি ফ্লপের চেয়ে খারাপ জায়গা পেল ইন্ডাস্ট্রিতে। পাশাপাশি বিবেকের প্রস্থেটিরক মেকআপ দেখে মাথায় হাত দর্শকের। এমন প্রস্থেটিকের খারাপ কাজ আগে দেখা যায়নি বলেই দাবি করেছিল দর্শকরা।

58

অ্যাকশন রিপ্লেঃ অক্ষয় কুমারকে ছবির ফার্স্ট হাফে দাঁত উঁচু অবস্থায় দেখা গিয়েছিল। বহু মানুষেরই দাঁত উঁচু হয়, তবে অক্ষয়ের দাঁত যে প্রস্থেটিক দিয়ে বাসনো তা স্পষ্ট বোঝা গিয়েছিল ছবিতে।

68

তার উপর এমন মেকআপের কোনও প্রয়োজন ছিল না বলেই মনে করেছিল দর্শকরা। পরিচালকও মনে করেছিলেন অক্ষয়ের গিক লুকের কারণেই হয়তো ছবিটি বক্স অফিসে চলেনি। 

78

ছিছোড়েঃ ছিছোড়ে ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে চর্চা, প্রশংসা সবই হয়েছে তবে মেকআপ এবং প্রস্থেটিক নিয়ে লাল চিহ্ন দেখিয়ে দিয়েছে তারা। 

88

ছবিটির চিত্রনাট্য ভাল হলেও প্রস্থেটিকে রয়ে গিয়েছিল খামতি। বয়সের ফারাক দেখানোর জন্য সকলের একই ধরণের প্রস্থেটিক মেকআপ করানো হয়েছিল। সুশান্ত যেখানে ছবির হিরো, তাঁর মেকআপেও নেই কোনও ভ্যারাইটি। এত খেটেও বয়সের ফারাকও সেইভাবেই ফুটিয়ে তুলতে পারেনি মেকআপ টিম।

Share this Photo Gallery
click me!
Recommended Photos