বিয়ের পরও একাধিক নারীসঙ্গে মজেছিলেন জিতেন্দ্র, ভালবাসার মায়াজালে কারা দিয়েছিলেন ডুব

বলিউডের আইকনিক লেজেন্ড জিতেন্দ্র আজ  ৭৮-এ পা দিলেন। একসময়কার তার জাঁদুতেই বুঁদ ছিলে সমস্ত নারীরা। বি-টাউনেরও একাধিক অভিনেত্রীর স্বপ্নের পুরুষ ছিলেন তিনি। অভিনয়ে যেমন চর্চিত ছিলেন তেমনই একাধিক নারীসঙ্গেও বারেবারে উঠে এসেছে জিতেন্দ্রর নাম। বিয়ের আগে এবং পরে একাধিক সম্পর্কে জড়িয়েছিলেন এই বর্ষীয়ান অভিনেতা।  বি-টাউনের তাবড় তাবড় অভিনেত্রীরাও তার প্রেমে হাবুডুবু ছিলেন। জন্মদিনে দেখে নিন যুবক জিতেন্দ্রর সঙ্গিনীদের তালিকা।

Riya Das | Published : Apr 7, 2020 11:21 AM IST

19
বিয়ের পরও একাধিক নারীসঙ্গে মজেছিলেন জিতেন্দ্র, ভালবাসার মায়াজালে কারা  দিয়েছিলেন ডুব
সবার প্রথমেই উঠে আসে বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনীর নাম। শোভা কাপুরের সঙ্গে বিয়ে নিয়ে যখন টালমাটাল অবস্থা সেই সময়েই হেমার সঙ্গে সম্পর্কে জড়ান জিতেন্দ্র।
29
যদিও হেমাও তখন ধর্মেন্দ্রর সঙ্গে সম্পর্কে ছিলেন। কিন্তু তখনও তারা বিয়ের সিদ্ধান্ত নেননি। যাক ফলে তড়িঘড়ি করে বিয়ের পিঁড়িতেও বসেন। কিন্তু বিয়ের ঠিক আগে সেখানে হাজির হন ধর্মেন্দ্র। তারপর সেই বিয়ে আর হয় না। জিতেন্দ্রর থেকে সময় চেয়ে বিয়ের পিঁড়ি থেকে উঠে যান হেমা। তারপরই তাকে বিয়ে না করার সিদ্ধান্ত নেন এবং পরে ধর্মেন্দ্রকে বিয়ে করেন।
39
দক্ষিণী সিনেমা করতে গিয়ে শ্রীদেবীর সঙ্গে পরিচয় হয় জিতেন্দ্রর। তারপর শ্রী-এর সঙ্গে দুটি সিনোমাতে অভিনয় করেন জিতেন্দ্র। সেই সময়েই শ্রী-এর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অভিনেতা। যদিও তখন তার বিয়ে হয়ে দুই সন্তানের বাবাও হয়ে গেছেন অভিনতা। এদিকে শ্রী-এর কথা জানাজানি হওয়ার পর স্ত্রী শোভা তাকে ছেড়ে চলে যাবারও হুমকি দেন। তারপরই পাকাপাকিভাবে বিচ্ছেদ হয় তাদের।
49
জয়াপ্রদার সঙ্গে নাম জড়িয়েছিল জিতেন্দ্রর। সূত্র থেকে জানা গেছে, জিতেন্দ্র নাকি সেভাবে রাজি ছিলেন না। শ্রীদেবীর সঙ্গে বিচ্ছেদের পরই জয়াপ্রদার সঙ্গে ঘনিষ্ঠ হয়েছিলেন অভিনেতা।জয়াপ্রদার সঙ্গে নাম জড়িয়েছিল জিতেন্দ্রর। সূত্র থেকে জানা গেছে, জিতেন্দ্র নাকি সেভাবে রাজি ছিলেন না। শ্রীদেবীর সঙ্গে বিচ্ছেদের পরই জয়াপ্রদার সঙ্গে ঘনিষ্ঠ হয়েছিলেন অভিনেতা।
59
তিনি এমন একজন অভিনতা যিনি যে কাউকে অভিনেত্রী করে দিতেন পারেন। আর শ্রী তা বোঝানোর জন্যই নাকি জয়াপ্রদার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অভিনেতা।
69
বলিউডের মোহময়ী নারী রেখার সঙ্গে তার নাম উঠে এসেছিল।
79
খুব ছোটবেলা থেকেই শোভা কাপুরের সঙ্গে সম্পর্ক জিতেন্দ্রর। বয়স তখন ১৪। জিতেন্দ্র যখন বলিউডে নিজের জায়গা তৈরি করতে শুরু করেন, সেই সময় ব্রিটিশ এয়ারওয়েজে কাজ করতেন শোভা। এরই মাঝে বিয়ের দিন ঠিক হলে, ভারতে ফিরে আসেন শোভা। তবে সাতপাকে বাঁধা পড়ার আগেই মৃত্যু হয় জিতেন্দ্রর বাবার। ফলে নিজের সখের চাকরি ছেড়ে শোভা মিসেস কাপুর হবেন বলে সংসারে মন দেন
89
কিন্তু সেই সময় একের পর এক সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ায় বিয়ের দিন ক্রমশ পিছিয়ে দেন জিতেন্দ্র। এরপর 'বিদায়ি' বক্স অফিসে ভাল ব্যবসা করায় শোভার সঙ্গে তার বিয়ের দিনক্ষণ ঠিক হয়।
99
তার মাঝে ফের জিতেন্দ্রর সঙ্গে একের পর এক অভিনেত্রীর নাম জড়িয়ে পড়ায় মন ভেঙে যায় শোভার। এত কিছু হওয়ার পরও ১৯৭৪ সালের ৩১ অক্টোবর শোভার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন বলিউডের আইকনিক স্টার জিতেন্দ্র।
Share this Photo Gallery
click me!
Recommended Photos