পার্টিতে সাফ না, কাক ভোরে উঠে যোগা, অক্ষয়ের মত ফিট থাকতে মেনে চলতে হবে কঠিন ৯ মন্ত্র

নিজেকে ধরে রাখতে অক্ষয় কুমার বরাবরই শরীরচর্চাকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত একাধিক নিয়মের মাঝে অক্ষয়ের ফিটনেস ফান্ডা লুকিয়ে। সকাল থেকে উঠে কী কী বিষয়গুলি সবার আগে খেয়াল রাখেন খিলারি, জেনে নিন কোন নয় মন্ত্রে অক্ষয়ের স্টানিং লুক থাকে অক্ষয় 

Jayita Chandra | Published : May 24, 2021 8:02 AM IST

19
পার্টিতে সাফ না, কাক ভোরে উঠে যোগা, অক্ষয়ের মত ফিট থাকতে মেনে চলতে হবে কঠিন ৯ মন্ত্র

সন্ধে সাড়ে ছটার পর আর খাওয়া নয়, যা খাবার সবটাই তিনি শেষ করে ফেলেন এই সময়ের মধ্যে। এরপর পুরোটাই উপোস।  

29

প্রোটিন সেক থাকবে না তালিকাতে, অন্যান্য তারকাদের মত অক্ষয় নিজের ডায়েটে রাখেন না প্রোটিন সেক। তিনি মনে করেন এর পার্শ্বপ্রতিক্রিয়া অনেক বেশি। 

39

তাড়াতাড়ি ঘুমিয়ে ভোরবেলা উঠা। ঘড়ি ধরে ঘুমতে যাওয়া ও ঘুম থেকে ভোরবেলা উঠে পড়া এক সুস্থ জীবনের সমীকরণ। যা সর্বদাই মেনে চলেন অক্কি। 

49

নুন ও চিনির প্রতি সংযম রাখতে হবে। খাবারে নুন ও চিনি যতটা পারা যায় ততটাই কম খাওয়া শরীরের পক্ষে ভালো। সেই দিকে নজর দিয়েই নিজেকে ফিট রাখেন অক্কি। 

59

আধঘণ্টা প্রাণায়ম করা বা মেডিটেশন করা প্রয়োজন। যে কোনও কাজের সঙ্গে একজন যুক্ত থাকুক না কেন, মানসিক শান্তি খুব প্রয়োজনীয় বিষয়। তাই মনকে শান্ত রাখতে ব্যায়ম করা দরকার। যা তিনি করে থাকেন। 

69

 কাছে ফল, বাদাম রেখে দেওয়া উচিত, কাজের ফাঁকে মাঝে মধ্যেই খিদে পেয়ে থাকে। তখন হাতের কাছে থাকা ফল ও নাটসই একমাত্র অক্কির ভরসা। 

79

দিনে ৫-৬ লিটার জল পান করা উচিৎ, তিনি মেপে জল খান, এতে তাঁর ত্বক ও শরীর সতেজ থাকে। অক্ষয় কুমার বাইরের খাবার পছন্দ করেন না। 

89

পেট ভরে খাবার খাওয়া নয়, প্রতিটা মানুষের নির্দিষ্ট খিদে থাকে। তা পরিপূর্ণ করে খাবার খাওয়া নয়। পেটে খিদে রেখে খেতে হবে। 

99

প্রতিদিন ২০-২৫ মিনিট শুধুই হেঁটে বেড়ানো, জগিং কিংবা কোনও ব্যায়াম নয়, কেবল এই সময়টুকু হাঁটতে হবে, এতে শরীর অনেকবেশি সুস্থ থাকে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos