বায়োপিকে বহুবার সুযোগ পেলেও রাজি হননি বিদ্যা, কারণ শুনলে চমকে যাবেন

এক সাক্ষাৎকারে এমন কিছু কথা বিদ্যা বলেন যা শুনে একেবারে চমকে যাবেন। বিদ্যা তাঁর অভিনয় জীবনকালে এখনও পর্যন্ত দুটি বায়োপিকে কাজ করেছেন।

Jayita Chandra | Published : Aug 7, 2021 3:06 AM IST

110
বায়োপিকে বহুবার সুযোগ পেলেও রাজি হননি বিদ্যা, কারণ শুনলে চমকে যাবেন
অন্যতম দক্ষ অভিনেত্রীর তালিকায় প্রথম পাঁচে নাম আসে বিদ্যা বালানের। এই জনপ্রিয় বলি অভিনেত্রীর ঝুলিতে রয়েছে একের পর এক হিট ছবি। তবে বায়োপিকে পিছিয়ে রয়েছেন বিদ্যা।
210
কিন্তু কেন তাঁর জবাব দিলেন নিজেই। সদ্য পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কিছু কথা তিনি বলেন যা শুনে একেবারে চমকে যাবেন।
310
বিদ্যা তাঁর অভিনয় জীবনকালে এখনও পর্যন্ত দুটি বায়োপিকে কাজ করেছেন। 'দ্য ডার্টি পিকচার' এবং 'শকুন্তলা দেবী' তে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি।
410
বিদ্যা জানান এখনও পর্যন্ত তিনি অনেক বায়োপিকে কাজ করার সুযোগ পেয়েছেন। কিন্তু ওই দুটি ছাড়া আর কোনোটাতে রাজি হননি তিনি। কেন হননি তাও খোলাখুলি জানালেন।
510
তাঁর মতে, বায়োপিক মানেই যে তা দারুন এই ধারণাটাই ভুল। বিদ্যার যুক্তি ' প্রতিটি বায়োপিক মানেই যে তা অনুপ্রেরণা মূলক হবে বা টানটান ড্রামাটিক হবে তা ভাবার কোনও কারণ নেই। সিনেমাটিক মালমশলাও সব বায়োপিকে ঠিকঠাক পরিমাণে থাকে না।'
610
পিঙ্কভিলাকে দেওয়া ওই সাক্ষাৎকারে তিনি জানান, এমন অনেকসময় হয়ে থাকে যে কোনও ব্যক্তির গল্প পড়তে বা শুনতে বেশ ভালো লাগে, তবে সেই চরিত্রটিকে পর্দায় বায়োপিক হিসাবে ফুটিয়ে তোলার মত রসদ তাতে থাকে না।
710
যেকোনও বায়োপিকের ক্ষেত্রে একটু অন্যরকম ব্যাপার না থাকলে তা কোনোভাবেই দর্শকদের মন জয় করতে পারে না, কার্যত সেই ছবি দর্শক ছুড়ে ফেলে দেবে।
810
একের পর এক বায়োপিক তৈরি করলেও সব কিন্তু দর্শকদের পছন্দ হয় না। বড়পর্দায় ছবির চিত্রনাট্য ও সংলাপ এর এক বিশেষ ভূমিকা থাকে। বায়োপিক কে কিভাবে দর্শকদের সামনে তুলে ধরা হচ্ছে, সেই ব্যাপারটাও বেশ গুরুত্বপূর্ণ।
910
বায়োপিক নিয়ে তাঁর সমস্ত ধারণা এবং মতামতে কোনো রাখ ঢাক না রেখে বেশ খোলাখুলি জবাব দিলেন তিনি।
1010
পরবর্তীকালে এমন কোনও সুযোগ পেলে যাতে কিনা ভালো চিত্রনাট্য আছে, তিনি তাতে অবশ্যই কাজ করবেন। তবে আপাতত বিদ্যার হাতে কোনো বায়োপিক নেই।
Share this Photo Gallery
click me!
Recommended Photos