আত্মহত্যা থেকে খুন, মাদকের ঘাঁটি বলিউড, সুশান্ত সিং রাজপুত বদলে দিয়ে গেল বি-টাউনের নকশা

সুশান্ত সিং রাজপুত। হিন্দি টেলিদুনিয়ার এই একটা নাম যে বলিউডের গোটা নকশাই বদলে দেওয়ার ক্ষমতা রেখেছিল তা হয়তো স্বপ্নেও ভাবেনি সুশান্ত নিজেও। তবে জীবিত অবস্থায় সুশান্ত যে কাজ করে যেতে পারেননি তাই তিনি মৃত্যুর পর করে দেখিয়েছেন। যদিও বলিউডে রাজ করাই ছিল তাঁর স্বপ্ন, বলিউডকে ভেঙে গুড়িয়ে দেওয়া নয়। দিব্যা ভারতী, শ্রীদেবী, পারভিন বাবি, জিয়া খান, সহ বহু তারকার আকস্মিক মৃত্যুতে দেশবাসী খানিক অবাক হয়েছিল ঠিকই, তবে সুশান্তের মৃত্যু যেভাবে দেশের প্রত্যেকটা মানুষকে মাসের পর মাস প্রতিবাদের দিকে ঠেলে দিয়েছে তা এক ইতিহাস তৈরি করেছে।

Adrika Das | Published : Dec 22, 2020 12:31 PM IST

110
আত্মহত্যা থেকে খুন, মাদকের ঘাঁটি বলিউড, সুশান্ত সিং রাজপুত বদলে দিয়ে গেল বি-টাউনের নকশা

১৪ জুন, সুশান্তের ফ্ল্যাট থেকে পাওয়া গিয়েছিল তাঁর ঝুলন্ত দেহ। যা তাঁর বাড়ির পরিচারকই প্রথম উদ্ধার করে। সুশান্তের দিদি, ঘনিষ্ঠ বন্ধুরা সেই সময় সেখানে গিয়ে পৌঁছয় তৎক্ষণাৎ। 

210

মৃত্যুর পর প্রথম এক সপ্তাহ সুশান্তের মানসিক অবসাদ, তাঁর পার্সোনাল ডায়েরি নিয়েই আলোচনা হয়েছে ঢের। তাঁকে সরাসরি মানসিক রোগীর তকমা দিয়ে দেওয়া হয়েছিল। 

310

তবে গল্পের নতুন মোড় নিল মহেশ ভাট ও মুকেশ ভাটের এন্ট্রিতে। সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের অবৈধ সম্পর্ক নিয়ে নানা মতামত আসতে থাকে সোশ্যাল মিডিয়ায়। 

 

410

সুশান্ত ভক্তরা দাবি করে বসে রিয়ার সঙ্গে মহেশ ভাটের অবৈধ সম্পর্কের কারণেই সুশান্তকে একা ফেলে চলে আসেন রিয়া। সুশান্তের মৃত্যুকে খুন বলেও দাবি করেছিল ভক্তরা। 

 

510

দেশবাসী পুরনো ভিডিও, ছবি, ঘটনাকে ফের বর্তমানের পাতায় তুলে এনে বলিউডকে বয়কট করার জন্যই প্রস্তুত ছিল। সেই বয়কটের শিকার হয়েছে স্টারকিডরাই। 

610

আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সারা আলি খান, সলমন খান সহ পরিচালক প্রযোজক করণ জোহারের উপরও ক্ষোভ উগরে দিয়েছে সকলে। 

710

সুশান্তের শেষ ছবি 'দিল বেচারা'কে সর্বশ্রেষ্ঠ রেটিং দিয়ে আলিয়া ভআটের ছবিকে সর্বনিম্ন রেটিং দিয়ে তুলে ধরে দেশবাসী। এমনকি আলিয়া ও আদিত্যের ছবি 'সড়ক টু'র ট্রেলারও হয়ে ওঠে সবচেয়ে ডিজলাইকড ভিডিও।

810

সুশান্তের মৃত্যুর ব্লেম গেম চলতে চলতে রিয়াকে 'গোল্ড ডিগার' অর্থাৎ সুশান্তের টাকায় জীবন চালিয়ে নিয়ে যাওয়ার জন্য দোষারোপ করা হয়। 

910

এরপরই মোড় ঘুরে যায় মাদককান্ডে। যার রেশ এখনও রয়েছে। দীপিকা পাডুকোন, রিয়া, সারা, শ্রদ্ধা, রাকুল প্রীত, সকলেরই নাম উঠে আসে। বর্তমানে অর্জুন রামপালকে নিয়ে চলছে জেরার পর জেরা।

1010

সুশান্তের মৃত্যু যে বলিউডের সমস্ত নোংরা দিক তুলে ধরবে তা আশা করা যায়নি। দীপিকা থেকে শুরু করে করণ জোহারও এখন নার্কোটিকস কন্ট্রোল বিউরিওর নিশানায়। সুশান্ত, একটা নাম যা তৈরি করে দিয়ে গেল ইতিহাস।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos