মধ্যবিত্তের হেঁশেলে কোপ, দুশ্চিন্তা বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

করোনা রুখতে সারা দেশ জুড়ে লকডাউন চলছে। আজ থেক লকডাউন আনলক ১-এর শুরু। মাসের শুরুতেই ফের দুশ্চিন্তা বাড়িয়ে একলাফে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম।  ফের হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। আজ থেকেই কার্যকরী হচ্ছে নতুন দাম। ভর্তুকীবিহীন গ্যাসের দাম বাড়ল ৩২ টাকা। জেনে নিন কলকাতায় কত।

Riya Das | Published : Jun 1, 2020 5:21 AM IST

19
মধ্যবিত্তের হেঁশেলে  কোপ,  দুশ্চিন্তা বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

ফের মাসের শুরুতেই একধাক্কায় বাড়ল রান্নার গ্যাসের দাম। জুন মাস পড়তে না পড়তেই ৩২ টাকা দাম বাড়ল ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের।

29

 কলকাতায় সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের নতুন দাম হল ৬১৬ টাকা।

39

তবে যারা প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার গ্যাসের আওতায় রয়েছেন তাদের মধ্যে আর কোনও প্রভাব পড়বে না।

49

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় ৩০ জুন পর্যন্ত বিনামূল্যে ৩ টি সিলিন্ডার দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। তাদের ক্ষেত্রে এই দাম বৃদ্ধিতে কোনও প্রভাব পড়বে না।

59

নয়াদিল্লীতে এই দাম বেড়ে প্রতি সিলিন্ডার পিছু দাঁড়িয়েছে ৬৫ টাকা। মুম্বইয়ে বেড়েছে ১১ টাকা। চেন্নাইয়ে বেড়েছে ৩৭ টাকা। এবং কলকাতায় বেড়েছে ৩২ টাকা। 

69

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে গ্যাসের দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এই বর্ধিত দাম ভর্তুকীবিহীন গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রেই শুধুমাত্র প্রযোজ্য। 

79

লকডাউনের মধ্যে দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই দাম বেড়ে আবারও চিন্তার ভাঁজ পড়ল মধ্যবিত্তের কপালে। 

89

সব্জি, মাংসের দাম হু হু করে বেড়েই যাচ্ছে। তার উপর আবার রান্নার গ্যাসের দাম। উর্ধ্বমুখী দামের কথা শুনেই মাথায় হাত পড়ছে। মাসেরপ্রথম দিন থেকেই আবারও চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে।

99

গত মাসে প্রায় অনেকটাই কম ছিল রান্নার গ্যাসের দাম। যাতে অনেকটাই স্বস্তি পেয়েছিল সাধারণ মানুষ। কিন্তু মাস পড়তে না পড়তেই ফের পকেটে কোপ পড়ল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos