এক সপ্তাহের রেকর্ড ছাঁপিয়ে আকাশছোঁয়া দাম বাড়ল সোনার, জানুন কলকাতায় কত

করোনা রুখতে সারা দেশে চতুর্থ দফার লকডাউন শুরু হয়েছে। আর এই লকডাউনের মধ্যেই ফের মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলল সোনার দাম। গত একসপ্তাহের সমস্ত রেকর্ড ছাঁপিয়ে একলাফে দাম বাড়ল সোনার। সারা বিশ্ব জুড়ে বেড়ে চলেছে সোনার দাম। একদিন একটু কমছে তো পরের দিন চড়চড়িয়ে বাড়ছে। আর এই নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। ফের নয়া রেকর্ড গড়ল সোনার দাম। ইতিমধ্যেই ৪৫ হাজারের গন্ডি পেরিয়েছে সোনার দাম। অগ্নিমূল্য বাজারে দিনের পর দিন দাম সোনার দাম বাড়াতে যথেষ্ঠ সমস্যায় মধ্যে পড়েছেন সোনা ব্যবসায়ী।  গত সাত দিনের মধ্যে আজ সবথেকে বেশি দাম বেড়েছে সোনার ,জেনে নিন আজকের দর।
 

Riya Das | Published : May 19, 2020 9:07 AM IST

19
এক সপ্তাহের রেকর্ড ছাঁপিয়ে আকাশছোঁয়া দাম বাড়ল সোনার, জানুন কলকাতায় কত


জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। সোনার দাম বাড়াতে সোনা ব্যবসায়ীরাও এই নিয়ে যথেষ্ঠ সমস্যায় রয়েছেন।

29

 দাম শুনে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। তবে শুধু কলকাতায় নয়, সারা বিশ্ব জুড়েই তুমুল হারে বেড়েছে এই সোনার দাম। গত সাত দিনের মধ্যে আজকে সবথেকে বেশি বেড়েছে সোনার দাম।

39

২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৫১০ টাকা। যা গতকালের তুলনায় বেড়েছে। 

49

অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের  আজকের দাম ৪৮,৪১০টাকা। এক সপ্তাহের মধ্যে প্রায় অল্প অল্প করে সোনার দাম বেড়েই চলেছে।

59

লকডাউনের মধ্যে শুধু সোনাই নয়, রুপোর দামও একলাফে অনেকটাই বেড়ে গিয়েছে।

69

২১ মে বৃহস্পতিবার থেকেই রাজ্যে খুলছে সোনার দোকান। তবে করোনা আতঙ্কে সব জায়গায় এই মুহূর্তে খুলবে না সোনার দোকান।

79


তবে কোন কোন জায়গায় খুলবে, আর কোন কোন জায়গায় খুলবে না তা নিয়েও ধোঁয়াশা রয়ে গেছে।

89


ইতিমধ্যেই সোনার দাম এত বৃদ্ধি পাওয়ায় গয়নার চাহিদা কমেছে। 

99

সোনার দাম প্রতিদিন যে হারে বেড়েই চলেছে তাতে আগামী দিনে কোথায় গিয়ে পৌঁছবে তা নিয়েই চিন্তিত সোনা ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos