ধনতেরাসের আগে ফের একলাফে বাড়ল সোনার দাম, দর বাড়ছে রূপোরও

আর মাত্র কয়েকদিন পরই দীপাবলি। ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বাড়ল সোনার। সোনাপ্রেমীরা সারা বছরঅপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । সোনা কেনার সুবর্ণ সময় এই সময়টাই। ইতিমধ্যেই দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে বাম্পার অফার নিয়ে হাজির বিভিন্ন জুয়েলারি শপ। সকলেরই ভিড় জমছে সোনার দোকানে। এর মধ্যেই সোনার দামে নয়া চমক। ধনতেরাসের আগে কোথায় পৌঁছাল সোনার দাম, জেনে নিন আজকের দর।

Riya Das | Published : Nov 9, 2020 1:11 PM IST

18
ধনতেরাসের আগে ফের একলাফে বাড়ল সোনার দাম, দর বাড়ছে রূপোরও

বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন।

28

 সোনা কেনা  থেকে উপহার দেওয়ার চল শুরু হয়েছে দীর্ঘদিন ধরেই। এই উৎসবকে মাথায় রেখেই দোকানে দোকানে ভিড় জমছে সাধারণ মানুষের।

38

উৎসবের  মরশুমে  ফের দাম বাড়ল সোনার। সোনার দাম প্রায় ৫০ হাজারের গন্ডি পেরোলেও সোনা কেনা থেকে পিছু হটছেন না সাধারণ মানুষ।

48

আন্তর্জাতিক বাজারের ট্রেন্ড অনুসারে ফের দাম বাড়ল সোনার। পাল্লা গিয়ে দর বেড়েছে রূপোারও। এমসিএক্স সূচক অনুসারে ০.৪৫ শতাংশ বৃদ্ধি  হয়েছে। 

58


২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম  ৪৯,৫২০ টাকা। 

68

২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৭২০ টাকা।

78


রূপোর দামও একধাক্কায়  অনেকটাই কমেছে। ১ কেজি রূপোর আজকের দাম ৬৫, ৪০০ টাকা।

88

করোনা সঙ্কট পরিস্থিতিতে অগ্নিমূল্য বাজারে সোনার দাম একদিকে কমছে তো অন্যদিকে চড়চড়িয়ে বাড়ছে। লকডাউনে সোনার দাম বাড়া-কমাও তো লেগেই রয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos