BIG NEWS, এবার ১ হাজার টাকা ইনভেস্টেই মিলবে 'Double' রিটার্ন, দুর্দান্ত সুযোগ এই সরকারি সংস্থার

বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা।  ইনভেস্ট করলেই হল না কোথা থেকে মিলবে মোটা টাকা রোজগারের সুবিধা, তার জন্যই খুব ভেবে চিন্তে ইনভেস্ট করতে হবে। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে পোস্ট অফিসের এই বিশেষ স্কিম। পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে  বিনিয়োগ করলেই মিলবে মোটা টাকা রিটার্ন।
 

Riya Das | Published : Jun 22, 2021 10:29 AM IST

18
BIG NEWS, এবার ১ হাজার টাকা ইনভেস্টেই মিলবে 'Double' রিটার্ন, দুর্দান্ত সুযোগ এই সরকারি সংস্থার


ব্যাঙ্কে টাকা রাখলেও বর্তমানে  মিলছে না ঠিকমতো সুদ। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন পোস্ট অফিসের এই স্কিম। এখানে নানান প্রকল্পে টাকা রাখার পাশাপাশি সুদের পরিমাণও ব্যাঙ্কের থেকে অনেকটাই বেশি।

28

পোস্ট অফিসের এই মান্থলি স্কিমে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। পোস্ট অফিসের এই স্কিমে টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে।

38

যদি শর্ট টাইমের জন্য অর্থাৎ ৫ বছরের জন্য বিনিয়োগ করতে চান, তবে পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিম ভালো বিকল্প হতে পারে। এই স্কিমে সামান্য ইনভেস্ট করলেই আপনার প্রতি মাসে  তা থেকে একটি নির্দিষ্ট আয় হবে।

48

পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে কমপক্ষে ১ হাজার টাকা এবং সবচেয়ে বেশি সাড়ে ৪ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। 

58

স্বামী এবং স্ত্রী যৌথভাবেই এই  অ্যাকাউন্টে টাকা রাখতে পারবেন। সেক্ষেত্রে ৯ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন।  অবসরপ্রাপ্ত কর্মচারী এবং প্রবীণ নাগরিকদের জন্য খুব উপকারী এই সরকারি স্কিমটি।

68


এই স্কিমে নাবালকের নামেও টাকা জমা করতে পারবেন, তবে সেক্ষেত্রে কিছু নিয়ম রয়েছে। যেমন নাবালকের নামে টাকা রাখলে মাত্র তিন লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন। 

78


এই স্কিমে টাকা বিনিয়োগের আগে গ্রাহককে পোস্ট অফিসে একটি সেভিংস অ্যাকাউন্ট খুলতে হবে। পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে বার্ষিক সুদের হার ৬.৬ শতাংশ। যা অন্যান্য সেভিংস স্কিমের চেয়ে  অনেকটাই বেশি।

88


এই স্কিমের মেয়াদ ৫ বছর। তবে সময়ের আগে টাকা তুলে নিলে কিছুটা হলেও ক্ষতি হবে। আবার ১ বছরের মধ্যেও কোনও টাকা তুলতে পারবেন না। ৩ বছরের মধ্যে টাকা তুললে ২ শতাংশ টাকা কাটা হবে । এবং ৩-৫ বছরের মধ্যে  টাকা তুলে নিতে চাইলে গ্রাহকদের  ১ শতাংশ টাকা কেটে নেওয়া হবে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos