কোটিপতি হতে চান, প্রতিমাসে ১০০ টাকা করে বিনিয়োগ করলেই পেয়ে যাবেন মোটা টাকা রিটার্ন

 কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি। অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে এই সরকারি স্কিমে বিনিয়োগ করে। মাত্র ১০০ টাকা করে জমা করলেই মোটা টাকা  আয় করতে পারবেন প্রতি মাসে, জানুন কীভাবে।
 

Riya Das | Published : Jul 22, 2021 6:15 AM IST

18
কোটিপতি হতে চান, প্রতিমাসে ১০০ টাকা করে বিনিয়োগ করলেই পেয়ে যাবেন মোটা টাকা রিটার্ন

বর্তমান অগ্নিমূল্য বাজারে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। কারণ সামান্য ইনভেস্টে দ্বিগুন লাভ সকলেই চায়।

28


মহাসঙ্কট পরিস্থিতিতে এখন কোনওভাবেই তা সম্ভব নয়। কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে। 

38


কোটিপতি হতে গেলে ঠান্ডা মাথায় সবার আগে একটা প্ল্যান বানিয়ে নিতে হবে। যেখানে টাকা ইনভেস্ট করলে আপনার টাকাও যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই আবার ভালও রিটার্নও পাওয়া যাবে। 

48


 পোস্ট অফিসে একাধিক স্কিম রয়েছে যেখানে সামান্য টাকা ইনভেস্ট করলেই মিলবে মোটা অঙ্কের রিটার্ন।  ১০০ টাকা করে প্রতি মাসে জমা করলেই মোটা টাকা  আয় করতে পারবেন।

58


পোস্ট অফিসের এই বিশেষ স্কিমের নাম রেকারিং ডিপোজিট ৷ এই স্কিমে ইনভেস্ট করলে গ্রাহকেরা আরও অন্যান্য সুবিধা পাবেন ৷  

68

পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে ছোট ছোট কিস্তিতে সুদের হার ও সরকারি গ্যারেন্টি স্কিমে টাকা রাখতে পারবেন ৷ বর্তমানে রেকারিং ডিপোজিটে ৫.৮ শতাংশ সুদ পাওয়া যায়। 

78

নূন্যতম ১০০ টাকা এবং অতিরিক্ত টাকা রাখার কোনও লিমিট নেই। এক নয়, একাধিক আরডি খুলতে পারবেন গ্রাহকেরা। এছাড়াও জয়েন্ট অ্যাকাউন্টও খুলতে পারবেন গ্রাহকেরা। 

88

রেকারিং ডিপোজিট স্কিম ৫ বছরের জন্য খোলা যায় ৷ রেকারিং ডিপোজিটে সুদের হার ত্রৈমাসিকে হিসেবে দেওয়া হয় ৷ এবং প্রত্যেক তিন মাস পরপর অ্যাকাউন্টে কম্পাউন্ড ইন্টারেস্ট যোগ করাহয় ৷ 

Share this Photo Gallery
click me!
Recommended Photos