১৪ হাজার টাকা করে প্রতিমাসে মিলবে পেনশন, বিনিয়োগ করুন এই সরকারি স্কিমে

মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন মিলবে বিশেষ সুবিধা। বয়স্কদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির হয়েছে  এলআইসি-র নতুন প্ল্যানের নাম' জীবন অক্ষয় ৭' ।  একবার মাত্র ইনভেস্ট করলেই প্রতি মাসে পেনশন পাবেন ১৪ হাজার টাকা। কথাটা শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। পেনশন গ্রাহকদের কথা ভেবেই এমন আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি। জেনে নিন বিস্তারিত।  

Riya Das | Published : Sep 28, 2021 9:30 AM IST

19
১৪ হাজার টাকা করে প্রতিমাসে মিলবে পেনশন, বিনিয়োগ করুন এই সরকারি স্কিমে

গ্রাহকদের কথা ভেবেই আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি (LIC)।এই স্কিমে মাত্র একবার ইনভেস্ট করলেই আপনি সারাজীবন পেয়ে যাবেন বিশেষ সুবিধাগুলি। এই স্কিমে ইনভেস্ট করে কিছুটা নিশ্চিত হতে পারবেন আপনি৷  কারণ একটা বয়সের পর পেনশন নিয়ে একটা চিন্তা থেকেই যায়।

29


এবার পেনশনভোগীদের জন্যই নয়া স্কিম নিয়ে হাজির এলআইসি-র ' জীবন অক্ষয় ৭'  পলিসি (Jeevan Akshay 7)।  এই পলিসিতে  একবার ইনভেস্ট করলেই আজীবন পেনশন পাবেন গ্রাহকরা।

39

একবার ইনভেস্ট  করলেই প্রতি মাসে পেনশন পাবেন ১৪, হাজার টাকা।৩০ থেকে ৮৫ বছরের লোকেরা এই স্কিমে টাকা বিনিয়োগ করতে পাবেন। মাত্র ১ বার ইনভেস্ট করেই মিলবে বিপুল সুযোগ সুবিধা।

49


এই প্ল্যানটির বিশেষ সুবিধা হল,  একবারে টাকা দিয়েই শেয়ার হোল্ডারদের কাছে অ্যানিউটির ১০ টি বিকল্পের মধ্যে যে কোনও একটি সিলেক্ট করতে পারবেন  গ্রাহকেরা।

59

শেয়ার হোল্ডারদের কাছ থেকে এই পলিসি কেনার জন্য গ্রাহক একবারে প্রিমিয়াম দিতে পারেন। এর পর  থেকেই এলআইসি নিয়মিত টাকা দেবে।

69

 এর জন্য ১০টি  আলাদা আলাদা বিকল্প রয়েছে। পলিসিধারকরা এই নিয়মিত অর্থ মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক কিংবা বার্ষিক ভাবে পেতে পারেন। পেনশন পলিসির জন্য এ পলিসি নিতে হবে গ্রাহকদের।
 

79

পলিসি শুরু করার সময়েও অ্যানিউটির রেটের গ্যারান্টি দেওয়া হবে গ্রাহককে ৷ এবং পলিসি হোল্ডারকে সারা জীবন অ্যানিউটি দেওয়া হয় ৷ 

89

গ্রাহকরা অনলাইন অথবা অফলাইন দুইভাবেই এই প্ল্যান কিনতে পারবেন ৷ তবে এই প্ল্যান কিনতে গেলে ন্যূনতম ১ লক্ষ টাকা দিয়ে কিনতে হবে ৷ কিন্তু সর্বোচ্চ কোনও সীমা নেই ৷ 

99

পলিসিতে বিভিন্ন অ্যানিউটি পাওয়ার বিকল্প রয়েছে ৷ ন্যূনতম অ্যানিউটি ১২০০০ টাকা বার্ষিক দিতে হবে গ্রাহকদের ৷ তবে  ৫ লক্ষ টাকার বেশি কিনলে অ্যানিউটি রেটে ইনসেন্টিভ পাবেন গ্রাহকরা ৷
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos