এলআইসি-র বড় ঘোষণা, একবার ইনভেস্ট করলেই সারাজীবন করতে পারবেন বিপুল আয়

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। লকডাউনের মধ্যেই খুশির খবর নিয়ে হাজির এলআইসি। মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন করতে পারবেন বিপুল আয়। কথাটা শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। গ্রাহকদের কথা ভেবেই এমন আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি। এমন একটি স্কিম নিয়ে এসেছে এলআইসি, যেখানে আপনি অবসরের পরও প্রতিমাসে টাকা পাবেন। জানুন কীভাবে।

Riya Das | Published : Aug 17, 2020 8:25 AM IST

110
এলআইসি-র বড় ঘোষণা, একবার ইনভেস্ট করলেই সারাজীবন করতে পারবেন বিপুল আয়

 লকডাউনের মধ্যেই গ্রাহকদের কথা ভেবেই আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি।এলআইসি-র এই স্কিমের নাম জীবন শান্তি স্কিম।
 

210

এই স্কিমে মাত্র একবার ইনভেস্ট করলেই আপনি সারাজীবন পেয়ে যাবেন বিপুল আয়। নূন্যতম দেড় লাখ টাকা বিনিয়োগ করতে হবে এই জীবন শান্তি স্কিমে। তবে সর্বোচ্চ পরিমাণের কোনও সীমা নেই। গ্রাহকরা নিজেদের সুবিধা মতো ৫ থেকে ১০ লক্ষ টাকাও জমা রাখতে পারবেন।
 

310

সবথেকে আকর্ষণীয় বিষয় হল,এলআইসির এই স্কিমে আপনাকে একবারই বিনিয়োগ করতে হবে। এই একবার মাত্র বিনিয়োগ করেই  ইনকাম করতে পারবেন সারাজীবন। 
 

410

এই স্কিমটির আরও একটি বড় সুবিধা হল এই স্কিমটি মা, বাবা কিংবা ভাই ও বোনের সঙ্গে জয়েন্ট স্কিমেও খুলতে পারবেন গ্রাহকেরা।

510


এলআইসি-ক এই স্কিমের সঙ্গে গ্রাহকেরা  যে কোনও লোনেরও সুবিধা পাবেন। তবে লোনের ক্ষেত্রে পলিসির বয়স কমপক্ষে ২ বছর থাকতে হবে।

610

এলআইসি-র এই পলিসিতে বিনিয়োগের জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে। এই স্কিমের মাধ্যমে আপনি চাইলে পেনশন নেওয়া শুরু করতে পারেন বা কিছু সময়ের পরেও  তা অনায়াসে নিতে পারেন।

710

 এই পলিসি নেওয়ার জন্য আপনার বয়স কমপক্ষে ৩০ হতে হবে। আর যদি তাৎক্ষণিক পেনশন নিতে চান সেক্ষেত্রে আপনার বয়স ৮৫ এর বেশি হওয়া যাবে না।

810

৫ থেকে ২০ বছরের ব্যবধানে বিভিন্ন পেনশন পরিকল্পনার অধীনে জীবন শান্তি প্ল্যান আমানতে বার্ষিক ৮.৭৯ থেকে ২১.৬ শতাংশ পেনশনের বিকল্প রয়েছে।

910

 কোনও পলিসি গ্রাহক ৫০ বছর বয়সে ১০ লক্ষ টাকার বিকল্প করেন। সেক্ষেত্রে তাকে এককালীন ১০ লক্ষ ১৮ হাজার টাকা প্রিমিয়ম জমা দিতে হবে। 

1010


তার বিনিয়োগের অঙ্কের হিসেবে প্রতিমাসে তিনি ৫৬১৭ টাকা করে পেনশন পাবেন। অর্থাৎ বছরে  প্রায় ৬৫ হাজার টাকা করে পাবেন। এবং যতদিন তিনি বেঁচে থাকবেন, ততদিন তিনি এই টাকা পাবেন। মৃত্যুর পরে পেনশন বন্ধ হয়ে যাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos