মাত্র একবার ইনভেস্ট করলেই সারাজীবন পাবেন পেনশন, বড় ঘোষণা 'LIC'-র

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। নতুন বছরে খুশির খবর নিয়ে হাজির এলআইসি। মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন ধরে পেনশন দেবে এলআইসি। বিশেষ করে বয়স্কদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির হয়েছে  এলআইসি-র নতুন প্ল্যান ' জীবন শান্তি যোজনা' ।  যেখানেএকবার মাত্র ইনভেস্ট করলেই প্রতি মাসে পেনশন মিলবে। কথাটা শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। পেনশন গ্রাহকদের কথা ভেবেই এমন আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি। 

Riya Das | Published : Jan 4, 2021 8:05 AM IST / Updated: Jan 04 2021, 01:37 PM IST

18
মাত্র একবার ইনভেস্ট করলেই সারাজীবন পাবেন পেনশন, বড় ঘোষণা 'LIC'-র
নতুন বছরে নয়া চমক। গ্রাহকদের কথা ভেবেই আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি।এই স্কিমে মাত্র একবার ইনভেস্ট করলেই আপনি সারাজীবন পেয়ে যাবেন পেনশন।
28
এই স্কিমে ইনভেস্ট করে কিছুটা নিশ্চিত হতে পারবেন আপনি৷ কারণ একটা বয়সের পর পেনশন নিয়ে একটা চিন্তা থেকেই যায়।
38
এবার পেনশনভোগীদের জন্যই নয়া স্কিম নিয়ে হাজির এলআইসি-র ' জীবন শান্তি যোজনা' পলিসিতে একবার ইনভেস্ট করলেই আজীবন পেনশন পাবেন গ্রাহকরা।
48
এই পলিসি নিতে হলে কমপক্ষে ৩০ থেকে ৮৫ বছরের লোকেরা এই স্কিমে টাকা বিনিয়োগ করতে পাবেন। মাত্র ১ বার ইনভেস্ট করেই মিলবে বিপুল সুযোগ সুবিধা।
58
এই প্ল্যানটির বিশেষ সুবিধা হল, একবারে টাকা দিয়েই শেয়ার হোল্ডারদের কাছে অ্যানিউটির ১০ টি বিকল্পের মধ্যে যে কোনও একটি সিলেক্ট করতে পারবেন গ্রাহকেরা।
68
যেমন ধরুন ৫০ বছর বয়সে ১০ লক্ষ টাকার বিকল্প নিলে তাকে এককালীন ১০ লক্ষ ১৮ হাজার টাকা প্রিমিয়াম জমা দিতে হবে। এই বিনিয়োগ করেই প্রতিমাসে ৫৬১৭ টাকা করে প্রতিমাসে পেনশন পাবেন। অর্থাৎ বছরে ৬৫ হাজার টাকা পাবেন গ্রাহকেরা।
78
৫ থেকে ২০ বছরের মধ্যেও বিভিন্ন পেনশন পরিকল্পনার অধীনে জীবন শান্তি প্ল্যান আমানতে বার্ষিক ৮.৭৯ থেকে ২১.৬ শতাংশ পেনশনের বিকল্প রয়েছে। এই পলিসির সঙ্গে সঙ্গে গ্রাহকেরা লোনেরও সুবিধা পাবেন।
88
গ্রাহকরা অনলাইন অথবা অফলাইন দুইভাবেই এই প্ল্যান কিনতে পারবেন ৷ তবে এই প্ল্যান কিনতে গেলে ন্যূনতম ১ থেকে দেড় লক্ষ টাকা দিয়ে কিনতে হবে ৷ কিন্তু সর্বোচ্চ কোনও সীমা নেই ৷
Share this Photo Gallery
click me!
Recommended Photos