সাবধান, 'SBI'-এর কড়াকড়ি, সামান্য ভুল করলেই গুনতে হবে জরিমানা

ভারতে ডিজিটাল ব্যাঙ্কিংয়ের ক্ষেত্রে এখন সাধারণের কাছে ভরসাযোগ্য হয়ে উঠেছে 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া'। বিশেষত এখন আর ব্যাঙ্কে না গিয়েই অনলাইনেই সমস্ত কাজ সেরে নিচ্ছেন গ্রাহকেরা। বিশেষ করে টাকা লেনদেনের জন্য এটিএম পরিষেবা অন্যতম। নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে বা ফেলতে গেলে এখন আর ব্যাঙ্কে যাওয়ার কোনও প্রয়োজন নেই এটিএমে গেলেই সেই কাজ কয়েক মিনিটে করা সম্ভব হচ্ছে। এবার এটিএম কার্ড নিয়ে কড়াকড়ি ব্যবস্থা নিল এসবিআই। না জানলেই দিতে হবে জরিমানা।
 

Riya Das | Published : Feb 1, 2021 7:22 AM IST

17
সাবধান, 'SBI'-এর কড়াকড়ি, সামান্য ভুল করলেই গুনতে হবে জরিমানা

এসবিআই -তে অ্যাকাউন্ট রয়েছে। এটিএম কার্ডও বেশি ব্যবহার করছেন। এবার এটিএম কার্ড নিয়ে কড়াকড়ি ব্যবস্থা নিল এসবিআই। 
 

27

একাধিক নিয়মের ফলে এখন থেকে এটিএম থেকে টাকা তোলার ক্ষেএে বেশেষ সতর্কতার প্রয়োজন। কারণ জরিমানা মোড়কে গ্রাহকদের পকেটে হানা দিচ্ছে বিভিন্ন ব্যাঙ্ক প্রতিষ্ঠানগুলি।

37

এসবিআই-তে অ্যাকাউন্ট থাকলে অবশ্যই জানতে হবে এই নিয়মগুলি। তা না হলেই প্রত্যেক ভুলে আপনার অ্যাকাউন্ট থেকে ২০ টাকা করে জিএসটি কেটে নেবে ব্যাঙ্ক।

47

বর্তমানে মেট্রো শহরে সেভিংস অ্যাকাউন্ট গ্রাহকদের প্রতি মাসে ৮ টি করে ফ্রিতে লেনদেনের সুযোগ দেয় এসবিআই। এর মধ্যে এসবিআই-এর নিজস্ব এটিএম থেকে ৫ বার অন্য ব্যাঙ্কের এটিএম থেকে ৩ বার।

57

তবে মেট্রো শহর বাদ দিয়ে গ্রাহকরা প্রতি মাসে ৮ টার পরিবর্তে ১০ বার বিনামূল্যে লেনদেন করতে পারবেন। এর মধ্যে এসবিআই-এর নিজস্ব এটিএম থেকে ৫ বার অন্য ব্যাঙ্কের এটিএম থেকে ৫ বার টাকা-পয়সা তুলতে পারবেন গ্রাহকরা।

67

অনেকসময়েই এটিএম থেকে টাকা তুলতে গিয়ে দেখা যায়, যে টাকা তারা তুলতে চাইছেন, তা নেই এটিএম-এ। এবং স্বাভাবিক ভাবেই সেই সময় এটিএম থেকে টাকা পাওয়া যায় না। 

77

এবার থেকে এটিএম-এ লেনদেন বাতিল হয়ে গেল জরিমানা করবে স্টেট ব্যাঙ্ক। এবং তার সঙ্গেও আলাদা ভাবে যুক্ত হবে জিএসটি। জরিমানা বাবদ প্রতিটি লেনদেন গুনতে হবে ২০ টাকা। তার সঙ্গে আবার আলাদা জিএসটি চার্জ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos