বন্ধ হয়ে যাচ্ছে এসবিআই সহ কয়েকটি ব্যাংকের লক্ষাধিক অ্যাকাউন্ট, আপনারটি এই তালিকায় নেই তো

বড় খবর ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য। এসবিআই (SBI) সহ একাধিক ব্যাঙ্ক লক্ষ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করে দিতে চলেছে। শুধু এসবিআইতেই বন্ধ হতে চলেছে ৬০ হাজার অ্যাকাউন্ট। ফলে বেশ চিন্তায় গ্রাহকরা। তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট এই তালিকায় নেই তো। জানা গিয়েছে রিজার্ভ ব্যাংকের (RBI) নির্দেশেই এই কাজ করছে ব্যাংকগুলি। তাই যদি ব্যাংকে অ্যাকাউন্ট তাকে, তবে সতর্ক হওয়াটা বুদ্ধিমানের কাজ হবে। 

Parna Sengupta | Published : Aug 4, 2021 5:29 AM IST / Updated: Aug 04 2021, 11:28 AM IST

18
বন্ধ হয়ে যাচ্ছে এসবিআই সহ কয়েকটি ব্যাংকের লক্ষাধিক অ্যাকাউন্ট, আপনারটি এই তালিকায় নেই তো
এসবিআই সহ লক্ষাধিক ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে আরবিআই বা রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া। শুধু এসবিআইতেই বন্ধ হতে চলেছে ৬০ হাজার অ্যাকাউন্ট। এদের মধ্যে ৯০ শতাংশই কারেন্ট অ্যাকাউন্ট।
28


 

38
এই ধরণের কারেন্ট অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়াতে সবথেকে বেশি সমস্যায় পড়তে চলেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। দ্য ইকোনমিক টাইমস বলছে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের সমস্যা হবে সবথেকে বেশি।
48
একাধিক ব্যাংকে কারেন্ট অ্যাকাউন্ট খুলে প্রতারণা করার ঘটনা ক্রমশ বাড়ছে। তাই এই কড়া সিদ্ধান্ত বলে খবর। যে সব অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হচ্ছে, সেই সব গ্রাহকদের মেল করে জানানো হয়েছে।
58
যে সব ব্রাঞ্চের অ্যাকাউন্ট বন্ধ করা হচ্ছে, সেখানে ওভারড্রাফট বা ক্রেডিটের সুবিধা মিলবে বলে জানানো হয়েছে। যে সব অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হচ্ছে, সেই সব গ্রাহকদের মেল করে জানানো হয়েছে।
68
আরবিআই জানাচ্ছে, অন্য ব্যাংকে ঋণ নিয়ে থাকলে, আরেকটি ব্যাংকে কারেন্ট অ্যাকাউন্ট খোলা যাবে না। সন্দেহজনক কারেন্ট অ্যাকাউন্টগুলির ওপর নজর রাখা হয়েছিল দীর্ঘদিন ধরেই।
78

Tamilnadu Bank

88
ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে ই-মেল পাওয়ার ৩০ দিনের মধ্যে যেন কারেন্ট অ্যাকাউন্ট বন্ধ করার ব্যাবস্থা নেওয়া হয়। নতুবা ব্যাংককেই কড়া পদক্ষেপ নিতে হবে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos