নিমতিতাকাণ্ডে আঙুল হারিয়ে স্টেচারে শুয়েই মনোনয়ন পেশ জাকির হোসেনের, দেখুন সেই ছবি

নিমতিতা বিস্ফোরণে উড়ে গিয়েছিল হাতের আঙুল। গুরুতর চোট পেয়েছিলেন তিনি। এখনও চিকিৎসাধীন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখান থেকেই স্ট্রেটারে শুয়ে মনোনয়ন দাখিল করলেন জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী জাকির হোসেন। 

Asianet News Bangla | Published : Apr 6, 2021 2:49 PM IST

15
নিমতিতাকাণ্ডে আঙুল হারিয়ে স্টেচারে শুয়েই মনোনয়ন পেশ জাকির হোসেনের, দেখুন সেই ছবি

২৯৪ টি কেন্দ্রের মধ্যে ব্যাতিক্রমী মুর্শিদাবাদের জঙ্গিপুর বিধানসভা। এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী হাসপাতাল থেকে স্টেচারে শুয়েই এলেন মনোনয়ন দাখিল করতে।  টিপ সই  দিয়েই নমিনেশন ফাইল করে এশিয়ানেট নিউজ বাংলার প্রতিনিধিকে জানালেন জয়ের বিষয়ে তিনি একশো শতাংশ নিশ্চিত। তিনি নিমতিতায় আইডি বিস্ফোরণকাণ্ডে হাতের আঙ্গুল খোয়ানো রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। 

25

২০২১ এর নির্বাচনে ২৯৪ টি কেন্দ্রের মধ্যে কার্যত  নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকলো মঙ্গলবার মুর্শিদাবাদের  জঙ্গিপুর বিধানসভার বাসিন্দারা। এসএসকেএম হাসপাতালে ৮ সদস্যের মেডিকেল টিমের কাছ থেকে বিশেষ শংসাপত্র এনে  স্ট্রেচারে করে শুয়ে কোনরকমে বাম হাতে টিপসই দিয়ে জঙ্গিপুর মহকুমা শাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা করলেন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন।  নিমতিতায় আইডি বিস্ফোরণকাণ্ডে ডান হাতের আঙুল খুইয়েছেন রাজ্যের শ্রমদপ্তরৈর প্রতিমন্ত্রী জাকির হোসেন। এই দিন তাঁর শারীরিক অবস্থা থেকে শুরু করে মনোনয়নপত্র জমা দেয়ার সংক্রান্ত বিষয়ে খুঁটিনাটি জিনিস দেখার জন্য ও নির্বাচন কমিশনের নিয়ম বিধি মানার জন্য বিশেষজ্ঞের একটি দলও ছিল তাঁর সঙ্গে।

35

তার মনোনয়নপত্র জমা দেওয়া থেকে শুরু করে পুরো কার্য সম্পন্ন হওয়াতে ঘিরে রাজনৈতিক মহলে টানটান উত্তেজনা ছিল। শুধু তাই নয় তার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বাইরে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ তথা জেলা সভাপতি আবু তাহের খান ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের সাংসদ খলিলুর রহমান । এমনকি কংগ্রেসের ফারাক্কা বিধানসভা কেন্দ্রের বিদায়ী বিধায়ক তথা এবারের প্রার্থী মইনুল হকও উপস্থিত হন। তিনি তৃণমূলের এই মন্ত্রী জাকির হোসেনকে সৌজন্য বিনিময় করেন।
 

45

এখনও পুরোপুরি এখনো সুস্থ হননি জাকির। সারা শরীরে আঘাত আর ক্ষতচিহ্ন স্পষ্ট। দেহের বিভিন্ন অংশে ব্যাণ্ডেজ রয়েছে। ডানহাতের দুটি আঙুল  বিস্ফোরণকাণ্ডে উড়ে যাওয়ার ফলে নষ্ট হয়ে গিয়েছে। সেই হাত নেড়ে তিনি কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানাতে কসুর করেননি। সূত্র মারফত জানা যায়, টানা দেড় মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আইডি বিস্ফোরণকাণ্ডে আক্রান্ত মন্ত্রী।কলকাতায় এসএসকেএম হাসপাতালে বিশিষ্ট চিকিৎসকদের নজরদারিতে চলছে তার চিকিৎসা। একটি পা ও হাতের  বিভিন্ন অংশে ক্ষতি হয়েছে ব্যাপকভাবে। দুটি আঙ্গুলের মাঝে মাঝে অংশ পুড়ে যাওয়ায় তা বাদ পড়েছে।  ক্ষতিগ্রস্ত আঙ্গুলগুলিতে প্লাস্টিক সার্জারির চেষ্টাও চলছে । তা সম্পূর্ণ হতে এখনও  কয়েক মাস সময় লাগবে বলেই চিকিৎসকরা জানান। মঙ্গলবার নমিনেশন ফাইল করতে আসার জন্য  চিকিৎসকদের অনুমতি নিয়েছেন। আগামী  চার দিনের জন্য নিজের বাড়িতে থাকবেন মন্ত্রী।

55

প্রসঙ্গত, গত১৭ ফেব্রুয়ারি রাতে নিমতিতা স্টেশনে আইডি বিস্ফোরণকাণ্ডে জখম হন শ্রমদপ্তরের মন্ত্রী জাকির হোসেন। গুরুতর জখম হন কমপক্ষে ২৬ জন। তড়িঘড়ি তাঁকে কলকাতায় আনা হয়। জাকির সাহেবের স্ত্রী মীরা বিবি  বলেন, আমার স্বামীকে এলাকায় দলমত নির্বিশেষে সকল মানুষ ভালোবাসেন।তাই তাঁর জিৎ নিশ্চিত । এদিকে জাকির বাবুর প্রচারপর্বের ক্ষেত্রে দলীয় নেতৃত্বকে সাহায্য করছেন জাকির হোসের ভাগনে রনি বিশ্বাস। তিনি বলছেন," মামা সারা বছর ধরে এলাকার মানুষের পাশে থাকেন,তাই মামার ভোটে  জয়ী হওয়া  ফ্যাক্টর নয়।তবে যারা এই কাণ্ড ঘটিয়েছে তাদের শাস্তি দরকার"। আর যাকে নিয়ে এত কথা সেই মন্ত্রী জাকির হোসেন এশিয়া নেট বাংলার প্রতিনিধি কে এদিন মৃদু হেসে জানান," আমার সঙ্গে ভোটে লড়াই করার মত কোন প্রতিদ্বন্দ্বী নেই ডান বাম,বিজেপি কোন পক্ষেই।আমি জিতবো।মানুষ জেতাবে এটা বিশ্বাস আমার"।

Share this Photo Gallery
click me!
Recommended Photos