COVID 19: করোনা দাপিয়ে বেড়াচ্ছে কলকাতায়, আজ গণেশ পুজোয় কতটা সতর্ক শহরবাসী


 কোভিড সংক্রমণ এখন ৭০০ এর নীচে নামেনি। এহেন পরিস্থিতি শুক্রবার গণেশ চতুর্থীতে জমায়েত চিন্তা বাড়াচ্ছে।  উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায় ৫০ এর নীচে। তবে এখনও আশঙ্কা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগণা এবং কলকাতা। এদিকে কোভিডে ৪ জেলায় এখনও থামেনি মৃত্যু।  যা পুজোর আগে নিশ্চিত রূপে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭২৪ জন  এবং মৃত্যু হয়েছে ৮ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Sep 10, 2021 2:50 AM IST / Updated: Sep 10 2021, 10:09 AM IST

110
COVID 19: করোনা দাপিয়ে বেড়াচ্ছে কলকাতায়, আজ গণেশ পুজোয় কতটা সতর্ক শহরবাসী

শুক্রবার গণেশ চতুর্থীর শুভ দিনেও তৃতীয় ঢেউ নিয়ে চিন্তায় মানুষ। কোভিডের তরঙ্গের দাপট ফের বেড়েছে।   তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে। তাই পুজোর দিনে জনসমাগম বেশি হলে সংক্রমণ বাড়তে পারে বলে আসঙ্কা করা হচ্ছে। তাই কোভিড বিধি মেনে চলতে বলা হয়েছে।   এবার বাংলায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় সামান্য় কমেছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৪ জেলায়। 

210


 বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৪ জেলার লিস্টে  মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণায়। দ্বিতীয় স্থানে কলকাতা।  কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।
 

310

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৮ জন।  উত্তর ২৪ পরগণায় জেলায়  ৪ জন, কলকাতায় ২ জন, পূর্ব বর্ধমানে ১ জন এবং নদিয়া জেলা ১ জন প্রাণ হারিয়েছেন। 

 

410

 
 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে  দক্ষিণ ২৪ পরগণায়,মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া, পশ্চিম  বর্ধমান, , দার্জিলিং, জলপাইগুড়ি, মলদহ, হুগলি,  কালিংপং, জেলা।  
 

510


 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১১৮ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৩,৯২১ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০১৭ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১১৩ জন।
 

610

  রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে কলকাতা । আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে উত্তর ২৪ পরগণা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। এখনও এই জেলার সংক্রমণ ১০০ নীচে নামেনি।

710


 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১১১ জন। দক্ষিণ ২৪ পরগণাতেও একদিনে আক্রান্তের সংখ্যা ৫৪ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৩১ জন। তবে আগের থেকে অনেকটাই কমেছে সংক্রমণ দার্জিলিংয়ে।

 
 

810


 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭২৪ জন । যা আগের থেকে সামান্য কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮, ২৮৮ জন থেকে সামান্য কমে  ৮, ২৪৬ জন ।

 

910

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৮ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৭, ৮৬৭ জন। 
 

1010

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৮শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos