কোভিডে বানভাসি জেলায় মৃত্যু, কোভিশিল্ডের অভাবে আজ শহরের ১৫২ ক্য়াম্পে বন্ধ ভ্য়াকসিনেশন


 কোভিডে  লাফিয়ে বাড়ল দৈনিক সংক্রমণ রাজ্যে। ফের লাগাম ছাড়া সংক্রমণ উত্তর ২৪ পরগণায়। বাংলার মৃত্যু বেড়ে হয়েছে ১০ জেলায়।যার মধ্যে একাধিক এলাকাই আবার বানভাসি। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৮১২ এবং মৃত্যু  হয়েছে ১৩ জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 
 
 

Asianet News Bangla | Published : Aug 6, 2021 3:45 AM IST / Updated: Aug 06 2021, 09:25 AM IST

111
কোভিডে বানভাসি জেলায় মৃত্যু, কোভিশিল্ডের অভাবে আজ শহরের ১৫২ ক্য়াম্পে বন্ধ ভ্য়াকসিনেশন


টিকার অভাবে  শুক্রবার শহরের ১০২ টি কোভিশিল্ড ক্য়াম্প এবং ৫০ টি কোভিশিল্ড  মেগা সেন্টারে ভ্যাসকসিনেশন বন্ধ থাকবে। ইতিমধ্যে টিকা পর্যাপ্ত যোগান েনই বলে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি দিয়েছেন রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

211

 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে  মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৬ জেলা থেকে বেড়ে ১০ জেলায়।  ফের আগের থেকে বেড়েছে সেই সংখ্যাটা।

311

মৃত্যুর লিস্টে সেই  ১০ জেলার শীর্ষে  রয়েছে নদিয়া। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি উত্তর ২৪ পরগণা, দুই মেদিনীপুর , পশ্চিম বর্ধমান, হুগলি, বাঁকুড়া, কলকাতা । মৃত্যু শূন্য  দার্জিলিং। 

411

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৩ জন। এর মধ্যে নদিয়া ৩ জনের মৃত্যু হয়েছে।  

511

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিম মেদিনীপুরে ২ জন এবং   উত্তর ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর , পশ্চিম বর্ধমান, হুগলি, বাঁকুড়া, কলকাতা জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

611

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৫৯ জন থেকে বেড়ে ৭৯ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১০, ৭৯৫ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৭৬ জন। 
 

711


 এবারও  রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১১৪ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা  ৭৫ জন। 

811

আগে একাধিকবার মৃত্যু শূন্য হয়েও ফের মৃত্য়ু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায়। বিশেষ করে সংক্রমণ নিয়ে একভাবে সবার উপরে থাকায় উত্তর ২৪ পরগণা নিয়ে আশঙ্কা বাড়ছে। চিন্তায় স্বাস্থ্য ভবন।


 

911

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৮১২ জন । যা আগের থেকে অনেকটাই বেড়েছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১০,৭২১ জন।
 

1011


তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ০২,৭৪৮ জন। 
 

1111

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর  দ্বিতীয় তরঙ্গে  ফের পতন হয়। মার্চের পর থেকে। তবে এরপর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরিয়ে গিয়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার   একদিনে  ৯৮.১১ শতাংশ। যা গত ৪৮ ঘন্টা ধরে স্থির রয়েছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos