Covid সংক্রমণ লাফিয়ে বাড়ল উত্তরবঙ্গে, মৃত্যুতে শীর্ষে দার্জিলিং


ফের কোভিডে মৃত্যু বাড়ল রাজ্যে। আশঙ্কা বাংলার ৭ জেলায়। এদিকে সংক্রমণ সব জেলা থেকে কম বেশি কমলেও কিছুতেই কমছে না উত্তর ২৪ পরগণায়। নতুন করে চিন্তা বাড়াল জলপাইগুড়ি। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭২৯ জন এবং মৃত্যু  হয়েছে ৯  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 
 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 4:51 AM IST / Updated: Aug 04 2021, 10:22 AM IST

110
Covid সংক্রমণ লাফিয়ে বাড়ল উত্তরবঙ্গে, মৃত্যুতে শীর্ষে দার্জিলিং


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে  মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৫ জেলায়।  ফের আগের থেকে বেড়েছে সেই সংখ্যাটা।

210


মৃত্যুর লিস্টে সেই  ৫ জেলার শীর্ষে  রয়েছে দার্জিলিং। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি  নদিয়া, পূর্ব বর্ধমান, হাওড়া হুগলি।  মৃত্যু শূন্য  কলকাতা এবং উত্তর ২৪ পরগণা। 

310

 মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৯ জন। এর মধ্যে দার্জিলিংয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।  
 

410

 মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   হাওড়া এবং নদিয়া জেলায় ২ জন এবং হুগলি, পূর্ব বর্ধমান জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।
 

510


 মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৫৯ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১০, ৬৩৯ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৭৫ জন। 
 

610


 এবারও  রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৮৬ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৫৮ জন। 

710


 মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৭২৯ জন । যা আগের থেকে অনেকটাই বেড়েছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১০,৭৬৭ জন।

810

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ০১,০৮৭ জন। 
 

910

 মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর  দ্বিতীয় তরঙ্গে  ফের পতন হয়। মার্চের পর থেকে। তবে এরপর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরিয়ে গিয়েছে। রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.১১ শতাংশ।
 

1010


 


কোভিড ভ্য়াকসিনেশন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। ৮০ বছরের থেকে বেশি বয়সী শয্যাশায়ী বৃদ্ধ এবং বৃদ্ধাদের টিকাকরণ করা হবে বাড়িতে গিয়ে। এমনটাই ঘোষণা করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos