Coronavirus- রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত ৮

দুর্গাপুজোর পরই রাজ্যে ফের বাড়ছে করোনার সংক্রমণ। প্রতিদিনই বাড়ছে দৈনিক সংক্রমণ। ইতিমধ্যেই ফের দৈনিক সংক্রমণ হাজার ছুঁইছুঁই। তার মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা।

Maitreyi Mukherjee | Published : Oct 29, 2021 7:30 PM IST / Updated: Oct 30 2021, 01:22 AM IST

110
Coronavirus- রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত ৮

অগাস্ট-অক্টোবরের মাঝে বারবার দৈনিক করোনা সংক্রমণ (Covid poisitive) কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল। আর সেই সংক্রমণ গত ২৪ ঘণ্টায় হাজার ছুঁতে চলেছে। বৃহস্পতিবার দৈনিক সংক্রমণ ৯৯০। কিন্তু, গত ২৪ ঘণ্টায় তা খানিকটা কমেছে।

210

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮২জন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭৩। যা নিয়ে বাড়ছে উদ্বেগ। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯১ হাজার ১৪।

310

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৬০ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ২২৩। 

410

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২। তারপর উত্তরবঙ্গের অন্য জেলাগুলির মধ্যে রয়েছে মালদহ, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও দার্জিলিং। 

510

২৪ ঘণ্টায় মালদহে আক্রান্তের সংখ্যা ১০, কালিম্পংয়ে ৫ জন, আলিপুরদুয়ারে ৫, উত্তর দিনাজপুরে ৬, কোচবিহারে ১১, জলপাইগুড়িতে ১৬, দক্ষিণ দিনাজপুরে ১৬ ও দার্জিলিংয়ে আক্রান্ত ২১ জন।

610

রাজ্যের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছেন কলকাতায়। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৭৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৬১ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্ত ৮৩ জন। এরপর রয়েছে হাওড়া ও হুগলি। হাওড়ায় আক্রান্তের সংখ্যা ৭৩। আর হুগলিতে আক্রান্ত ৭৯ জন।

710

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। আর তারপরই রয়েছে ঝাড়গ্রাম। সেখানে আক্রান্তের সংখ্যা ৪। তারপর রয়েছে মুর্শিদাবাদ। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ জন। 

810

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, উত্তর দিনাজপুরে ১ জন, দক্ষিণ দিনাজপুরে ১ জন, নদিয়ায় ১ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, হুগলিতে ১ জন ও কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। 

910

গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। তারই মধ্যে একদিনে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৬০ জন।  

1010

কলকাতার পাশাপাশি অন্য জেলাতেও বাড়ছে সংক্রমণ। আর তার জেরেই একাধিক জেলায় কনটেনমেন্ট জোন করা হয়েছে। কড়া নজরদারি চালাচ্ছে প্রশাসন। মাস্ক না পরলেই করা হচ্ছে গ্রেফতার। ইতিমধ্যেই বহু মানুষকে গ্রেফতার করা হয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos